ত্বকের ক্লান্তি ভাব লুকাবেন যেভাবে

amitumi_tired skin makeup

বেসরকারি ফার্মে চাকরি করেন অর্ষা। প্রায়ই বাসায় ফেরার পর তাকে রাত জেগে অফিসের কাজ করতে হয়। রাত জেগে কাজ করার ফলে ভালো ঘুম হয় না। তাই পরদিন সকালে অফিসে যাওয়ার পর খুবই ক্লান্তি লাগে তার। মাঝেমধ্যে এ বিষয় নিয়ে তিনি দুশ্চিন্তায় পড়ে যান। ঠিকমতো ঘুমের অভাবে চোখের নিচেও কালি পড়েছে। প্রায়ই অফিসের মিটিংয়ে তাকে ক্লান্ত দেখায়। অর্ষার মতো এ রকম সমস্যায় ভোগেন অনেকেই। তবে এ বিষয়ে টেনশনের কোনো কারণ নেই। রাত জাগার পরও কীভাবে নিজের ক্লান্তি লুকানো যায়, তারই কৌশল নিয়ে আমাদের এবারের আয়োজন।

চোখের নিচের কালো দাগ

চোখের নিচের কালো দাগ ঢাকার জন্য কনসিলার লাগাতে পারেন। সাধারণত কনসিলার ব্যবহার করা হয় ত্বকের কালো দাগ, ত্রুটি ও দাগজনিত বিভিন্ন সমস্যার ক্ষেত্রে। এটি বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে চোখের কালো দাগ ঢাকতে পেন্সিল, লিক্যুইড বা ক্রিম কনসিলার খুবই উপযোগী। চোখের চারপাশের কালো দাগ দূর করার জন্য হলুদ, কমলা ও জলপাই রঙের কনসিলার খুবই ভালো।

চোখের ফোলা ভাব

চোখের ফোলা ভাব ও ক্লান্তি দূর করতে হলে আগের রাতে ফ্রিজে রাখা ঠাণ্ডা ব্যবহূত টি-ব্যাগ চোখের উপর দিয়ে পনের মিনিট থাকতে হবে। এরপর চোখ থেকে কান পর্যন্ত হালকা ম্যাসাজ করলেই ক্লান্তি কেটে যাবে। কোনো অনুষ্ঠানে যাওয়ার ক্ষেত্রে আপনি হালকা মেকআপ করলেই ভালো। অন্যান্য দিন যারা আইশ্যাডো বা মাশকারা ব্যবহার করেন না, তারা কাজল, মাশকারা, আইশ্যাডো ব্যবহার করতে পারেন। তবে তা হালকা রঙের হতে হবে।

ঠোঁট

রাত জাগার পর দিন বাইরে বের হওয়ার সময় ঠোঁটে হালকা রঙের লিপস্টিক অথবা গ্লস যেকোনোটিই ব্যবহার করা যেতে পারে।

চুল

অফিসে যাওয়া নারীরা পাঞ্চক্লিপ বা ব্যান্ড দিয়ে চুল বাঁধলে তাদের বেশ স্মার্ট দেখায়। তাই রাতে কম ঘুম হলেও পরদিন এ রকম করে চুল সাজালে আপনাকে অনেক সুন্দর দেখাবে।

রাত জেগে কাজ করলে প্রচুর পানি পান করলে তা স্বাস্থ্যের জন্য ভালো। পরদিনও পানি পান করতে হবে বেশি করে। একই সঙ্গে সালাদ, টাটকা খাবার ও লাল চা খাওয়া যেতে পারে। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে এবং সতেজ লাগবে। আর এ সময় বাইরে বের হওয়ার আগে নিজের পছন্দমতো উজ্জ্বল রঙের পোশাক পরতে পারেন। তবে খেয়াল রাখতে হবে, পোশাকটি যেন আপনার ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়।

সূত্র: কালেরকণ্ঠ

Check Also

ফর্সা ত্বক চান? মেনে চলুন এই ৩ নিয়ম

আবহাওয়ার খামখেয়ালি প্রভাব পড়ে আমাদের ত্বকেও। এই রোদ, বৃষ্টি, ধুলোবালি- সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে …