যে ৮ টি কারণে মেয়েরা খোঁজেন শাহরুখ খানের মত প্রেমিক/স্বামী

amitumi_shahrukh as lover

মুখে মিষ্টি কিন্তু রহস্যময় হাসি নিয়ে দুই হাত প্রসারিত করে চেয়ে রয়েছেন প্রিয়তমার দিকে। তাঁর অবয়ব, স্টাইল এবং ব্যক্তিত্বে মুগ্ধ যে কেউ ছুটে যাবেন তাঁর আলিঙ্গনে জড়াতে। যেতেই হবে, কারণ তিনি শাহরুখ খান। সিনেম্যাটিক দৃশ্য ছাড়া যদি বাস্তবতায় আসেন, তবুও বলিউড বাদশার আলিঙ্গনবদ্ধ হতে কে না চান। অন্তত তার মতো চরিত্র ও ব্যক্তিত্বের পুরুষকে সঙ্গী হিসাবে পেতে চান যেকোনো নারী।

বেশ কিছু কারণে শাহরুখের মতো একজন পুরুষকে প্রেমিক ও স্বামী হিসাবে পেতে চান সব নারী, এ কথাই বলেছেন ভারতীয় বিশেষজ্ঞরা। এর কারণও ব্যাখ্যা করেছেন তাঁরা। আপনারাও জেনে নিন সেই কারণ।

১. প্রিন্স চার্মিং ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ :
এই চরম হিট ছবিটিকে চিরকাল ভালোবাসবে মানুষ। এ ছবির রাজ চরিত্রে শাহরুখ স্মৃতিতে থাকবেন সব প্রেমিক-প্রেমিকার হৃদয়ে। তার ডায়লগ, তার প্রেম এবং তার কাজ-কারবারে সবাই মুগ্ধ। এমনই একজন প্রেমিক কে না চান। কিন্তু এমন কী সহজে মেলে?

২. ‘কুছ কুছ হোতা হেয়’-এর রাহুল :
‘পেয়ার দোস্তি হ্যায়’- রাহুলের চরিত্রে শাহরুখের মুখ থেকে বেরুনো এই ডায়লগ যেন প্রেমিক-প্রেমিকাদের কাছে স্বর্গীয় বাণী হয়ে উঠেছিল। ছবিতে টিনার (রাণী মুখার্জি) সঙ্গে বিয়ে হওয়ার পরও রাহুলের প্রতি অঞ্জলির (কাজল) ভালোবাসা অদ্ভুত সাড়া ফেলে দিয়েছিল। এই ছবি থেকেই ‘সবচেয়ে কাছের বন্ধুটিকে বিয়ে করো’ চিন্তাধারায় আচ্ছন্ন হয়ে পড়েন মানুষ। কিন্তু তার মতো কাছের বন্ধু কয় জনার কপালে জোটে।

৩. ‘বীর জারা’ ছবির বীর প্রতাপ সিং :
প্রেম কতোটা গভীর হতে পারে, এ জন্য মানুষ কতটা অপেক্ষায় থাকতে পারে, ছবিতে তার চূড়ান্ত দেখিয়েছেন শাহরুখ। ভারতীয় বিমান বাহিনীর এক অফিসার ঘটনাক্রমে এক পাকিস্তানি নারীর প্রেমে পড়ে যান এবং তার পরিণতি কিভাবে ভোগ করেন তা ফুটে উঠেছে এই ছবিতে। এমন একজন প্রেমিক যেকোনো নারী হৃদয়ের সর্বোচ্চ আসনে থাকবেন। কিন্তু এই সর্বত্যাগী প্রেমিক সহসা দেখা যায় না।

৪. ‘চলতে চলতে’ ছবির রাজ :
শাহরুখের মতো একজন প্রেমিক পুরুষের অন্ধকার দিকেরও প্রেমে পড়ে যান নারীরা, তিনি এমনই এক প্রেমিক। ‘চলতে চলতে’ ছবিতে রাজ তার প্রেমিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন একেবারে সিনেমেটিক স্টাইলে। আবার এই চরিত্রটি জ্বালাময় হলেও বুকে টেনে নিতে চান নারীরা। বাস্তব জীবনে এমন দেখা না গেলেও যে কেউ তার মতো প্রেমিককে বুকে টেনে নেবেন।

৫. ‘রাব নে বানা দি জোড়ি’-এর সুরিন্দর :
দারুণ মজার দুটো চরিত্র দিয়ে সবাইকে মুগ্ধ করে রেখেছেন শাহরুখ। ভিন্ন ধাঁচের কাহিনী এবং শাহরুখের সহজাত অভিনয় দিয়ে দুটো চরিত্র দিয়েই মানুষের মন জয় করেছেন। একজন ছা পোষা মানুষ হয়েও তিনি তার স্ত্রীর (আনুশকা) মুখে হাসি ফোটাতে স্মার্ট হয়েছেন, মোটরসাইকেল চালানো শিখেছেন, নাচ শিখেছেন ছবিতে। বাস্তবে এমন প্রেমিক পেলে নারীরা তার জন্য সবকিছু ত্যাগ করতে রাজি।

৬. ‘কাল হো না হো’-এর আমান :
এ ছবিতে আমানের চরিত্রে শাহরুখ রোহিতকে সাহায্য করেছিল নাইনার (প্রীতি জিনতা) হৃদয় জয় করতে। অথচ তিনি নিজেই নাইনাকে গভীরভাবে ভালোবাসেন। এ ছবিতে তার ‘কেয়ারিং’ কাকে বলে তা দেখিয়েছেন শাহরুখ। কিন্তু বাস্তবে এমন প্রেমিক কী আছেন, যাদের খুঁজে পান কোনো নারী।

৭. ‘মোহাব্বাতে’ এর রাজ আরিয়ান :
ভালোবাসা কতোটা আত্মিক হতে পারে তার এ ছবিতে রাজ আরিয়ান হয়ে দেখিয়েছেন শাহরুখ। এ ছবিতে তার প্রেম যেভাবে ছড়িয়ে দিয়েছিলেন সবার মাঝে, সেই প্রেমে আচ্ছন্ন হয়ে পড়েছিলেন দর্শকরাও। বাস্তবে মৃত প্রেমিকার প্রেমকে এভাবে জীবন্ত করে রাখতে পারেন কয়জন প্রেমিক?

৮. ‘জাব তাক হে জান’-এর সামার আনন্দ :
ভালোবাসার জন্য সময় কোনো বিষয় নয়। একজন কঠোর হৃদয়ের সেনা অফিসার কতটা প্রেমময় প্রেমিক হয়ে উঠতে পারেন তার জ্বলন্ত উদাহরণ এই ছবিটি। তার মতো প্রেমিককের স্বপ্ন সব নারীই দেখবেন। কিন্তু বোম নিষ্ক্রিয়া করা এক সেনা অফিসার যেভাবে নারীর মনে ভালোবাসার সুর ছড়িয়ে দিতে পারেন, তেমন প্রেমিক কোথায় পাবেন আপনি?

সূত্র: প্রিয় লাইফ

Check Also

কিসের টানে অভিনয় ছাড়লেন কুসুম

নাটক এবং চলচ্চিত্র নিয়েই ছিল অভিনেত্রী কুসুম শিকদারের ব্যস্ততা। হঠাৎ করেই সেই ব্যস্ততা থেকে দূরে …