মিস ওয়ার্ল্ড-২০১৪ দক্ষিণ আফ্রিকার রোলেনে

amitumi_miss world 2014

দক্ষিণ আফ্রিকার সুন্দরী রোলেনে স্ট্রস এ বছরের মিস ওয়ার্ল্ড নির্বাচিত হয়েছেন। গতকাল স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডনের আইসিসি মিলনায়তনে প্রতিযোগিতার জমকালো চূড়ান্ত অনুষ্ঠানে মিস ওয়ার্ল্ড-২০১৪ হিসেবে নাম ঘোষণার পর উল্লাসে ফেটে পড়েন ২২ বছরের এই লাস্যময়ী তরুণী। প্রতিযোগিতায় রানার আপ হন মিস হাঙ্গেরি এদিনা কুলসার, তৃতীয় হন যুক্তরাষ্ট্রের এলিজাবেথ সাফরিট।

৬৩ বছর আগে এই লন্ডন থেকেই যাত্রা শুরু মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার। ২০১৪ সালে এসে সেই লন্ডনেই হলো ৬৪তম বিশ্ব সুন্দরীদের এই জাঁকজমকপূর্ণ প্রতিযোগিতার আসর। বিশ্বের কমপক্ষে ১০০ কোটি মানুষ গতকাল টেলিভিশনে সরাসরি দেখেছে চূড়ান্ত পর্বের নানা আয়োজন। বিশ্বের মোট ১২১টি দেশের সেরা সুন্দরীরা অংশ নেন এই প্রতিযোগিতায়। দক্ষিণ আফ্রিকার রোলেনে স্ট্রসকে বিজয়ীর মুকুট পরিয়ে দেয় বিদায়ী মিস ওয়ার্ল্ড ফিলিপাইনের মেগান ইয়ং।

নতুন মিস ওয়ার্ল্ড হিসেবে নাম ঘোষণার পর বিস্ময়ে নিজের দু’হাত মুষ্টিবদ্ধ করে উল্লাস প্রকাশ করেন মেডিকেল ছাত্রী রোলেনে। এ সময় পূর্ব লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টারের অনুষ্ঠানস্থলে হয় আনন্দের আতশবাজি। বিজয়ীর মুকুট পরে রোলেনে স্ট্রসের প্রথম অনুভূতি ‘সাউথ আফ্রিকা দিস ইজ ফর ইউ’ (দক্ষিণ আফ্রিকা এ মুকুট তোমার জন্য)। ‘আমি মনে করি যা ঘটেছে আমি সত্যি তাকে দৃঢ়ভাবে ধারণ করতে সক্ষম হবো। এটা একটা গুরুদায়িত্ব।’

চূড়ান্ত প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ ছিলেন ১৯৯৪-এর মিস ওয়ার্ল্ড বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই (৪১)। সঙ্গে ছিলেন তার স্বামী অভিষেক বচ্চন ও মেয়ে আরাধ্য। অনুষ্ঠানে ঐশ্বর্যকে তার ধুম-২ চলচ্ছিত্রের জন্য বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়। ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, গায়ানা, ব্রাজিল, হাঙ্গেরি, কেনিয়া যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও অস্ট্রেলিয়ার প্রতিযোগীরা ছিলেন শেষ দশে।

শেষ পাঁচে ছিলেন হাঙ্গেরি, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের প্রতিযোগী। শেষ পর্যন্ত ছিটকে পড়েন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সুন্দরীরা। আগামী বছর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা হবে ইন্দোনেশিয়া বালিতে।

সূত্র: সমকাল

Check Also

এবার সুনীলের প্রেমে প্রভা

সাদিয়া জাহান প্রভা। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও অভিনয়ে ছুঁয়ে গেছেন দর্শকের মন। মাঝে নিজের …