যে কাজগুলো নারীকে অন্যের চোখে চরম বিরক্তিকর করে তোলে

rupcare_disturbing woman
মেয়েরা বেশ কিছু কাজ করে থাকেন যা সত্যিকার অর্থেই বেশ বিরক্তিকর। এই কাজগুলো করে তারা নিজেরাও যে শান্তিতে থাকছেন তা কিন্তু নয়। বরং নিজেই নিজের অশান্তি ডেকে এনে জীবনটাকে জটিল করে তুলছেন প্রতিনিয়ত। সেই সাথে আপন মানুষ ও প্রেমিক বা স্বামীর সাথে সমস্যা তো হচ্ছেই। কিন্তু তারপরও এইধরনের কাজগুলো করা থেকে অনেক নারীই বিরত থাকছেন না।
যদিও সবাই এমনটা নন। কিন্তু আসলেই কথার খোঁচা, পরনিন্দা, আফসোস ইত্যাদি ধরণের কাজগুলো করা বন্ধ করে দেয়া উচিত। জেনে নিন এমন ৮টি কাজ সম্পর্কে যেগুলোর কারণে অনেক নারীই হয়ে উঠেছেন অন্যের চোখে চরম বিরক্তিকর একজন মানুষ।
১) অন্যের গোপন তথ্যের ব্যাপারে অতিরিক্ত আগ্রহী থাকা
অতিরিক্ত কৌতূহল তখনই ভালো যখন তা আপনাকে জ্ঞান অর্জন করতে সাহায্য করবে। এবাদে আরেকজনের জীবনের গোপন তথ্যের ব্যাপারে অতিরিক্ত আগ্রহ দেখানো এবং কৌতূহল থাকা একেবারেই ভালো কিছুর মধ্যে পড়ে না। যা গোপন রয়েছে তা গোপনই থাকতে দিন।
২) অযথা বেশি চিন্তা করে ঝামেলা পাকানো
নারীরা সব ব্যাপারেই একটু আগ বাড়িয়ে চিন্তা করেন। এই ব্যাপারটি অনেকেই মেনে নেবেন। কিন্তু এই আগ বাড়ানো চিন্তা জীবনে ঝামেলা পাকাতে অনেক বেশি দায়ী। তাই দয়া করে আগে থেকে অনেক কিছু চিন্তা করে জীবনকে জটিল করে তুলবেন না।
৩) বেশিরভাগ ব্যাপারেই সিদ্ধান্তহীনতায় ভোগা
নারীরা কোনো ব্যাপারে যতোটা সিদ্ধান্তহীনতায় ভোগেন অন্য কেউই মনে হয় তা করেন না। একটি ব্যাপারে মাত্র দু তিনবার প্রশ্ন করেই তাকে সিদ্ধান্তহীনতায় ফেলে দেয়া সম্ভব। ধরুন আপনি শপিং করছেন, আপনার একটি জিনিস পছন্দ হলো তা নিয়ে যদি আপনার সাথের কেউ কিছু বলেন তবে তাৎক্ষণিক ভাবে অনিশ্চয়তায় পড়ে যাবেন। এই ব্যাপারটি অনেকের সাথেই হয়। কিন্তু এমনটি কেন হবে? আপনার পছন্দ কেন অন্যের একটি কথায় পরিবর্তন হবে? এই কাজটি করা থেকে বিরত থাকুন।
৪) পরনিন্দায় মেতে থাকা
পুরুষের মধ্যে এই জিনিসটি খুব একটা চোখে পড়ে না। নারীদের মধ্যে অনেক সময়েই এটি চোখে পড়ে। একসাথে দুই তিনজন হলে শুরু হয়ে যায় আরেকজনের ব্যাপারে নিন্দা করা। এতে আপনি নিজেকে কতোটা ছোটো করছেন তা ভেবেছেন কি?
৫) নিজেকে অন্যের সাথে তুলনা করে অস্থিরতায় ভোগা
নারীরা নিজের চাইতে বাকি সকলকেই বেশি সুন্দর ও সুখী ভেবে সব সময় মন খারাপ করে থাকেন এবং অস্থিরতায় ভোগেন। কিন্তু মনে রাখবেন এতে কিন্তু অন্য কারো হাট নেই। এই কাজটির করে নিজেকে আপনি নিজেই ছোটো করে ফেলছেন। হারিয়ে ফেলছেন আত্মবিশ্বাস।
৬) অযথা অপ্রয়োজনীয় জিনিসপত্র কিনে তা নিয়ে আফসোস করা
প্রায় সকল নারীই এই কাজটি করেন। অযথা একগাদা অপ্রয়োজনীয় জিনিস কিনে নিয়ে বাসায় এসে তা নিয়ে এবং খরচ করা টাকা নিয়ে আফসোস করতে থাকেন। এই কাজটি করবেন না। হয়তো কিনবেনই না অথবা পড়ে আফসোস করবেন না।
৭) অযথা সন্দেহ করে তা নিয়ে অভিমান করে বসে থাকা
ফোন ধরছেন না প্রেমিক/স্বামী অযথা উল্টোপাল্টা চিন্তা করে সন্দেহের বীজ নিজে নিজে বপন করে নিয়ে অভিমান করে বসে থাকেন অনেক মেয়েই। এতে করে সম্পর্কে খারাপ প্রভাব পড়ছে তা কি ভেবেছেন একটিবার?
৮) একটি ভুল সম্পর্কে আঠার মতো লেগে থাকা
একটি ভুল সম্পর্ক তা প্রেমের হোক বা বন্ধুত্বের হোক যা নিজের জন্য ক্ষতিকর তা ধরে নিয়ে বসে থাকতে দেখা যায় অনেক নারীকেই। এতে করে জীবনটা অনেক বেশি জটিল হয়ে যায়। তাই এই কাজটি করা বন্ধ করে দিন।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

যে কথা কখনোই স্ত্রীকে বলবেন না

দাম্পত্য সম্পর্ক টিকিয়ে রাখার জন্য স্বামী-স্ত্রীর মধ্যেই ভালোবাসা, সহমর্মিতা, আন্তরিকতা এবং আত্মত্যাগ অনেক জরুরি। এর …