রোম্যান্টিক করে তুলুন বেডরুমের পরিবেশ

rupcare_bedroom
ভ্যালেন্টাইন’স ডে তে শুধুমাত্র মন মেজাজকে রোম্যান্টিক করলেই চলে না, পরিবেশটাকেও করে তুলতে হয় রোম্যান্টিক। একটি ঘরের পরিবেশ কিন্তু মনের উপরে অনেক বেশি প্রভাব ফেলে। একটি সাজানো গোছানো ঘরের পরিবেশ কিন্তু অনেক বেশি আকর্ষণীয়। তাই আজকের মতো স্পেশাল দিনটিতে নিজেদের বেডরুমের পরিবেশটাকে আরও বেশি রোম্যান্টিক করে তুলুন খুব সহজেই ছোট্ট কিছু কাজে।
১) ঘরের বাড়তি জিনিসপত্র ঝেটিয়ে বিদেয় করে দিন। ঘরটা একটু খোলামেলা রাখার চেষ্টা করুন। এতে করে ঘরের আসল সৌন্দর্য প্রকাশ পাবে। ঘরটি সাজিয়ে নিতেও বেগ পেতে হবে না।
২) ঘরে একটু অল্প আলোর লাইটের ব্যবস্থা করুন। যদি তা না পারেন তাহলে মোমবাতি ব্যবহার করতে পারেন। নানা রঙের মোমবাতি দিয়ে সাজিয়ে নিন নিজেদের বেডরুমকে। আজকাল অনেক সুগন্ধি মোমবাতিও কিনতে পাওয়া যায়।
৩) ঘরে রাখুন ফুলের খেলা। সঙ্গীর পছন্দের ফুল দিয়ে সাজিয়ে নিন ঘরটি। এছাড়াও ফুলের সুবাস মনকে আরও বেশি রোম্যান্টিক করে তোলে। তাই এই জিনিসটিও খেয়াল রাখুন।
৪) বেডরুমে কোনো ধরণের টিভি বা কম্পিউটার রাখবেন না। বেডরুমটি আপনাদের একান্ত সময় কাটানোর একটি স্থান, সেভাবেই সাজিয়ে তুলুন বেডরুমকে।
৫) যদি পারেন তাহলে বেডরুমের ছাদে প্রোজেক্টর দিয়ে সৌরজগতের আভা আনতে পারেন সঙ্গীর জন্য। এছাড়াও যদি দুজনে মিলে রোম্যান্টিক কোনো মুভি দেখতে চান তাও ব্যবস্থা করতে পারেন এভাবে।
৬) রঙের খেলাও মনের উপরে অনেক প্রভাব ফেলে। লাল, পিংক বা সফট কোনো রঙের জিনিসপত্র রাখার চেষ্টা করুন বেডরুমে। এতে পুরো ঘরটি জুড়েই থাকবে শুধুই রোমান্টিকতা।
সূত্র: প্রিয় লাইফ

Check Also

চিনি থেকে পিঁপড়া তাড়ানোর দারুণ উপায়

চিনি রাখা নিয়ে অনেকেই ঝামেলায় পড়েন। যেমন পাত্রেই রাখেন না কেন পিঁপড়া এসে হাজির হয়। …