করোনাযোদ্ধা ডা. মঈনকে নিয়ে অপপ্রচারকারী গ্রেপ্তার

করোনার সময় চিকিৎসা সেবা দিতে গিয়ে মৃত্যুবরণ করা চিকৎিসক ডা. মঈনকে নিয়ে ফেসবুকে কুৎসা ছড়ানোর অভিযোগে রিয়াজুল আবির (৩১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার সকালে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের মৃত্যুর ঘটনায় ব্যাপক আলোড়তি হয়ছে। তিনিই প্রথম আক্রান্ত হওয়ার পর মারা যাওয়া চিকিৎসক। তাকে করোনাযোদ্ধা বলে সম্মান দেখাচ্ছেন সবাই।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, গত ১৫ এপ্রিল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর এ বিষয়ে চিকিৎসক সমাজকে উসকে আবিরসহ কুচক্রী মহল মৃত ডাক্তারকে জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় নানান কুৎসামূলক বক্তব্য প্রচার করতে থাকে।

এতে চিকিৎসকদের অনেকেই সাইবার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। এছাড়া সাইবার পুলিশের ২৪/৭ অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। তারই ধারাবাহিকতায় সাইবার পুলিশের একটি বিশেষ টিম রাজধানীর বাড্ডা এলাকা থেকে বুধবার তাকে গ্রেপ্তার করে। আবিরের বাড়ি বরিশালের বাকেরগঞ্জের দাওকাঠি গ্রামে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হয়েছে।

Check Also

বরিশালের বিভিন্ন সড়কে ‘Sorry’ লেখা নিয়ে রহস্য!

বরিশাল নগরীর বেশ কয়েকটি সড়কে রঙ দিয়ে ইংরেজিতে ‘Sorry’ শব্দ লেখা নিয়ে ইতোমধ্যে রহস্যের সৃষ্টি …