মেকআপের মাধ্যমে যেভাবে আপনার চোখকে আকর্ষণীয় করবেন

amitumi_attractive eye

সবার চোখ তো আর সমান নয়, কারও চোখ বড় আবার কারও আকারে ছোট। এক্ষেত্রে মেইকআপের কিছু কৌশল অনুসরণ করলে খুব সহজেই চোখের আকার বড় ও আকর্ষণীয় করে তোলা সম্ভব।

রূপচর্চা বিষয়ক একটি ওয়েবসাইটে কীভাবে চোখ বড় ও আকর্ষণীয় দেখানো যায় সে বিষয়ে মেইকআপের সহজ কিছু উপায় তুলে ধরা হয়।

তাছাড়া এ বিষয়ে পরামর্শ আরও পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ ফারজানা শাকিল।

হালকা শ্যাডো

চোখের পাতার উপর মাঝামাঝি অংশ থেকে চোখের ভিতরের কোণা পর্যন্ত প্রায় এক-তৃতীয়াংশ জায়গায় হালকা শ্যাডো লাগালে চোখ বড় ও সতেজ দেখাবে।

ফারজানা শাকিল বলেন, “চোখের উপরের অংশের পাপড়ির সঙ্গে লাগিয়ে সাদা, রূপালি বা সোনালি রংয়ের শ্যাডো ব্যবহার করা উচিত। এতে করে চোখের পাতার উপর হাইলাইট করা হবে এবং চোখের উপরের অংশ দেখতে উজ্জ্বল ও বড় দেখাবে।”

চোখের নীচে কালোদাগ

চোখের নীচে কালোদাগের কারণে চোখ ছোট দেখায় এবং মনে হয় চোখ ভিতরের দিকে ঢুকে আছে। তাই চোখ সাজানোর আগে কনসিলার দিয়ে ভালোভাবে চোখের নীচের কালোদাগ ঢেকে দিতে হবে। সেক্ষেত্রে হলুদ টোনের কনসিলারের প্রলেপ দেওয়ার আগে গোলাপি টোনের কনসিলার ব্যবহার করা ভালো।

আর খেয়াল রাখতে হবে কনসিলার যেন পুরো মুখের মেইকআপের সঙ্গে ভালোভাবে মিশে যায়।

সাদা আই-লাইনারের ব্যবহার

ফারজানা শাকিল বলেন, “চোখের নীচের পাতার ভিতরের অংশে অর্থাৎ ওয়াটার লাইনে সাদা আইলাইনার বা কাজলের ব্যবহার চোখ বড় দেখাতে সাহায্য করে। ওয়াটার লাইনে সাদা কাজল দিয়ে বাইরের অংশে কালো আইলাইনার ব্যবহার করলে চোখ আকর্ষণীয় করে তুলবে।”

হালকা রংয়ের লিপস্টিক

সাজার ক্ষেত্রে শুধুমাত্র চোখ ফোকাস করতে চাইলে, ঠোঁটে হালকা রংয়ের লিপস্টিক ব্যবহার করা ভালো।

ফারজানা শাকিল বলেন, “চোখ সুন্দর করে সাজানোর পর যদি ঠোঁটে উজ্জ্বল রংয়ের লিপস্টিক দেওয়া হয় তাহলে সবার দৃষ্টি ঠোঁটে গিয়েই আটকাবে। তাই চোখ যদি সকলের কাছে আকর্ষণীয় করে তুলতে হয় তাহলে অবশ্যই ঠোঁটে হালকা রংয়ের লিপস্টিক ব্যবহার করতে হবে।”

ফলস ল্যাশ

বর্তমানে চোখ বড় ও আকর্ষণীয় দেখাতে নকল চোখের পাপড়ি বা ফলস ল্যাশের ব্যবহার খুব জনপ্রিয়। ‘ফেইক ল্যাশ’ ব্যবহার করতে চাইলে দুই ধরনের ল্যাশ রাখা ভালো। এক সেট চোখের পাতার দৈর্ঘ্য বাড়াবে এবং আরেক সেট পাতার ঘনত্ব বাড়াবে।

আইল্যাশ কার্লার

মাশকারা ব্যবহার করার আগে আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতাগুলো একটু ঘনভাবে কোঁকড়া করে নিলে চোখ প্রশস্ত ও সুন্দর দেখাবে।

হাইলাইটিং আই-ভ্রু

ভ্রুর আকার, চোখ বড় বা ছোট করতে অনেকটাই সাহায্য করে।

ফারজানা শাকিল বলেন, “মেইকআপের সময় চোখ সাজানোর আগে চোখের ভ্রুও সাজাতে হয়। যাদের চোখ ছোট তাদের ভ্রু ‘ভি’ আকৃতিতে আঁকা হলে চোখ দেখতে কিছুটা বড় দেখাবে। ভ্রুয়ের ঠিক নীচে হাইলাইটিং শ্যাডো ব্যবহার করতে হবে। এতে করে ভ্রু অনেক উজ্জ্বল দেখাবে।”

সূত্র: বিডিনিউজ২৪.কম

Check Also

ফর্সা ত্বক চান? মেনে চলুন এই ৩ নিয়ম

আবহাওয়ার খামখেয়ালি প্রভাব পড়ে আমাদের ত্বকেও। এই রোদ, বৃষ্টি, ধুলোবালি- সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে …