Advertisements

জেনে নিন একটি সহজ সম্পর্কের কিছু লক্ষণ

amitumi_cute-couple জেনে নিন একটি সহজ সম্পর্কের কিছু লক্ষণ

একটি সম্পর্ককে কখন সবচাইতে সুন্দর বলা যায় বলুন তো? সম্পর্কটা যদি খুব সহজ হয় তাহলেই একটি সম্পর্ককে সুন্দর বলা যায়। অনেকেই হয়তো ভাবছেন যে সহজ সম্পর্ক আবার কি তাই না? একটি মানুষের সাথে পরিচয় ও ভালোবাসার সম্পর্ক গড়ে তোলার পর ধীরে ধীরে সেই সম্পর্কটিকে এগিয়ে নেয়ার পথটা যখন অনেক সহজ ও সংকোচ মুক্ত হয়, সেটাকেই সহজ সম্পর্ক বলা যায়। যেই মানুষটির সাথে জীবন কাটিয়ে দেয়ার পরিকল্পনা করেছেন, তার সাথে সম্পর্কটি সহজ না হলে সেটা কখনই সুন্দর সম্পর্ক হতে পারে না। জেনে নিন একটি সহজ সম্পর্কের কিছু লক্ষণ সম্পর্কে।

বানান চেক না করেই মেসেজ পাঠাতে পারেন

সঙ্গীকে মেসেজ পাঠানোর সময়ে ইংরেজি বানানের ভুল বা ব্যাকরণের ভুল নিয়ে যদি ভাবতে না হয় তাহলে আপনাদের সম্পর্কটা বেশ সহজ ও সুন্দর। কারণ সারাদিন যতবার মেসেজ পাঠানো হবে ততবার যদি চেক করে পাঠাতে হয় তাহলে স্বাভাবিক ভাবেই সম্পর্ক জড়তা চলে আসে।

সঙ্গীর কাছে যেতে মেকআপ না করলেও চলে

ভালোবাসার মানুষটির কাছে সুন্দর দেখাতে কে না চায় বলুন? কিন্তু তাই বলে যদি একেবারেই মেকআপ ছাড়া ভালোবাসার মানুষটির কাছে যেতে অস্বস্তি লাগে তাহলে আপনাদের সম্পর্কটি সহজ নয়। একটি সম্পর্ককে তখনই সহজ বলা যায় যখন সঙ্গীর সামনে একেবারে মেকআপ ছাড়াই এলোমেলো অবস্থাতে যেতেও সংকোচবোধ হয় না।

রেস্তোরাঁয় যা খেতে ইচ্ছে করছে ঠিক সেটাই অর্ডার করতে পারেন

Advertisements

আপনার ক্ষুধা লাগলে কি সঙ্গীকে সংকোচ ছাড়াই বলতে পারেন? কিংবা রেস্তোরাঁয় গিয়ে যা খেতে ইচ্ছে করছে মন ভরে সেগুলো অর্ডার করতে পারেন? যদি আপনাদের সম্পর্কটা এরকম হয়ে থাকে তাহলে সম্পর্কটা সহজ ও সুন্দর।

কান্না ধরে রাখতে হয় না

খুব বেশি মন খারাপের মাঝেও কি আপনি কান্না চেপে রাখেন সঙ্গী কি ভাববে সেটা ভেবে? অথবা আপনাকে কাঁদলে বিচ্ছিরী দেখাবে কিনা সেই সংকোচে সঙ্গীর সামনে কাঁদতে পারেন না মন খুলে? তাহলে আপনার সাথে আপনার সঙ্গীর সম্পর্কটি সহজ নয়। একটি সহজ সম্পর্কে আবেগ প্রকাশ করতে কখনই কোনো সংকোচবোধ হয় না।

কেমন পোশাক পড়লে মানাবে সেটা না ভাবলেও চলে

আপনার শারীরিক গঠন যেমনই হোক, আপনি যদি আপনার পছন্দমতো ড্রেস পরতে পারেন এবং সেটা আপনাকে মানাচ্ছে কিনা তা নিয়ে তেমন ভাবতে না হয় তাহলে আপনার সাথে আপনার সঙ্গীর সম্পর্কটি খুব সহজ ও সুন্দর।

স্কুলের বিচ্ছিরি ছবি দেখাতেও সংকোচ থাকে না

স্কুল জীবনে অনেকেই ফ্যাশন সচেতন থাকেন না। তাছাড়া বয়ঃসন্ধি কালে চেহারার পরিবর্তনের সময়টার ছবি পরবর্তি জীবনে দেখতে খুবই বিচ্ছিরি লাগে বেশিরভাগ মানুষের কাছেই। পরিণত বয়সে এসে এসব ছবি নিজের সঙ্গীকে অনেকেই লজ্জায় দেখাতে চান না। সঙ্গীকে যদি নিজের জীবনের প্রতিটি ধাপের ছবি দেখাতে কোনো সংকোচ না লাগে তাহলে আপনাদের সম্পর্কটা সুন্দর ও সহজ।

উপহারের দাম বলতে সংকোচ থাকে না

কথায় আছে ‘উপহারের দাম বলতে হয় না’। কিন্তু তাই বলে সঙ্গীর কাছেও কি উপহারের দাম লুকালে চলে? আপনার সঙ্গীর কাছে যদি তাকে দেয়া উপহারের দাম লুকাতে না হয় তাহলে বুঝে নিন আপনাদের সম্পর্কটা অনেক সহজ ও সুন্দর।

সূত্র: প্রিয় লাইফ

Advertisements

Check Also

হতাশা দূর করবে যেসব খাবার

বাইরে থেকে দেখে যতই সুখী আর সমৃদ্ধ মনে হোক না কেন, ভেতরে ভেতরে নিঃস্ব হয়ে …