Advertisements

হালকা শীতের আমেজে ভিন্ন স্বাদের মজাদার ‘ফ্রুট সন্দেশ’

amitumi_fruit-sandesh হালকা শীতের আমেজে ভিন্ন স্বাদের মজাদার ‘ফ্রুট সন্দেশ’

শীতের হাওয়া আসবে আসবে করছে। হঠাৎ করে কখন যে উপস্থিত হবে তা কেউ জানে না! কারণ বর্ষার ক্যালেন্ডার পাল্টানোর জন্যই শীতেরও হাল্কা আমেজ এখন সবাই অনুভব করছেন।

আর শীত মানেই তো বাঙালির আগে মনে আসে নতুন গুড়ের সন্দেশ, নতুন গুড়ের রসোগোল্লা, নানারকমের পিঠে, পাটিসাপটা, ইত্যাদি। তাই আজকে এক রকমের নতুন সন্দেশের সন্ধান রইলো আপনাদের জন্য। এই সন্দেশের নাম হল ‘ফ্রুট সন্দেশ’।

এই সন্দেশটি আবার আপনার স্বাস্থ্যের খেয়ালও রাখবে। কম ফ্যাটযুক্ত তাজা পনীর এবং ভিটামিন সি তে ভরপুর কিছু ফল দিয়ে তৈরি করতে হবে এই সন্দেশ। বেশিক্ষণ নয় ফ্রুট সন্দেশ বানাতে সময় লাগবে মাত্র ৫ থেকে ১০ মিনিট।

ফ্রুট সন্দেশ বানাতে কি কি লাগবে

Advertisements

আপনার নিজস্ব চাহিদা মত কম ফ্যাট যুক্ত পনীর, চার চা চামচ চিনি, দুই টেবিল চামচ দুধের গুঁড়ো, এক টেবিল চামচ ডাবল টোনড দুধ, ১/৪ কাপ বিভিন্ন রকমের ফল কুচা করা।

কমলালেবুর সস বানাতে নিন ১/৩ কাপ তাজা কমলালেবুর জুস, ১/৪ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, এক টেবিল চামচ চিনি, দুই থেকে তিন ড্রপ পাতি লেবুর রস।

কিভাবে বানাবেন

সব উপকরণগুলো নিয়ে একটু ব্লেন্ড করে একটা পেস্ট বানিয়ে নিন। তারপর একটা থালা বা পাত্রে এই পেস্টকে ছড়িয়ে দিয়ে আধ ঘণ্টা রেখে ঠাণ্ডা হতে দিন।

এবার কমলালেবুর সস বানাতে সব উপকরণগুলোকে একটা পাত্রের মধ্যে নিয়ে ভাল করে মেখে মিশ্রণ তৈরি করুন। তারপর পাত্রটি গ্যাসে একটু নাড়াচাড়া করতে থাকুন। যখন চিনি ভাল করে মিশে গেলে তা নামিয়ে একটু ঠাণ্ডা হতে দিন।

তারপর সন্দেশের ওপর ফল কুচোনোগুলো ছড়িয়ে মাঝারি সন্দেশের আকারে কেটে নিয়ে তার ওপর কমলালেবুর সস ছড়িয়ে পরিবেশন করুন ‘ফ্রুট সন্দেশ’।

সূত্র: পরিবর্তন.কম

Advertisements

Check Also

মজাদার রসুন ভর্তা তৈরির রেসিপি

গরম ভাতে সুস্বাদু ভর্তার কোনো পদ হলে আর কথা নেই! গপাগপ কখন যে সাবাড় হয়ে …