ঈদের কয়েকটি উল্লেখযোগ্য অনুষ্ঠান

amitumi_eid special program

ঈদুল ফিতর উপলক্ষে টিভি চ্যানেলগুলো ৬ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে। সেখান থেকে গুরুত্বপূর্ণ কয়েকটি অনুষ্ঠান নিম্নে তুলে ধরা হলো-

টেলিছবি
পায়েল
এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন দুপুর ৩টা ৫ মিনিটে প্রচার হবে কাজী শাহেদুল ইসলামের রচনা এবং সালাউদ্দিন লাভলুর পরিচালনায় বিশেষ টেলিছবি ‘পায়েল’। মীর সাবি্বর ও শারমীন জোহা শশী প্রথমবারের মতো এতে জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন। মীর সাবি্বর ও শশীকে নিয়ে টেলিছবি নির্মাণ প্রসঙ্গে সালাউদ্দিন লাভলু বলেন, ‘মূলত গল্পের প্রয়োজনেই দুজনকে একসঙ্গে নিয়ে কাজ করছি। দুজনই অভিনয়ের ব্যাপারে খুবই সিরিয়াস ছিলেন। আশা করি টেলিছবিটি সবার পছন্দ হবে।

বিরতিহীন নাটক
জরী কিংবা মিনুর গল্প
হুমায়ূন আহমেদের ‘অসময়’ গল্প অবলম্বনে নাটক ‘জরী কিংবা মিনুর গল্প’ পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এই বিরতিহীন নাটকটি বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৩য় দিন রাত ৮টায়। নাটকে অভিনয় করেছেন রওনক হাসান, মৌটুসী বিশ্বাস, স্পর্শিয়া, জয়ন্ত চট্টোপাধ্যায়, কামাল আহমেদ, অমিয়, মতিউর রহমান প্রমুখ।

টেলিছবি
ঘুম ঘুম খেলা
চ্যানেল আইতে ঈদের দিন বেলা সাড়ে ১১টায় প্রচার হবে টেলিছবি ‘ঘুম ঘুম খেলা’। এটি রচনা ও পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজীব। এতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, প্রণব, রাজিব, প্রমুখ। এর গল্পে দেখা যাবে অনেকদিন ধরে ঘুমাতে পারছেন না বাহার। কারণ ঘুম ঘুম ভাব হলেই উল্টাপাল্টা স্বপ্ন দেখে জেগে ওঠেন তিনি। তার দুঃস্বপ্নেরও কোনো আগামাথা নেই। এ নিয়ে তিনি ভীষণ চিন্তিত।

টেলিছবি
ভালোবাসার নৌকা
একুশে টেলিভিশনে প্রচার হবে বিশেষ টেলিছবি ‘ভালোবাসার নৌকা’। বিপ্লব হায়দারের রচনা এবং পরিচালনায় টেলিছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পপি, সোহান খান, মনিরাজসহ আরো অনেকে। একুশে টেলিভিশনে ঈদের দ্বিতীয় দিন বিকাল ৪টা ৫ মিনিটে প্রচার হবে।

ছয় পর্বের ধারাবাহিক
টিনএজ প্রেম নিয়ে ‘ইয়ুথ ইন লাভ’
ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে ছয় পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘ইয়ুথ ইন লাভ’। তরুণ প্রজন্মের প্রেমময় জীবনের নানা সম্ভাবনা আর সমস্যাকে কেন্দ্র করেই নাটকটি নির্মিত হয়েছে। নাটকটি রচনা , চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নাসিম সাহনিক। প্রযোজনা করেছেন আপন রানা।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাহসিন,রাহা, যুঁথি, জামিল, তুলনা প্রমুখ। আসন্ন ঈদ উল ফিতরে বিজয় টিভিতে ঈদের দিন থেকে মোট ছয় দিন এই বিশেষ ধারাবাহিক নাটকটি রাত ১১.৩০ মিনিট প্রচার হবে।

সূত্র: প্রিয় লাইফ

Check Also

দীঘির সঙ্গে অভিনয় করছেন না বাপ্পী

সম্প্রতি চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও দীঘি একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটির নাম ‘তুমি আছো তুমি …