একঘেয়ে দাম্পত্য জীবনে রোমান্স ফিরিয়ে আনার ৭টি উপায়

amitumi_bring back romance again

পৃথিবীর অধিকাংশ দম্পতি এই একই অভিযোগ করেন যে একটা নির্দিষ্ট সময়ের পর দাম্পত্যে আর যৌন আনন্দ বজায় নেই। বিয়ের পর প্রথম প্রথম যৌনতা নিয়ে অনেক উচ্ছ্বাস কাজ করলেও কিছুদিন পর আর যৌন সম্পর্কে আগের সেই আনন্দ খুঁজে পান না। হ্যাঁ, দাম্পত্যে এমনটা হতেই পারে। আর এমন যখন হয়, তখনই মানুষ আসক্ত হয়ে যায় পরকীয়ার প্রতি। আর তাই, দাম্পত্য সম্পর্কে যৌন আকর্ষণ কমে গেলে সেই ব্যাপারটিকে অবহেলা করবেন না। বরং কীভাবে দুজনের মাঝে সম্পর্ক আরও সুন্দর করে তোলা যায়, সে বিষয়ে মনযোগী হয়ে উঠুন।

১) গভীর মানসিক সেতুবন্ধন
সুন্দর শারীরিক সম্পর্কের সাথে গভীর মানসিক বন্ধনের একটা স্পষ্ট সম্পর্ক আছে। আপনারা যখন পরস্পরের প্রেমে ডুবে থাকবেন, তখন শারীরিক সম্পর্ক আপনা থেকেই আনন্দময় হয়ে উঠবে। তাই মানসিক রোমান্সকে কখনো অবহেলা করবেন না । বিয়ে হয়েছে তো কী হয়েছে? বরং আগের চাইতে বেশি সঙ্গীর প্রশংসা করুন, ভালোবাসি বলুন, নানা ভাবে ভালোবাসার প্রকাশ ঘটাতে মোটেও কার্পণ্য করবেন না।

২) একই পরিবেশ একঘেয়ে লাগতেই পারে
প্রতিদিন সেই অফিস থেকে বাসা, বাসা থেকে অফিস। সেই একই ঘরদোর, একই বেডরুম, একই পরিবেশ। মানসিক ভাবে একটা ক্লান্তি চলে আসাটাই স্বাভাবিক। দুজনে সেজেগুজে কথাও ডিনারে যান কখনো, রোমান্টিক পরিবেশে সময় কাটিয়ে বাড়িতে ফিরলে দেখবেন মনটাও চাঙা হয়ে উঠবে। সেই সাথে শোবার ঘরের সাজটাও প্রায়ই পরিবর্তন করুন, সুযোগ পেলে নিজেদের রোমান্টিক একটা ভুবনে বদলে ফেলুন। এই ব্যাপারটি মানসিকভাবে খুব সাহায্য করবে।

৩) ছোট্ট একটা হানিমুনে চলে যান
খুব একঘেয়ে লাগছে পরস্পরকে? কিংবা অনেকদিন যাবত শারীরিক সম্পর্কে আগ্রহ পাচ্ছেন না? বিষয়টা হয়তো সঙ্গী কিংবা আপনার দোষ নয়, দিনযাপনের স্ট্রেস আর ব্যস্ততার দোষ। ছুটি নিন, দুজনে আবার একটা হানিমুনে চলে যান। মন ভালো থাকলে যৌন আগ্রহটাও ফিরে আসবে।

৪) নিজেকে আকর্ষণীয় ভাবে সাজান
প্রতিদিন ওই একঘেয়ে ঘরের পোশাক পরে থাকলে সঙ্গী আগ্রহ পাবে কেন? বাড়িতে পরার পোশাকে তো রোজই দেখেন তিনি আপনাকে, আর তাই মাঝে মাঝে নিজেকে একটু অন্য রকমভাবে উপস্থাপন করুন। নারী-পুরুষ উভয়ের জন্য রাতের সুন্দর সব পোশাক কিনতে পাওয়া যায়, সেগুলো ব্যবহার করতে পারেন। আর এমনিতেও ঘরের মাঝে পরিপাটি থাকুন। যৌন আকর্ষণ ফিরে আসবেই।

৫) ছুটির দিনগুলোতে একটু বিশেষ আয়োজন
সারা সপ্তাহের কর্মব্যস্ততায় হয়তো নিরিবিলি সময় কাটানো হয়ে ওঠেনা। আর তাই ছুটির দিনের রাতগুলোতে একটু বিশেষ সারপ্রাইজ আয়োজন করেই রাখুন। বাচ্চাদের একটু আগে ঘুম পাড়িয়ে দিন, দুজনে একসাথে হয়তো একটা রোমান্টিক মুভি দেখলেন বা রোমান্স করে কাটিয়ে দিলেন রাত। মাঝে মাঝে এই ব্যাপারগুলো দাম্পত্যকে চাঙা রাখবে।

৬) মাঝে মাঝে দূরেও থাকুন
সবসময় কাছে থাকতে হবে, এমন কিন্তু কোন আইন নেই। বরং সবসময় একজন মানুষের সাথে একই বিছানায় ঘুমালে সম্পর্কটা এক ঘেয়ে হয়ে যেতেই পারে। মাঝে মাঝে স্বামী বা স্ত্রীকে ছাড়াই কথাও বেড়াতে চলে যান, একা একা সময় কাটিয়ে আসুন। ফিরে আসার পর দেখবেন আপনারও তাঁর প্রতি আকর্ষণ বেড়েছে আর তিনিও আপনার প্রতি অনেক বেশি আগ্রহ বোধ করছেন।

৭) নতুন কিছু চেষ্টা করুন
নিজেদের একঘেয়ে যৌন সম্পর্ক আনন্দময় করে তুলতে নতুন নতুন ব্যাপার পরীক্ষা করে দেখতে পারেন। নতুন ভঙ্গি, রোমান্টিক কথা, সঙ্গীর পছন্দের কাজগুলো করা, একটু ফান ইত্যাদি সব মিলিয়ে মিশিয়ে একটা নতুন কেমিস্ট্রি গড়ে তুলুন।

সূত্র: প্রিয় লাইফ

Check Also

পরকীয়ার শিকার হচ্ছেন না তো আপনি?

আপনি ভাবছেন আপনার জীবনসঙ্গী খুবই ভালো মানুষ, তিনি আপনার সঙ্গে খুবই ভালো আচরণ করেন, তার …