মুখে বলতে পারেন না আপনার স্বামী যে ৫টি জিনিস , চান আপনি বুঝে নেবেন

rupcare_happy couple
আপনার স্বামী মুখ ফুটে না বললেও অন্তত এই ৫টি ব্যাপারে আশা করেন আপনি বুঝে নেবেন, যদিও তিনি কখনোই বলতে পারেন না। কিন্তু আপনি যদি আগেভাগেই বুঝে নিয়ে সম্পর্কে নতুন মাত্রা আনতে পারেন? তাহলে জেনে নিন আর ভালবাসার মানুষটিকে আরো ভাল রাখুন।
১। তিনি আপনাকে ভালবাসেন
আপনি তার পৃথিবী, আপনার যদিও অনেকসময় মনে হয় না যে তিনি এমন ভাবেন। আপনাকে এই কথাটি বলা তার জন্য কঠিন হয়ে পড়ে, তাই তিনি অন্যভাবে বোঝাতে চেষ্টা করেন আপনাকে। আপনি হয়ত তার কাছ থেকে ভালবাসার প্রকাশ হিসেবে প্রেমময় আলিঙ্গন বা আবেগপূর্ণ কথা আশা করছেন, কিন্তু তিনি আপনার প্রিয় খাবার কিনে বা ঘর গুছিয়ে দিয়ে তা বোঝাতে চাইছেন।
২। আপনি বন্ধুদের সামনে তাকে নিয়ে হাসাহাসি করলে তিনি বিব্রত হন
আপনি হয়ত মজা করেই বন্ধুদের বলছেন কীভাবে আপনার স্বামী কিছুই খুঁজে পান না, আপনি কিছু বললে তা বুঝে উঠতে পারেন না ইত্যাদি, কিন্তু ওদিকে স্বামী বেচারা মনে মনে কুঁকড়ে যাচ্ছেন। এমন চলতে থাকলে আপনি যে তাকে ভালবাসেন একসময় একথা তার মন আর মানতে চাইবে না।
৩। আপনার মনোযোগের কেন্দ্রবিন্দু হয়ে থাকতে চান
বাচ্চাদের প্রতি আপনার একনিষ্ঠতা তিনি খুব ভালবাসলেও মাঝে মাঝে একা একা বোধ করেন। তিনি চান যখন তিনি আপনার সাথে কথা বলবেন, তখন বাচ্চারা এসে জ্বালালেও আপনি ওদের চাইতে বেশি মনোযোগ দিবেন তাকে। বাচ্চাদের ব্যাপারে খুব দায়িত্বশীল হলেও আপনার মনোযোগ ভাগাভাগি করতে চান না তিনি। তিনি চান মাঝে মাঝে তাকে সময় দিবেন, শুধু তাকে নিয়ে বেড়িয়ে আসবেন। বাচ্চারা যতই চ্যাঁচামেচি করুক আখেরে তারাও আপনাদের দেখে সম্পর্ককে মূল্য দেয়া শিখবে।
৪। আপনাকে ভাল রাখতে পারার ওপর তার সমগ্র আত্মমর্যাদাবোধ নির্ভর করে
আপনার স্বামীর যদি হঠাৎ চাকরি চলে যায় তাহলে নিজেদের সম্পর্ক প্রভাবিত হয়। তিনি মনে মনে চান আপনি যেন বোঝেন যে এই অবস্থায় তার নিজেকে ব্যর্থ ও অসহায় লাগে। আপনি আর্থিক অবস্থা নিয়ে চিন্তিত হলে তিনি আরো দুশ্চিন্তায় পড়েন কারণ তার মনে হয় তিনি আপনাকে ছোট করছেন। আপনার ও বাচ্চাদের ভাল রাখার মতো তৃপ্তিদায়ক তার কাছে আর কিছুই না। তাই এ বিষয়ে স্বামীর সাথে ঠান্ডা মাথায় ইতিবাচক ভঙ্গিতে কথা বলুন।
৫। তিনি আপনার কাছ থেকে প্রশংসা চান
আপনার জন্য যা যা করেন সেগুলোর জন্য প্রশংসা শুনতে চান আপনার স্বামী। তিনি যেমন তাই-ই যে আপনার ভাল লাগে তা জানতে ইচ্ছা করে তার। তার ভুলগুলো নিয়ে যখন অনেক অভিযোগ করেন তখন তার পক্ষে বোঝা মুশকিল হয় যে আপনি তাকে মূল্য দেন। ঘুমাতে যাওয়ার আগে টুকটাক আলাপ করার সময় তাকে বলুন তার কোন কোন ব্যাপার আপনার ভাল লাগে। একসময় হয়ত তিনিও আপনার প্রশংসা করা শুরু করবেন।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

অতিরিক্ত দুশ্চিন্তার কারণে যেসব রোগ হতে পারে

দুশ্চিন্তা আমাদের এমন এক সঙ্গী, না চাইতেও যে সঙ্গে সঙ্গে থাকে। একটি দূর হতে না …