কোনরকম রান্না ছাড়াই তৈরি করতে পারবেন দারুণ সুন্দর এই পুডিং

rupcare_pudin
রান্না ছাড়া, তাও আবার পুডিং? হ্যাঁ, ভীষণ সুন্দর দেখতে এই পুডিংটি তৈরি করতে রান্নাবান্নার কোন ঝামেলাই নেই। কয়েকটি উপাদান একটু বুদ্ধি করে ব্যবহার করতে পারলেই চমৎকার এই খাবারটি পরিবেশন করতে পারবেন, আর নিঃসন্দেহে বাহবা পাবেন সবার। কেননা এটা দেখতে যেমন সুন্দর, খেতেও ঠিক তেমনই মজাদার। আর “ব্রোকেন গ্লাস পুডিং”-এর অসাধারণ এই রেসিপিটি দিয়েছেন শৌখিন রাঁধুনি সামিয়া রহমান।
উপকরণ
অরেঞ্জ ফ্লেভারড জেলি- ১ প্যাকেট
স্ট্রবেরি ফ্লেভারড জেলি-১ প্যাকেট
কোকোনাট মিল্ক-১ টিন (তাজা নারকেলের দুধও ব্যবহার করতে পারেন। ঘন দুধ)
আন ফ্লেভারড জেলেটিন-২ চা চামচ
কনডেন্সড মিল্ক- ১ টিন
কমলা ও গোলাপি ফুড কালার সামান্য
প্রণালি
-পানিতে জেলিগুলো আলাদা করে গুলে নিন প্যাকেটে নিয়মাবলী দেখে, ফ্রিজে জমিয়ে জেলি বানিয়ে নিয়ে টুকরা করে কেটে নিন। আপমি চাইলে রেডিমেড জেলিও ব্যবহার করতে পারেন। কৌটা থেকে বের করে সুন্দর করে কেটে নেবেন।
-এবার নারকেলের দুধ সামান্য ফেটিয়ে নিয়ে তাতে ১ কাপ ফুটন্ড পানি দিয়ে এতে কনডেন্সড মিল্ক মিশিয়ে দিন। মিশ্রণটি মসৃণ হবে। এরপর এতে এতে জেলেটিন পাউডার পানিতে গুলে মিশিয়ে দিন। অনেক জেলেতিন পাউদার গরম পানিতে মেশাতে হয় তাই প্যাকেটের নিয়ম পড়ে নেবেন।
-একটি গার্নিশিং বোল বা ফ্লাওয়ার কেক টিনে কোকোনাট মিল্ক মিশ্রণটি ঢেলে দিন। তারপর আলাদা আলাদা করে টুকরো করে রাখা জেলো বসিয়ে দিন সাবধানে। ফুড কালার চামচে করে নিয়ে যে ধাপে অরেঞ্জ জেলি সে ধাপে কমলা ফুড কালার , যে ধাপে স্ট্রবেরি জেলি সে ধাপে গোলাপি ফুডকালার দিয়ে দিন। এরপর আর নাড়ানাড়ি করবেন না।
– ফ্রিজে রেখে দিন, পুডিং জমে গেলে সাধারণ পুডিং এর মতই বের নিন। সুন্দর করে পরিবেশন করুন।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

পূজার রেসিপি : নারিকেলের তক্তি

পূজার বাদ্য বেজে উঠেছে। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব দূর্গাপূজা। এসময় নানা সুস্বাদু খাবার …