শীতে ঠোঁট ফাটা সমস্যা থেকে খুব সহজেই মুক্তি

rupcare_soft lip
শীতের আগমন আবহাওয়ার পরিবর্তনের মাধ্যমে ভালোই টের পাওয়া যাচ্ছে। সেই সাথে ত্বকে এর প্রভাবের মাধ্যমেও। ঋতু পরিবর্তন এবং শীতের শুরুর সময় যে সমস্যায় কম-বেশি সকলেই ভুগে থাকেন তা হচ্ছে ঠোঁট ফাটা। এই সমস্যা থেকে কিন্তু খুব সহজেই মুক্তি পাওয়া সম্ভব। জানতে চান কিভাবে? চলুন তবে জেনে নেয়া যাক।
ভালো লিপবাম ব্যবহার করুন
ঠোঁটে সবসময় লিপবাম ব্যবহার করবেন। তবে তা অবশ্যই ভালো কোনো ব্র্যান্ডের। নতুবা ঠোঁট কালো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এতে ঠোঁট ফাটা থেকে মুক্তি পাবেন।
প্রচুর পানি পান করুন
ঠোঁট ফাটার সমস্যা অনেক বেশি মাত্রায় শুরু হয় যখন দেহ অনেক বেশি পানিশূন্য হয়ে পড়ে। তাই শীতকালেও প্রচুর পরিমাণে পানি পান করে দেহকে হাইড্রেট রাখুন। এতে ঠোঁট ফাটার সমস্যা আপনাআপনি দূর হয়ে যাবে।
জিভ দিয়ে ঠোঁট ভেজাবেন না
অনেকে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা পেতে কিছুক্ষণ পরপরই জিভ দিয়ে ঠোঁট ভিজিয়ে থাকেন। এই কাজটি করতে যাবেন না। এতে করে ঠোঁট আরও বেশি শুকিয়ে যাবে এবং ঠোঁট ফাটার প্রবণতা আরও বৃদ্ধি পাবে।
প্রতি রাতে ভালো করে ময়েসচারাইজার লাগান
প্রতি রাতে ঘুমুতে যাওয়ার আগে ত্বকের পাশাপাশি ঠোঁটকেও ময়েসচারাইজ করতে ভুলবেন না। রাতের বেলা ভালো কোনো ময়েসচারাইজার অথবা প্রাকৃতিক ময়েসচারাইজার অলিভ অয়েল ঠোঁটে লাগিয়ে ঘুমুতে যান। এতে ঠোঁট ফাটার হাত থেকে মুক্তি পাবেন।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

৬০ বছরেও তাদের ত্বক ৩০ এর মতো দেখানোর রহস্য

ঝকঝকে কাচের মতো মসৃণ ত্বক। বয়স যতই ঊর্ধ্বমুখী হোক, মুখে বিন্দুমাত্র রেখাপাত নেই। মানে মুখ …