যে ৮টি ভুল ভাবনা আপনার সম্পর্ক নষ্ট করে দিতে পারে মুহূর্তেই

rupcare_relationship may breakdown
সম্পর্কটি ভালোবাসার হোক কিংবা বন্ধুত্বের, প্রেমের হোক কিংবা দাম্পত্যের, বন্ধুদের সাথে হোক কিংবা ভাইবোনের সাথে, অফিস কলিগদের সাথে হোক কিংবা অন্য কারো সাথে- কিছু ভাবনা এমন আছে, সেগুলো যদি আপনার মাঝে থাকে তাহলে যে কোন সম্পর্ক নষ্ট হতে বাধ্য। হ্যাঁ, হয়তো আপনি মুখে ভাবনাগুলো প্রকাশ করছেন না। কিন্তু তবুও সম্পর্ক নষ্ট হয়ে যাবেই যাবে এই ভাবনার জেরে। আসুন, জেনে নিই সেই কথাগুলো।
১) ওকে আমার কথাই শুনতে হবে
আপনি সম্পর্কে তাঁর মা, বাবা, ভাই, বোন, স্বামী, স্ত্রী যাই হয়ে থাকুক না কেন বাস্তবতা এটাই যে একজন মানুষ কখনোই আপনার সব কথা শুনবে না। জোর করে শোনানোর চেষ্টা করতে গেলেই সম্পর্কে ভাঙন অনিবার্য।
২) আমি ছাড়া আর কাউকে গুরুত্ব দেয়া চলবে না
পৃথিবীতে কেউই কেবল একজন মানুষের সাথে বেঁচে থাকতে পারে না। একেকজনের গুরুত্ব একেক রকম। একলাই দখল নিয়ে রাখতে চাইলে তিক্ততা আসতে বাধ্য।
৩) এতটা ভালোবাসা পাবার যোগ্য সে নয়
ও দেখতে সুন্দর নয়, তবুও আমি ওকে এত ভালোবাসি। কিংবা, ওর এই যোগ্যতা সেই যোগ্যতা নেই, তবুও আমি ওকে এতটা মূল্য দেই- এমন ভাবনা অনেকের মনেই এসেছে থাকে। বিশেষ করে প্রেম বা দাম্পত্যে। একবার ভেবে দেখেছেন, প্রিয় মানুষটির কানে এই কথা গেলে কী হবে?
৪) আমি ওর চাইতে সেরা
মানুষ যখন নিজেকে কারো চাইতে সেরা মনে করে, সেটার প্রভাব একদিন না একদিন সম্পর্ক তিক্ত করে দিতে বাধ্য।
৫) ওকে নিয়ে অন্যের সামনে গেলে লজ্জায় পড়তে হয়
নিজের স্বামী-স্ত্রী/ প্রেমিক-প্রেমিকাকে নিয়ে অনেকেই এই দ্বিধায় ভুগে থাকেন। অনেকে নিজের সন্তান কিংবা মা-বাবাকে নিয়েও। যদি সকলের সামনে প্রিয়জনকে ভালোই না বাসতে পারেন, তবে সেটা আর কীসের ভালোবাসা হলো?
৬) ও কখনোই ঠিক কাজটি করে না
একজন মানুষের সব কাজই যদি আপনার ভুল মনে হয়, তাহলে সম্পর্ক টিকবে কীভাবে?
৭) সব দোষ ওর
সব দোষ একজনের ওপরে চাপিয়ে দেয়ার প্রবণতা কখনো সম্পর্ক ভালো থাকতে দেয় না। যে কোন সম্পর্কে দোষ ও গুণ দুজনের মিলিয়েই থাকে।
৮) সব সময় আমিই ঠিক
একজন মানুষ কখনোই একলা শতভাগ ঠিক হতে পারেন না। কখনো আপনি ঠিক হবেন, কখনো অন্য মানুষ। নিজেকে সর্বদা ঠিক ভাবা মানুষদের সাথে কারো সম্পর্কই সুন্দর থাকে না।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

অতিরিক্ত দুশ্চিন্তার কারণে যেসব রোগ হতে পারে

দুশ্চিন্তা আমাদের এমন এক সঙ্গী, না চাইতেও যে সঙ্গে সঙ্গে থাকে। একটি দূর হতে না …