ক্ল্যাসিক ব্ল্যাক স্মোকি আই মেকআপ চমৎকার ভাবে কাজল দিয়েই করে ফেলুন

amitumi_smokey eye

সন্ধ্যা এবং রাতের পার্টিতে যেতে চাইলে একটু গ্ল্যামারাস লুকের প্রয়োজন হয়। গ্ল্যামারাস লুক মানেই যে কড়া মেকআপ তা কিন্তু নয়। খুব হালকা মেকআপেও আপনি চেহারায় আনতে পারেন এই গ্ল্যামারাস লুক।
গ্ল্যামারাস লুকের জন্য সবচাইতে জরুরী হচ্ছে চোখের সাজ। চোখের মেকআপ স্মোকি হলে খুব সহজেই রাতের পার্টির জন্য আপনি পেতে পারেন পারফেক্ট লুক। গাঢ় রঙের আইশেড ও কাজল বা আইলাইনার দিয়ে অনেকে চোখের সাজ স্মোকি করে থাকেন। কিন্তু সময় বাঁচাতে চাইলে আপনি শুধুমাত্র ১টি পেন্সিল কাজল দিয়েই সেরে ফেলতে পারেন চোখের এই সাজ। ভাবছেন কীভাবে করবেন? চলুন তবে দেখে নেয়া যাক।

– প্রথমে একটি ভালো গাঢ় কালো রঙের কাজল পেন্সিল দিয়ে চোখের উপরের পাতায় মোটা করে কাজল দিয়ে এঁকে নিন। খুব বেশি পরিপাটি করে না আঁকলেও চলবে।

– এবার একটি স্মাজ বা পেন্সিল ব্রাশ ব্যবহার করে কাজল চোখের পাতায় সুন্দর করে ব্লেন্ড করে ছড়িয়ে দিতে থাকুন।
– এভাবে ভালো করে ব্লেন্ড করুন ততোক্ষণ যতক্ষণ না কাজলের রেখা পুরোপুরি চোখের পাতায় ভালো করে ব্লেন্ড হয়ে যায়। এবং কাজলের রেখা আলাদা করে নজরে না পড়ে।

– মনে রাখবেন কাজল চোখের পাতায় আঁকার পরপরই ব্লেন্ড করা শুরু করবেন, তা না হলে কাজল চোখের পাতায় বসে যাবে এবং আপনি তা ব্লেন্ড করতে পারবেন না একেবারেই।

– এবার চোখের পাতার উপরের অংশের পাপড়ির নিচে সুন্দর করে কাজলের পেন্সিল দিয়ে এঁকে চোখের আকার ঠিক করে ফেলুন।

– একইভাবে চোখের নিচের পাতার অংশেও স্মোকি ভাব আনুন। ব্যস খুব সহজেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত লুকটি। এটি সাধারণ আইশেডের স্মোকি সাজ থেকে অনেক বেশি সহজ এবং অনেকক্ষণ থাকবে।

 

সূত্র: প্রিয় লাইফ

Check Also

পুরুষের রূপচর্চায় নায়িকার নতুন পার্লার

দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েছেন। মেয়েদের সেবায় চালু করেছেন বিউটি পার্লার। এবার ছেলেদের সেবায় এগিয়ে এলেন …