প্রেম করছেন অনলাইন? নিজের নিরাপত্তার খাতিরে অবশ্যই মনে রাখুন এই বিষয়গুলো

rupcare_online love
আমাদের জীবন এখন হয়ে পড়েছে অনেকটাই অনলাইন নির্ভর আর সেই সাথে জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন প্রেম। কিন্তু অনলাইনে প্রেম করার সুবিধা যেমন আছে, তেমনি অসুবিধাও আছে। অনেকেই অনলাইন প্রেম করতে গিয়ে অন্যের ফায়দা লোটার চেষ্টা করেন আর তার ভুক্তভোগী হয়ে থাকেন নিরীহ আরেকজন। এমন মানুষদের দলে কি আছেন আপনিও?
অনালাইনে প্রেম করছেন বলেই যে ব্যাপারটা অন্যরকম হবে তা মনে করবেন না যেন। যারা অনালাইনে প্রেম করার নামে প্রতারণা করে থাকেন তারা বেশিরভাগ সময়েই দেখা করতে চান না। কোনো না কোনো অজুহাতে তারা মাসের পর মাস এমনকি কয়েক বছর ধরেও দেখা না করেই প্রেম চালিয়ে যান। ফলে আপনি জানতে পারেন না আসলেই কি তিনি দেখতে এমন? তিনি কি নিজের বয়সের ব্যাপারে মিথ্যে বলছে? তিনি কি বিবাহিত? মনে রাখবেন, একটা মানুষ যদি সত্যিই আপনাকে ভালোবাসেন তবে তিনি যে কোনো উপায়েই হোক না কেন আপনার সাথে দেখা করার পথ খুঁজে বের করবেন।
অনেকেই এ ব্যাপারে সহনশীল হয়ে থাকেন। তারা ভাবেন, কেউ নিশ্চয়ই এতটা সময়ে ধরে শুধু প্রতারণার খাতিরে অনালাইনে প্রেম করে যেতে পারে না। আসলেই কি তাই? সবাইকে নিজের মতো সৎ ভাবলে খুব বড় ভুল করবেন আপনি। এমন অনেক মানুষ আছে যারা অন্যের ভালোমানুষির সুযোগ নিতে একধরণের কুৎসিত আনন্দ পায়। তেমনই হতে পারেন আপনার অনলাইন প্রেমিক বা প্রেমিকাটি। আপনি যদি বাস্তব জীবনে দেখা না করেই অনলাইনে প্রেম করে যেতে থাকেন, তবে কিছু জিনিসের ব্যাপারে আপনার জেনে রাখাটা জরুরী-
আপনি নিজের অনুভূতির ওপর নির্ভর না করে কিছুটা সময় নিজের যুক্তি দিয়ে চিন্তা করুন। তার চাইতেও ভালো, অন্য কারো দৃষ্টিভঙ্গি থেকে পরিস্থিতিটি বোঝার চেষ্টা করুন। আপনার কি মনে হচ্ছে কখনো দেখা না করেই একজনের প্রেমে পড়ার ব্যাপারটা ভালো হচ্ছে? নাকি এটা শুধুই সাময়িক আবেগ?
আপনার পরিবারের মানুষেরা কি এই সম্পর্কের ব্যাপারে জানেন? এ ব্যাপারে তারা কি আপনাকে সমর্থন করেন? মনে রাখবেন পরিবারের মানুষেরা সবসময় আপনার ভালোর জন্য চিন্তা করছেন এবং তাদের মতামতের গুরুত্ব অনেক বেশি।
আপনি কি তার সাথে দেখা করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছেন কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছেন? আপনি যথেষ্ট চেষ্টা করেছেন কিন্তু তিনি কোনো না কোনো অজুহাতে দেখা করেননি? ভেবে দেখুন তিনি কি আসলেই আপনার সাথে দেখা করতে চান নাকি চান না?
মনে রাখবেন অনালাইনে প্রেম করলে অনেক সময়েই সঙ্গীটির ব্যাপারে আমাদের এমন সব ধারণা থাকে যা সত্যি নয়। হয়তো অনলাইনে তাকে যত অসাধারণ মনে হচ্ছে, আসলে তিনি মোটেই তেমন নন। এ কারণে একজন মানুষের অনলাইন ব্যক্তিত্বের প্রেমে পড়াটা অনেক বড় ভুল।
একজন মানুষের ব্যাপারে আপনি অনেকটা না জেনে কখনোই দাবি করতে পারবেন না যে আপনি তাকে ভালোবাসেন। একই কথা তার জন্যেও প্রযোজ্য। তিনি যদি আপনাকে না দেখে, আপনার সাথে বাস্তবে সময় না কাটিয়েই বলে দেন তিনি আপনাকে ভালোবাসেন, তবে তা সাথে সাথেই বিশ্বাস করে ফেলবেন না। অনলাইন প্রেম হতে পারে যথেষ্ট বিপজ্জনক। থাকুন সাবধান।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

চিনি থেকে পিঁপড়া তাড়ানোর দারুণ উপায়

চিনি রাখা নিয়ে অনেকেই ঝামেলায় পড়েন। যেমন পাত্রেই রাখেন না কেন পিঁপড়া এসে হাজির হয়। …