লিপস্টিক দীর্ঘক্ষণ ঠোঁটে ধরে রাখার সহজ উপায়

rupcare_lips
যারা লিপস্টিক ব্যবহার করেন তারা সকলেই একই সমস্যায় পরেন যা হচ্ছে স্মাজ ফ্রি লিপস্টিক বাদে অন্যান্য সকল লিপস্টিক ঠোঁটে রাখতে চাইলে কিছুক্ষণ পর পর লিপস্টিক দিতে হয়। কারণ ঠোঁটে লিপস্টিক থাকে না, লাগানোর একটু পরই লিপস্টিক উঠে যায়। কথা বলা, চা কফি পান করা, এমনকি পানি পান করলেও লিপস্টিক উঠে যায়। কিন্তু একটু পরপর লিপস্টিক বের করে ঠোঁটে লাগানোর অবস্থা থাকে না। আবার স্মাজ ফ্রি লিপস্টিকগুলোর ঝামেলা হলো ঠোঁট অনেক শুকিয়ে যায়। কি করবেন ভাবছেন? চলুন আজকে জেনে নিন দীর্ঘক্ষণ ঠোঁটে লিপস্টিক ধরে রাখার সব চাইতে সহজ একটি উপায়।
– প্রথমেই ঠোঁটের মরা চামড়া ঠোঁট থেকে তুলে নেয়া উচিত। কারণ মরা চামড়ার ওপর লিপস্টিক লাগালে দেখতে বিশ্রী লাগে ও আরও দ্রুত লিপস্টিক উঠে যায়। পেট্রোলিয়াম জেলি লাগিয়ে পুরনো ব্রাশ দিয়ে আলতো ঘষে মরা চামড়া তুলে নিন।
– এরপর যদি মেকআপ করেন তবে ঠোঁটের ওপর কনসিলার লাগিয়ে নিন। এতে করে ঠোঁট ময়েসচার ছড়াবে না। যদি কনসিলার না দিতে চান তবে সাধারণ পাউডারেও কাজ চলবে।
– এরপর লাইনার দিয়ে ঠোঁট একে লিপস্টিক লাগিয়ে নিন। লিপস্টিক লাগানোর পর একটি টিস্যু পেপারে ঠোঁট চেপে বাড়তি লিপস্টিক মুছে নিন।
– তারপর ঠোঁটের ওপর পাউডার লাগিয়ে নিন মেকআপ ব্রাশ দিয়ে। অথবা একটি টিস্যুপেপার ঠোঁটের ওপর ধরে তার ওপর পাউডার ব্রাশ করে নিতে পারেন।
– এভাবে পাউডার দিয়ে লিপস্টিক সেট করে নিয়ে আবার আরেক কোট লিপস্টিক লাগিয়ে ফেলুন ভালো করে।
– ব্যস, এবারে দেখবেন অনেকটা সময় ধরে লিপস্টিক ঠোঁটে থাকবে। খুব সহজে উঠে যাবে না। অর্থাৎ বারবার লিপস্টিক ব্যবহারের ঝামেলা থেকে মুক্তি।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

নিয়মিত হাই হিল পরলে কী হয়?

হাই হিল ফ্যাশনপ্রেমীদের কাছে বেশ প্রিয়। আবার বিশ্বের নামীদামী মডেল-অভিনেত্রীদেরও হাই হিলেই অভ্যস্ত দেখা যায়। …