Advertisements

দুর্যোগে সবার পাশে থাকুন

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_mohasen দুর্যোগে সবার পাশে থাকুন
প্রাকৃতিক দুর্যোগ বাংলাদেশের নিত্যসঙ্গী। আইলা, সিডরের মতো বড় বড় প্রকৃতিক দুর্যোগের স্বাক্ষী আমরা। এবার এর সাথে যোগ হয়েছে সাইক্লোন মহাসেন। যা ইতোমধ্যে আমাদের উপকূলের কাছাকাছি চলে এসেছে। সরকারি-বেসরকারি ভাবে এটি মোকাবেলায় ব্যপক প্রস্তুতিও নেয়া হয়েছে। জানিনা এ দুর্যোগ আমাদের জন্য কি পরিণতি নিয়ে আসছে। তবুও সবার একটাই প্রার্থনা যাতে এই বিপদটি অল্পের মধ্যেই কেটে যায়।

এসব দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের মানুষ বরাবরই নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করে এসেছে। আসলে আমরা একজন আরেকজনের বিপদে পাশে না দাড়ালে তা সম্ভব হতো না। এবারও আমরা একে অন্যের পাশে দাঁড়াবো, কাধে কাধ মিলিয়ে মোকাবেলা করবো এই দুর্যোগ। এজন্য আমাদের সকলেরই প্রস্তুতি নিয়ে রাখা উচিত যে যেই অবস্থানেই থাকুন না কেন। হোক তা দেশ কিংবা বিদেশ, নিজের অবস্থান থেকে আমরা সর্বোচ্চটুকু করার চেষ্টা করবো।

Advertisements

21184_10151643671757889_1073593978_n দুর্যোগে সবার পাশে থাকুন

হতে পারে তা আর্থিক, অথবা সেবামূলক কিংবা সচেতনতা মূলক। আমরা সকলেই পাশে দাড়াবো দুর্যোগ কবলিত সেইসব মানুষের পাশে যার নজির আমরা অতীতেও স্থাপন করেছি।
যারা উপকূলীয় এলাকায় অবস্থান করছেন, তারা সার্বক্ষণিক আশেপাশের সবার খোজ খবর রাখুন। কেউ ঝুকিপূর্ণ অবস্থায় আছে কিনা, তার কাছে কিভাবে সাহায্য পৌছানো যায় সেই ব্যবস্থা করুন।
দুর্যোগ পরবর্তী সময়ে দেখা যায় অনেক এলাকায় ঠিক মতো ত্রাণসামগ্রী পৌছায় না। এরকম কোন খবর আপনার কাছে থাকলে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করুন, তা সম্ভব না হলে সামাজিক যোগাযোগের মাধ্যমে তা সবার কাছে তুলে ধরুন।

অনেক সংস্থাই আর্তদের জন্য সাহায্য গ্রহন করেন, চাইলে সবাই সেসব কর্মকান্ডে সামান্য হলেও অংশগ্রহন করতে পারেন। মনে রাখবেন আমরা ষোল কোটি মানুষ, সবার সামান্য প্রয়াশ গড়ে দিতে পারে বড় কোন কিছু।
আমরা অতীতেও পেরেছি, এখনও পারবো, ভবিষ্যতেও সবার পাশে দাড়িয়ে জয় করবো সকল দুর্যোগ। নিরাপদে থাকুন, সবার পাশে থাকুন, প্রার্থনা করুন।

Advertisements

Check Also

ভালোবাসার সম্পর্ক স্থায়ী না ভেঙে যাবে? জানা যাবে এই ৫ লক্ষণে!

সারা দিন ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সাধারণত সম্পর্কে তো এমন হয়েই …