সংসারের সব কাজ দুজন মিলে করলে যৌনজীবন বেশি সুখের হয়

amitumi_household together

স্ত্রীকে সংসারের ছোটখাটো কাজে সাহায্য করেন তো? না করে থাকলে আজ থেকেই করা শুরু করুন। কারণ নতুন এক গবেষণায় দেখা গেছে, যে দম্পতিরা দুজনই বাড়ির কাজ করেন তারা অন্যদের চেয়ে বেশি সুখের যৌনজীবন উপভোগ করেন।

কর্নেল বিশ্ববিদ্যালয়ের এক গবেষক প্রফেসর শ্যারন স্যাসলার তার এ গবেষণা প্রতিবেদনে লিখেছেন, যে দম্পতিরা পরস্পরকে বাড়ির কাজে সাহায্য করেন এবং তারা একবারও যদি সেক্স করেন, তবে তা হয় অনেক মধুর। অন্যদিকে, যে সংসারে শুধু নারীরা এসব কাজ করেন তাদের যৌনজীবনে ভিন্ন চিত্র দেখা যায়। যে দম্পতিদের ওপর গবেষণা পরিচালিত হয়, তাদের প্রতি ১০ দম্পতির মধ্যে ৩ দম্পতিই একযোগে বাড়ির কাজ করেন।

আমেরিকার ৬৩ শতাংশ সংসারে নারীরা বাড়ির দুই-তৃতীয়াংশ কাজ করেন। এদের ক্ষেত্রে নারীদের জন্য যৌনতা অনেকটা পুরষ্কারের মতো কাজ করে এসব কাজ করার জন্য। ফলে তা দুজনের কাছেই উপভোগ্য হয়ে ওঠে না। গবেষণায় বলা হয়, নারীরা এসব কাজ করেন কারণ তা করতেই হবে। কিন্তু যৌনজীবন সুখী করতে হলে পুরুষদেরও এসব কাজে এগিয়ে আসতে হবে।

স্যাসলার আরো জানান, এর আগের এক গবেষণায় দেখা গেছে, যে দম্পতিরা দুজনই এসব কাজ থেকে দূরে থাকেন তাদের মধ্যে খুব কম সেক্স হয়। অবশ্য প্রায় ৫০ বছর আগের ডেটা নিয়ে এই গবেষণা করা হয়েছিল।

কাজেই পুরুষরা যদি বিষয়টি খেয়াল করেন যে, বাড়ির কাজে সাহায্য করলে যৌনজীবন বেশি সুখের হয় তাহলে তা আরো সুফল বয়ে আনবে।

সূত্র: কালেরকণ্ঠ

Check Also

করোনাভাইরাসের এই সময় যৌন সম্পর্ক করা কি ঠিক?

করোনাভাইরাস মারাত্মক আকারে ছড়িয়ে পড়ার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে মহামারি হিসেবে ঘোষণা করেছে। সংক্রমণকে নিয়ন্ত্রণ …