তাহলে কি বাংলাদেশের নাগরিকত্ব ছাড়ছেন জয়া!

ভারত সরকারের অনুমতি পেলে দুদেশের নাগরিকত্ব নিতে চান বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম এবেলা’য় দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

ভারতের নাগরিকত্ব নেওয়ার প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে জয়া আহসান বলেন, ‘সে অপশনটা তো নেই। যদি নেওয়া যেত, তবে আমি অবশ্যই নিতাম। কিন্তু ভারতবর্ষ সেটা আসলে পারমিট করছে না। যে কারণে আমার পক্ষে…, যতই আমি আসলে দুটো পাসপোর্ট ক্যারি করি, কি একটা পাসপোর্ট ক্যারি, মনে প্রাণে আমি আসলে বাংলার মানুষ। সেটা এ বাংলা, ও বাংলা মিলে আসলে যে বাংলা, সে বাংলার মানুষ।’

দুই বাংলায় সমানভাবে জনপ্রিয় জয়া আহসান। আগামী জানুয়ারিতে মুক্তি পাচ্ছে তার অভিনীত ছবি ‘বিজয়া’। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় ছবিতে তিনি অভিনয় করেছেন পদ্মা চরিত্রে। সম্প্রতি ছবির প্রচারণায় ওপার বাংলায় গিয়ে কলকাতার প্রতি তার ভালোলাগার কথা তুলে ধরেন এই অভিনেত্রী।

সেখানে তিনি আরও বলেন, এপার (ভারত) বাংলায় সহজেই সবাইকে ‘তুই’, ‘তুমি’ বলা যায়, বাংলাদেশে এমন হয় না। তবে এই ডাকে যে ভালবাসা রয়েছে তা তিনি খুবই উপভোগ করেন।

সাক্ষাৎকারে জয়া আহসান আরও জানান, এপার (ভারত) বাংলায় কাজ করে অনেক কিছু শিখেছেন জয়া। এপার বাংলায় অনেকের সঙ্গেই কাজ করেছেন তিনি, তবে ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কাজ না করার দুঃখ কোনো দিন ভুলতে পারবেন না বলে জানান এই অভিনেত্রী।

Check Also

খোলামেলা ছবি পাঠাতেন, যা বললেন নওশীন

পারভেজ সানজারির সঙ্গে ডিভোর্সের পেছনে অভিনেত্রী নওশীনেরও হাত রয়েছে বলে অভিযোগ করেন পপ তারকা মিলা। …