Advertisements

পানির কল ছাড়লেই বের হচ্ছে সোনা!

amitumi_gold+from+water পানির কল ছাড়লেই বের হচ্ছে সোনা!

এই সেই আমেরিকা, কয়েক দশক আগে যেখানে সোনার খোঁজে হাজার হাজার মানুষ সমস্ত প্রতিকূলতা তুচ্ছ করে ছুটেছিলেন। সেটা ছিল ক্যালিফোর্নিয়ার ঘটনা। বিষয়টিকে নিয়ে বিশ্বখ্যাত চলচ্চিত্র শিল্পী চার্লস চ্যাপলিন নির্মাণ করেছিলেন তার অমর সৃষ্টি ‘দ্য গোল্ড রাশ’।

এ বারে গোল্ড রাশ নয়, সোনা সরাসরি একেবারে ঘরেই এসে হাজির! আমেরিকার মনটোনা প্রদেশের হোয়াইট হলের বেশ কিছু বাড়িতে পানির কল ছাড়লেই ঝরঝর করে পড়ছে সোনা!

গল্প নয়, এ ঘটনা একেবারে সত্যি। পানির কল খোলা মাত্রই পানির সঙ্গে বেরিয়ে আসছে সোনার কুচি। এই সোনার কুচির সঙ্গদোষে এমনকি পানির রংও সোনালী হয়ে উঠছে।

Advertisements

সবার চোখ কপালে উঠার যোগাড়। ইতিমধ্যেই এই বিস্ময়কর ঘটনার খবর দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। ভীড় জমাচ্ছেন কৌতূহলীরা। অর্থনৈতিক মন্দার এই যুগে সাধারণ মানুষকে সোনা কেনার আগে দশভার ভাবতে হয়। সেটা বিশ্বের সব দেশেই সমান সত্যি। আর, মেঘ না চাইতেই বৃষ্টি।

পশ্চিম আমেরিকার মনটোনা প্রদেশের হোয়াইট হলের বেশ কিছু বাড়িতে পানির কল খুললেই যদি সোনা বেরিয়ে আসে তা হলে তার প্রতিক্রিয়া সহজেই অনুমেয়। এই খবর প্রকাশিত আমেরিকার নাম করা বেশ কিছু ওয়েবসাইটে।

ঘটনাটি সম্পর্কে মনটোনার এক বাসিন্দা ফেসবুকে জানিয়েছেন, আজ সকালে তিনি এক বালতি পানিতে অনেকটা সোনা পেয়েছেন। প্রথমে এক মহিলার নজরে পড়ে বিষয়টি।

পানির সঙ্গে সোনার কুচি বেরিয়ে আসতে দেখে ওই মহিলা ভেবেছিলেন, হয়তো তার সোনার চেইনটাই ছিঁড়ে গেছে। কিন্তু সোনার কুচিতে পানির রংয়ের পরিবর্তন দেখে বিষয়টি তিনি খতিয়ে দেখেই নিশ্চিত হয়ে যান পানির সঙ্গে বেরিয়ে আসছে সোনার কুচি।

সূত্র: নতুনবার্তা

Advertisements

Check Also

৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে

কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলে-মেয়ে …