গলে যাওয়া নুডুলস বা পাস্তা ঝরঝরে করবেন যেভাবে

amitumi_fresh noodles

নুডুলস বা পাস্তা রাঁধতে গেলে এটা কিন্তু একটা খুবই সাধারণ সমস্যা। একটু খানি এদিক ওদিক হলেই সিদ্ধ করতে গিয়ে গলে যায় নুডুলস বা পাস্তা। আর এই গলে যাওয়া নুডুলস/পাস্তার চাইতে অখাদ্য আর কিছুই হতে পারে না। আবার ফ্রাইড রাইসের জন্য চাল সিদ্ধ করতে গেলেও বাঁধে এই বিপত্তি। কী করবেন এখন, এই গলে যাওয়া নুডুলস/পাস্তা/রাইস দিয়েই খাবার রাঁধবেন? এতটা খাবার ফেলে তো দেয়া যায় না, তবে গলে যাওয়া নুডুলস/পাস্তা/রাইস ঝরঝরে করে তোলার জন্য আছে একটি দারুণ উপায়! চলুন, জেনে নিই।

সিদ্ধ করতে গিয়ে যদি নুডুলস/পাস্তা/রাইস গলে যায় বা বেশি রান্না হয়ে যায়, তাহলে প্রথমেই এগুলোকে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সামান্যতম গরম ভাব থাকা পর্যন্ত ধুতে থাকুন যেন পুরোপুরি ঠাণ্ডা হয়ে যায়। তারপর সামান্য সয়াবিন তেল বা অলিভ ওয়েল মাখিয়ে নিন ভালো করে। যেন প্রতিটি নুডুলস/পাস্তায় তেল লাগে। তারপর রেখে দিন ফ্রিজে।

নুডুলস/পাস্তা/রাইস ইত্যাদি যেহেতু আবার রান্না করা হয় বা ফ্রাই করা হয়, তাই বাড়তি হিট লাগলে আবার গলে যাবে খাবারটি। তেল মাখিয়ে ফ্রিজে রাখার কারণে আপনি পড়ে যখন এই খাবারটি আবার রান্না করবেন, তখন আর গলে যাবে না। বরং প্রথমে যে গলে দিয়েছিল, সেটা সুন্দর ভাবে ঠিক হয়ে যাবে। অনেকটাই শক্ত ও ঝরঝরে হয়ে উঠবে খাবার।

যত বেশি খাবার, তত বেশি সময় ফ্রিজে রাখুন। একটা ছড়ানো প্লেটে রাখতে পারলে আরও ভালো। তারপর বের করে স্বাভাবিক নিয়মে রান্না করুন। সসের মাঝে দিতে চাইলে প্রথমে সস তৈরি করে গরম সসে পাস্তা দিয়ে দিন, আবার সুন্দর মত গরম হয়ে যাবে।

সূত্র: প্রিয় লাইফ

Check Also

মজাদার রসুন ভর্তা তৈরির রেসিপি

গরম ভাতে সুস্বাদু ভর্তার কোনো পদ হলে আর কথা নেই! গপাগপ কখন যে সাবাড় হয়ে …