Advertisements

রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?

|রূপ-কেয়ার ডেস্ক|
rupcare_horoscope-2014 রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?

ভাগ্যে বিশ্বাস আছে আপনার? জেনে নিতে চান কেমন যাবে ২০১৪ সাল? সাফল্য নাকি ব্যর্থতা, আনন্দ নাকি হতাশা?

রাশিচক্র নিয়ে একধরনের বিভ্রান্তি আছে আমাদের। মিলে গেলে ভালো, না মিললে মহা সংশয়বাদী। কিন্তু তারপরও খুঁজি আঁতিপাতি একটা নিশ্চিত জীবনের উত্তরে। আমরা বিশ্বাস করি বা না করি, নিজেদের চারিত্রিক বৈশিষ্ট্যও জেনে নিতে চাই। নিজেদের মন্দ দিকগুলো বিদায় করে হয়ে উঠতে চাই স্বচ্ছ, স্পষ্ট এবং সচল। ঝঞ্ঝাবিক্ষুব্ধ রাজনৈতিক প্রেক্ষাপটে নিশ্চিত হতে চাই সুন্দর আগামীর প্রত্যাশায়। পাঠক, আপনাদের ইচ্ছেপূরণের জন্য আমরা আপনাদের দ্বারপ্রান্তে হাজির।

একটি সুন্দর আগামী আমাদের দুর্গম অভিযাত্রাকে সহনীয় করুক। আমরা আরও সুন্দর সময়কে ধারণ করতে চাই, পরিতৃপ্ত না হই, নিশ্চিত হতে চাই আগামী বছরগুলোর সূত্রে। তাই হাতে তুলে নিই কি করে মূর্ত করবো জীবনের বহুবিধ ইচ্ছেগুলোকে। উপভোগ করবো, ভালোবাসবো পূর্ণিমায়, অমাবশ্যায়।

মেষ (Aries)

শুভ রং- লাল, গোলাপি ও সাদা1_Mesh রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন- এমারল্ড, কার্নেলিয়ান, জেসপার এবং ব্লু-সফির
শুভদিন- মঙ্গলবার
শুভসংখ্যা- ৮
মানানসই রাশি- সিংহ এবং ধনু

পাশ্চাত্যমতে ২১ মার্চ থেকে ১৯ এপ্রিল তারিখের মধ্যে জন্মগৃহণ করায় আপনি মেষ রাশির জাতক বা জাতিকা। আপনার মূল প্রভাব বিস্তারকারী গ্রহ- মঙ্গল। আপনি কর্মকাণ্ড, শারীরিক শক্তি, উদ্যোগ আর আগাসী মনোভাবের প্রতীক। আপনার মধ্যে জন্ম নেয় তিজিভাব এবং প্রচণ্ড আত্মবিশ্বাস। সাধারণত আপনি উদ্যোগী, প্রাণবন্ত কিন্তু কাজকর্মে অস্থির ও আগাসী মনোভাব পোষণ করে থাকেন।

আপনার জীবনে প্রেম-ভালোবাসা এবং স্বাস্থ্যগত দিক থেকে একটি পরিপূর্ণতার বছর হতে যাচ্ছে ২০১৪ সাল। পুরো বছরটিকে আপনি দুটো ভাগে ভাগ করে নিতে পারেন। প্রথম ভাগে আপনার পেশাগত জীবনের গতি কিছুটা ধীর হয়ে আসতে পারে। অল্প সময়ের মধ্যে অনেক কঠিন কঠিন কাজের চাপ আপনার জীবনকে অভাবনীয় বিরক্তির মুখে ফেলতে পারে। কি করবেন? প্রথমেই মাথাটা ঠান্ডা রাখুন। প্রয়োজন মতো ঘুমিয়ে নিন। নিজের জীবনীশক্তির উপর বিশ্বাস রাখুন। সবসময় ইতিবাচক মনোভাব বজায় রাখুন। আত্মবিশ্বাস বজায় রাখুন। গঠনমূলক কাজে আত্মনিয়োগ করুন। পুরুপুরি নিশ্চিত না হয়ে অযথা খরচ না করাই ভালো। এই বছরটি আপনার স্বাস্থ্যগত দিক থেকে অনেক ফলপ্রসূ। বড় কোনো অসুস্থতার সম্ভাবনা নেই। পেশাগত কাজে দেশের ভেতরে কিংবা বাইরে ভ্রমণের সুযোগ আসতে পারে। ছাত্র-ছাত্রীদের কারো কারো বৃত্তি পাবার সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য বছরটি অত্যন্ত ফলপ্রসূ একটা বছর হতে যাচ্ছে।

বৃষ (Taurus)

শুভ রং- পিঙ্ক, সবুজ, আকাশি, কমলা ও সাদা2_Brish রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন- এমারল্ড
শুভদিন- শুক্রবার
শুভসংখ্যা- ৫
মানানসই রাশি- কন্যা, মকর, মীন এবং কর্কট

পাশ্চত্যমতে ২০ এপ্রিল থেকে ২০ মে তারিখের মধ্যে জন্মগৃহণ করায় আপনি বৃষ রাশির অধীন। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ শুক্র। এর প্রভাবে আপনি পরিণত হয়েছেন একজন ধীরস্থির, বাস্তববাদী, পরিশ্রমী, সৃজনশীল এবং ভ্রমণপিপাসু রূপে। এর পাশাপাশি আপনি কিছুটা রক্ষণাত্মক স্বভাবের। পেশাগত ক্ষেত্রে আপনি সহসাই ধৈর্য ধারণ করতে পারেন।

একটি পরিবর্তনের বছর হতে যাচ্ছে ২০১৪ সাল। জীবনের পরতে পরতে বাঁক নিতে পারে আপনার চিন্তা, কিছু ব্যক্তিগত অভ্যাস এবং আপনার রোমান্স, যা বদলে দিতে পারে আপনার ঘটনাপ্রবাহ এবং সেই সাথে পেশাগত জীবনের পরিকল্পনা। আপনি কিছু কারিগরি সমস্যার মধ্যে পড়ে যেতে পারেন। ব্যবসা বাণিজ্যে নতুন কোনো কনট্র্যাক্ট পাবার সুযোগ পেয়ে যেতে পারেন। কিন্তু এ সময়ে আপনার কিছুটা স্বাস্থ্যহানিও হতে পারে। নিজের কার্যপ্রণালিকে ভালো করে সাজিয়ে নিন। যথাযথভাবে গুছিয়ে নিন। কাজের তুলনায় চিন্তায়র দিকে মনোনিবেশ করুন। প্রেম-ভালোবাসা আপনার জীবনে এক নতুন মাত্রা এনে দিতে পারে। সারা বছর আপনাকে অনেক বেশি সচেতন, বিচক্ষণ আর বাস্তবিকতার নিরিখে চলতে হবে।

মিথুন (Gemini )

শুভ রং- ধুসর, হালকা সবুজ, ক্রিম ও লাল3_mithun রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন- এমারল্ড
শুভদিন- বুধবার
শুভসংখ্যা- ৫
মানানসই রাশি- বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ

পাশ্চাত্যমতে ২১ মে থেকে ২০ জুন তারিখের মধ্যে জন্ম নেওয়ায় আপনি মিথুন রাশির জাতক কিংবা জাতিকা। আপনার মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – বুধ। উপলব্ধি, যোগাযোগ, যুক্তিবাদী চিন্তা, গতিময়তা এবং কল্পনা আপনার বৈশিষ্ট্য। আপনার আকাঙ্খা অনেক বেশি আর তাই আপনি অনেক বেশি স্পর্শকাতর স্বভাবের। প্রত্যেক কাজেই আপনি আপনার নিজস্ব বুদ্ধিমত্তাকে কাজে লাগাতে চান।

২০১৪ সার আপনার মনটা বেশ নরম থাকবে। বছরটি আপনার প্রতি বেশ সুপ্রসন্ন হতে যাচ্ছে। ধনী হবার সম্ভাবনাও খানিকটা রয়েছে। কোনো প্রকার বাধা ছাড়াই নদীর স্রোতের মতো জীবন চলতে থাকবে। যারা সাহিত্যকর্ম কিংবা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত তারা এ বছর এসব ক্ষেত্রে তাদের অবদানের জন্য বিশেস সম্মাননা পেতে পারেন। কারো কারো বিদেশে যাবার সম্ভাববনা উঁকি দিতে পারে। ছাত্র-ছাত্রীদের অনেকেই এ বছর বিদেশে পড়াশুনার সুযোগ পেয়ে যেতে পারেন। দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক এ বছর বিয়েতে পরিণত হতে পারে। তবে এ বছরে যেকোনো মামলা-মোকদ্দমায় জড়ানো থেকে বিরত থাকুন।

কর্কট (Cancer)

শুভ রং – হালকা সবুজ, সাদা ও কমলা4_Korkot রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন- জড, জেসপার, পোখরাজ এবং এমারল্ড
শুভদিন – বুধবার এবং শুক্রবার
শুভসংখ্যা- ৬
মানানসই রাশি- বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা

পাশ্চাত্যমতে ২১ জুন থেকে ২২ জুলাই তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি কর্কট রাশির অধীন। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ- চাঁদ। এর প্রভাবে আপনি আবেগ, স্বকীয়তা, নিয়মানুবর্তিতা, শক্তি ও চঞ্চলাতার ব্যক্তিত্ব লাভ করেছেন। আপনার যেকোন কার্যপ্রণালি অনেক পরিকল্পিত। সৃজনশীল এবং মানবতাবাদী কাজে আপনার আগ্রহ বেশ লক্ষণীয়।

বছরের প্রথম থেকেই আপনি এমন একটা অজানা বিষয়ের পিছনে ছুটে বেড়াবেন যা আপনার মনকে একপ্রকার অশান্তির মধ্যে রাখতে পারে। মনকে শান্ত রাখুন। কাজের প্রতি অনেক মনযোগী হয়ে উঠতে পারেন। চাকরিজীবীদের কেউ কেউ খুব বড় কোনো পদ লাভ করতে পারেন। বেকারদের কেউ কেউ নতুন কোনো চাকরিতে যোগদান করতে পারেন। সৃজশীল কাজের জন্য সম্মাননা পেতে পারেন। তবে এ সময় কিছুটা স্বাস্থ্যহানিও হতে পারে। আপনার আত্মবিশ্বাস বেড়ে যেতে পারে। অনেক আনন্দের মধ্যে থাকতে পারেন আপনি। বছরের শেষের সময়টাতে আপনার অনেক সঙ্গী জুটতে পারে। বন্ধুদের সাথে কোথাও আনন্দভ্রমণেও চলে যেতে পারেন।

সিংহ (Leo)

শুভ রং – হলুদ ও সোনালি5_Shingho রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – পোখরাজ, অ্যাম্বার, মুনস্টোন, সুজিলাইট এবং হিরা
শুভদিন- রবিবার ও মঙ্গলবার
শুভসংখ্যা- ১
মামানসই রাশি- মেষ এবং ধনু

পাশ্চাত্যমতে ২৩ জুলাই থেকে ২২ আগস্ট তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি সিংহ রাশির অধীন। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী নক্ষত্র- সূর্য। এর প্রভাবে আপনি পরিণত হয়েছেন একজন সৎ, বিবেকবান এবং অদম্য সাহসী ব্যক্তিত্বে। সেই সাথে আপনার রয়েছে বিরপীত লিঙ্গের প্রতি দুর্নিবার আকর্ষণ। আপনি কিছুটা গর্বিত, আত্মঅহংকারী এবং আত্মকেন্দ্রিক। সৃজনশীল পেশাতেও আপনি বেশ সুনাম অর্জন করে থাকেন।

২০১৪ সালে আপনি বড় বড় বিষয় নিয়ে এমনভাবে মেতে উঠতে পারেন যে ছোট ছোট বিষয় আপনার কাছে গুরুত্বহীন হয়ে পড়বে। এতে আপনি অভাবনীয় সমস্যার মধ্যে পড়ে যেতে পারেন। নিজেকে কোনো দল কিংবা কোনো সংগঠনের হয়ে গঠনমূলক কোনো কাজে নিয়োজিত রাখুন। শরীর ও মন দুটোকেই বেশ প্রফুল্ল রাখতে হতে পারে। এতে আপনার আত্মবিশ্বাস বেড়ে যেতে পারে। আপনি স্নায়ুবিক দুর্বলতার শিকার হতে পারেন। বৃহত্তর কাজের প্রয়োজনে আপনার লক্ষ্যটাকে যে করেই হোক স্থির রাখতে হবে। পার্টনার নির্বাচনে বিশেস সতর্কতা অবলম্বন করুন। এতে ভুল হলে আপনার অনেক গুরুত্বপূর্ণ কাজ ভণ্ডুল হয়ে যেতে পারে।

কন্যা (Virgo)

শুভ রং – ফিরোজা, চকলেট ও সবুজKonna রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – কার্নেলিয়ান, জেড, জেসপার এবং ব্লু-সফির
শুভদিন – বুধবার এবং শুক্রবার
শুভসংখ্যা – ২, ৩, ৫, এবং ৬
মানানসই রাশি – বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট

পাশ্চাত্যমতে ২৩ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি কন্যা রাশির অধীনস্থ। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – বুধ। এর প্রভাবে আপনি পরিণত হন যুক্তিবাদী, স্মার্ট, সৃজনশীল, শৃঙ্খলাপূর্ণ ও পরিচ্ছন্ন ব্যক্তিত্বে। আপনি স্বভাবই একজন বিশ্বস্ত, পরিম্রমী এবং উচ্চাভিলাষী। রক্ষণশীল এবং খুঁতখুঁতে মনোভাব আপনার প্রত্যেকটি কাজকেই বিশেষ উৎকর্ষ দান করে থাকে।

Advertisements

২০১৪ সাল কন্যা রাশির জাতক-জাতিকাদের জীবনে উদ্ভাবনী শক্তির কিছু চাঞ্চল্যকর উপহার নিয়ে হাজির হতে যাচ্ছে। বছরটি আপনার জন্য যত না পারিবারিক সম্পর্কের, তার চেয়ে অনেক বেশি হবে ব্যবসায়িক পরিমণ্ডলের। এর ফলে আপনি আপনার পেশগত কাজে বেশিমাত্রায় দায়িত্বশীল হয়ে উঠতে পারেন। টাকা পয়সার ক্ষেত্রে এ রাশির জাতক-জাতিকারা বড় কোনো আশাপ্রদ পরিবর্তন দেখতে পাবেন না। ছোটোখাটো এসিডিটিজনিত সমস্যা ছাড়া বছরটি মোটোমুটি সুস্বাস্থ্যেই কেটে যেতে পারে। আপনি হয়ে উঠতে পারেন সমাজের একজন বিশেষ ব্যক্তি। বছরের শেস সময়গুলোতে ত্রিমুখি প্রেমঘটিত সমস্যায় পড়ে যেতে পারেন। অতএব, এ বছরটিতে নিজের অন্তর্নিহিত উদ্ভাবনী শক্তির দিকে বেশি মনোযোগী হয়ে উঠুন।

তুলা (Libra)

শুভ রং – মেজেন্ডা, হালকা লাল, মেরুন, ফিরোজা, আকাশি ও সাদাTula রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – রক্ত প্রবাল এবং গার্নেট
শুভদিন – শুক্রবার ও রবিবার
শুভসংখ্যা – ১ ও ৬
মানানসই রাশি – মিথুন, কুম্ভ এবং সিংহ

পাশ্চাত্যমতে ২৩ সেপ্টেম্বর থেকে ২২ অক্টোবর তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি তুলা রাশির জাতক-জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ- শুক্র। এর প্রভাবে আপনি মণ্ডিত হন চিন্তক, বিবেকবান এবং প্রবল জীবনীশক্তির বৈশিষ্ট্যরূপে। এই রাশির জাতক-জাতিকাদের থাকে প্রখর উদ্ভাবনী শক্তি এবং তাই সৃজনশীল যেকোনো কাজে খুব সহজেই তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে খুব সহজেই পেশাগত জীবনে জনপ্রিয়তা লাভ করতে পারেন।

২০১৪ বছরের প্রথম দিকে পারিবারি নাটকীয়তায় ক্লান্ত হয়ে পড়তে পারেন। বাঁচতে চান? বন্ধুদের নিয়ে বাইরে আনন্দভ্রমণে বেরিয়ে পড়ুন। বছরের শেষভাগে নিজের চিন্তাশক্তির উপর ভর করে বেশিমাত্রায় চলতে চাইতে পারেন। আপনার প্রতিটি পদক্ষেপ সেইভাবে নিতে পারেন যেভাবে আপনি চান। তবে আপনার আত্মবিশ্বাস নিচের দিকে নেমে আসতে পারে। আপনি নিজেকে নিয়ে প্রায়ই অনিশ্চিত হয়ে পড়তে পারেন। প্রেমের জগতে নতুন কারো আবির্ভাব হতে পারে। অথবা পুরাতন প্রেম জোড়া লেগে যেতে পারে।

বৃশ্চিক (Scorpio)

শুভ রং – লাল, সবুজ, নীল ও চকলেট5_Brishtik রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – রক্ত প্রবাল গার্নেট
শুভদিন – শুক্রবার ও রবিবার
শুভসংখ্যা – ৯
মানানসই রাশি – কর্কট এবং মীন

পাশ্চাত্যমতে ২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি বৃশ্চিক রাশির জাতক-জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ- প্লুটো। এর প্রভাবে আপনি মণ্ডিত হন প্রাণবন্ত, সৃজনশীল, সুদক্ষ এবং প্রবল ইচ্ছাশক্তিরূপে। টাকা পয়সার প্রতি আপনার প্রবল আকর্ষণ আপনাকে এর জন্য যেকোনো পদক্ষেপ নিতে বেশ আগ্রহী করে তোলে। আপনার এই স্বভাব আপনাকে সহসাই একজন ধনী ব্যক্তিতে রূপান্তরিত করে থাকে।

২০১৪ সাল। বছরটি আপনি উৎসর্গ করতে যাচ্ছেন আপনার পরিবার আর আপনার একান্ত কিছু ভাল লাগার উদ্দেশ্যে। বছরের প্রথমভাগে আপনি সর্বদাই একটি নিরাপদ স্থানে অবস্থান করতে যাচ্ছেন। এ সময়ে আপনি আপনার পরিবারকেই বেশি সময় দিতে চাইবেন এবং দিতে পারবেন। অর্থের দিকে বিশেষ মনোযোগ দিতে হতে পারে। ভবিষ্যতের যে কোনো বড় কিছুর আশায় অযথা খরচ করা থেকে নিজেকে নিয়ন্ত্রণ করুন। স্বপ্নের দিকে মনোযোগ দিন। একটা গান শুনতে পাবেন যা আপনি কখনও ভাবেন যা আপনি কখনও ভাবেননি কিন্তু চেয়ে গেছেন মনের খুব অন্তরালে। পরিবারের সাথে নিজের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিন। ছাত্রছাত্রীদের কারো কারো বিদেশ ভ্রমণ করতে হতে পারে। স্বাস্থ্যের দিকে বিশেস মনোযোগ দিতে হতে পারে।

ধনু (Sagittarius)

শুভ রং – আকাশি ও বেগুনি6_Dhonu রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – এমারল্ড, হিরা ও গার্নেট
শুভদিন – বৃহস্পতিবার
শুভসংখ্যা – ৩
মানানসই রাশি – মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ

পাশ্চাত্যমতে ২২ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি ধনু রাশির জাতক-জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – বৃহস্পতি। এর প্রভাবে আপনি দার্শনিক, আশাবাদী এবং কথায় ও কাজে সৎ হয়ে ওঠেন। পাশাপাশি আমুদে প্রকৃতির হয়ে থাকেন আপনি। চলাফেরায় এবং আত্মপ্রকাশে স্বাধীনতাকেই বেশি পছন্দ আপনার। আপনার রয়েছে প্রবল অধ্যাবসায়। এটি আপনার সবচেয়ে বড় অস্ত্র। এই গুণের কারণে আপনি যেকোনো কাজকেই নিজের আয়ত্তে আনতে পারেন। আপনার উপর প্রেম প্রায়শ্চই সুখকর হয় না। তবে আপনার অন্তর্নিহিত শক্তি ও স্নিগ্ধ মনোভাব খুব সহজেই বিপরীত লিঙ্গের দৃষ্টি আর্ষণ করতে পারে।

২০১৪ সালের এই বছরটি আপনার শুরু হতে যাচছে মনের সাথে যুদ্ধ করে। ইচ্ছা না থাকলেও কাছের কাউকে না কাউকে এমন কিছু বলে ফেলতে পারেন যার জন্য নিজেকে অপরাধী মনে হতে পারে। মনকে নিয়ন্ত্রণ করুন। বছরের প্রথমদিকে ভালোবাসার প্রতি আপনার আকর্ষণ বেড়ে যেতে পারে। আপনার স্বাস্থ্যহানিও হতে হতে পারে। নিজেকে বছরের মাঝামাঝি সময়ে অনেক সতেজ মনে হতে পারে। তাই যতটা সম্ভব কাজে ও আনন্দে সময়টা ব্যয় করুন। সম্ভব হলে বন্ধুদের বা পরিবারের সাথে বাইরে থেকে ঘুরে আসুন। বছরের শেষভাগে আপনার মনে হতে পারে, আপনাকে কেউ বুঝতে চাচ্ছে না। তবে এতে ভয় পাবার কোনো কারণ নেই। আর কিছু হোক বা না হোক বিগত বছরের বিনিয়োগের ফসল ঘরে আনতে পারবেন।

মকর (Capricon)

শুভ রং – সবুজ, নীল, ক্রিম ও চকলেট7_mokor রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – এমারল্ড এবং রক্ত প্রবাল
শুভদিন – শনি ও বুধবার
শুভসংখ্যা – ৮
মানানসই রাশি – বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন

পাশ্চাত্যমতে ২২ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি মকর রাশির জাতক- জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – শনি। ফলে আপনি হয়ে ওঠেন একজন নিয়মানুবর্তী এবং ধৈর্য্যশীল ব্যক্তি। অভিজ্ঞতা আপনার শিক্ষার মূল উৎস। কষ্টসহিষ্ণুতা আপনার মূল হাতিয়ার। আপনি উচ্চাকাঙ্ক্ষী, সুদক্ষ এবং কর্তৃত্বপরায়ণ। প্রতিযোগিতা করতে আপনি ভালোবাসেন। প্রেমে আপনার খুব একটা উদ্দীপনা কাজ না করলেও আপনার আগ্রহে কখনও কোনো ভাটা পড়ে না।

২০১৪ সালে নতুন কিছু করার চেষ্টা করুন, যা আপনি অনেক আগে করতে চেয়েছিলেন। তবে মনোযোগটা ধরে রাখতে চেষ্টা করুন। এতে সফলতা আপনার কাছে এসে নিজেই ধরা দিতে পারে। আপনার ভালোবাসা আপনার দুর্বল জায়গায় আঘাত হানতে পারে। কিছু ভুল বোজাবুঝির উদ্রেক হতে পারে। নতুন কাউকে ভালোবাসার ক্ষেত্রে ভেবে চিন্তে সিদ্ধান্ত নিতে হতে পারে। স্বপ্ন পূরণের দিকে মনযোগ দিতে পারেন। অর্থ উপার্জন বেড়ে যেতে পারে। পেশাগত ক্ষেত্রে নতুন সুযোগ আসতে পারে।

কুম্ভ (Aquarius)

শুভ রং – গাঢ় সবুজ, নীল ও বেগুনি11_Komvo রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভ রত্ন – কার্নেলিয়ান এবং জেসপার
শুভদিন – শুক্রবার
শুভসংখ্যা – ৮ ও ৪
মানানসই রাশি – মিথুন এবং তুলা

পাশ্চাত্যমতে ২০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি কুম্ভ রাশির জাতক-জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – ইউরেনাস। এর প্রভাবে আপনি হয়ে ওঠেন স্বাধীনতাপ্রিয়, প্রগতিশীল এবং মানবতাবাদী। আপনি ভয়ানক খারাপ পরিস্থিতির মধ্যে থেকেও নিয়মানুবর্তিতা এবং ধৈর্যকে বজায় রাখতে পারেন। আপনি বিশ্লেষক, বুদ্ধিমান, উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন এবং খানিকটা একগুয়ে স্বভাবের। পাশাপাশি বন্ধুভাবাপন্ন এবং স্বনিয়ন্ত্রিত।

বেশ উত্তেজনা নিয়ে আপনি ২০১৪ সালটি শুরু করতে যাচ্ছেন। মনটা গতিশীল হয়ে উঠতে পারে বছরের প্রথম দিক থেকেই। আপনি যে পরিকল্পনা করেছেন তার বাইরে চলে যেতে পারেন। আপনি নতুন কোনো প্রেমের সম্পর্কে জোড়া লেগে যেতে পারেন। কারো কারো ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লেগে যেতে পারে। ফলে আপনার মধ্যে কাব্যিক ভাব জেগে উঠতে পারে। তবে পেশাগত ক্ষেত্রে আপনি অস্থিরতায় ভুগতে পারেন। এক পা সামনে দিলে দুই পা পেছনে দিতে থাকবেন। অতএব, ভেবে চিন্তে সামনের দিকে অগ্রসর হওয়াটাই ভালো।

মীন (Pisces)

শুভ রং – সবুজ, ক্রিম, বেগুনি ও আকাশি12_min রাশিফলে জেনে নিন কেমন যাবে ২০১৪ সাল?
শুভদিন – বৃহস্পতিবার ও শুক্রবার
শুভসংখ্যা – ৩ ও ৭
মানানসই রাশি – বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন

পশ্চাত্যমতে ১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ তারিখের মধ্যে জন্মগ্রহণ করায় আপনি মীন রাশির জাতক-জাতিকা। আপনার উপর মূল প্রভাব বিস্তারকারী গ্রহ – নেপচুন। আর তাই আপনি সাধারণত আদর্শবাদী, আধ্যাত্মিক, রোমান্টিক এবং কল্পনাবিলাসী চরিত্রের ধারক। পাশাপাশি খুবই বন্ধুভাবাপন্ন এবং গভীর মনের অধিকারী। সর্বদা আপনি একটি অর্থপূর্ণ জীবন চান। আর এতেই আপনি স্বাচ্ছন্দবোধ করে থাকেন আপনি।

২০১৪ সালের প্রথম দিকে আপনার মন অনেকটা শান্ত থাকবে। কিন্তু এর জন্য আপনার কিছু সময়ের প্রয়োজন হতে পারে। আপনি কোনোভাবেই চাইবেন না যে আপনার ব্যক্তিগত কাজের মধ্যে কেউ ঢুকে পড়ুক। যতটা সম্ভব নীরব থাকুন। আপনার মাথা থেকে কিছু না কিছু বেরিয়ে আসতে পারে। বছরের মাঝামাঝি সময়ে আপনি বেশ কিছু দুঃখ-যন্ত্রণার মধ্যে পড়ে যেতে পারেন। হতাশায় আপনার চিন্তা-চেতনাকে আচ্ছন্ন করে ফেলতে পারে। স্বাস্থ্যটাও কিছুটা ভেঙে যেতে পারে। একটা নির্দিষ্ট লক্ষ্যের দিকে একচিত্তে ধাবমান হন। কারো কারো ক্ষেত্রে বিদেশ ভ্রমণ হতে পারে।

Advertisements

Check Also

ভালোবাসার সম্পর্ক স্থায়ী না ভেঙে যাবে? জানা যাবে এই ৫ লক্ষণে!

সারা দিন ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সাধারণত সম্পর্কে তো এমন হয়েই …