Advertisements

৬ টি দারুণ কৌশল শিখে নিন নিজেকে লম্বা দেখানোর

amitumi_tall-lady ৬ টি দারুণ কৌশল শিখে নিন নিজেকে লম্বা দেখানোর

নিজেকে একটু লম্বা করার জন্য যারা স্বাভাবিকের তুলনায় একটু খাটো তারা অনেক ধরণের চেষ্টাই করে থাকেন। তাদের চোখে লম্বা আকৃতির মানুষ একটু বেশিই আকর্ষণীয়। অনেকে নিজেকে লম্বা করার জন্য নানা ব্যায়াম এমনকি অনেকে সার্জারিও করে থাকেন। কিন্তু এতো ঝামেলায় জড়িয়ে কি আসলেই লাভ আছে? এর থেকে নিজের স্টাইলে সামান্য পরিবর্তন এনেই নিজেকে একটু লম্বা দেখাতে পারেন। জানতে চান কীভাবে? আজকে শিখে নিন এমনই দারুণ ৬ টি কৌশল।

১) লম্বা ধরণের পোশাক পড়ুন

লম্বা ধরণের ঝুল পোশাক আপনাকে একটু লম্বা দেখাতে সহায়তা করবে। কারণ লম্বা ছাঁটের পোশাকগুলো নিচের দিকে ঝুলে থাকে এবং আপনাকে একটু স্লিম দেখাতে সহায়তা করে। এতে করে স্বাভাবিকের চাইতে আপনি একটু লম্বা দেখাবেন। ম্যাক্সি, লম্বা ছাঁটের জামা, লঙ ড্রেস ধরণের পোশাক করুন নিজেকে লম্বা দেখাতে।

২) গাঢ় রঙের পোশাক

একটু গাঢ় রঙের পোশাক আপনাকে লম্বা দেখাতে সহায়তা করবে। কারণ গাঢ় রঙ আপনার বাড়তি মেদের বা একটু মুটিয়ে যাওয়ার সমস্যা থেকে নজর সরিয়ে নেবে। আর মেদ ঢেকে গেলে ও স্লিম দেখালে একটু লম্বা এমনিতেই দেখা যায়।

৩) জুতো ব্যবহার করুন বুঝে শুনে

Advertisements

অনেকেই নিজেকে লম্বা দেখানোর জন্য হিল জুতো ব্যবহার করেন। হিল জুতোর কারণে আপনাকে লম্বা দেখাবে ঠিকই কিন্তু আপনি যদি সঠিকভাবে এর ব্যবহার না করেন তাহলে কিন্তু ব্যাপারটি পুরো উল্টো হয়ে যাবে। কারণ আপনার বডি প্রপোরশনের একটি ব্যাপার রয়েছে। আপনার দেহের উপরের অংশের চাইতে নিচের অংশ লম্বা দেখালেও আপনাকে ভালো দেখাবে না। তাই হিল জুতো নির্বাচনেও সতর্ক থাকুন। আপনার সাথে মানানসই হিল বেছে নিন, লম্বা দেখাতে।

৪) পোশাকের হাতের দিকে নজর দিন

পোশাকের হাতাও আপনাকে লম্বা দেখাতে সহায়তা করে। আপনি যদি এমন পোশাক পড়েন যার কারণে আপনার হাত একটু মোটা দেখায় তাতে আপনার পুরো দেহই একটু মোটা ও খাটো ধরণের দেখাবে। আবার ফুল স্লিভ এর সাথে যদি কাফ বা ব্যান্ড থাকে তাহলে তা এড়িয়ে চলুন। কারণ এই ধরণের পোশাকেও আপনাকে খাটো দেখায়। রেগুলার স্লিভের পোশাক পড়ার চেষ্টা করুন।

৫) লম্বা ডিজাইন বা স্ট্রাইপের পোশাক

লম্বা ধরণের ডিজাইনের, প্রিন্টের বা স্ট্রাইপের পোশাকের কারণে আপনাকে স্বাভাবিক ভাবেই একটু বেশি লম্বা দেখাবে। কারণ এখানে লম্বাটে ধরণের ডিজাইনের একটি প্রভাব আমাদের চোখের উপরে পড়ে।

৬) জ্যাকেট পড়ুন

পোশাকে লেয়ারিং খুব ভালো ধরণের একটি কৌশল যা আপনাকে লম্বা দেখাবে এবং সেই সাথে স্লিমও দেখাবে। যদি ওয়েস্টার্ন ধরণের পোশাক পড়েন তাহলে সাথে একটি জ্যাকেট পড়ে নিন নিজেকে লম্বা দেখানোর জন্য।

সূত্র: প্রিয় লাইফ

Advertisements

Check Also

শরীরের অবাঞ্ছিত লোম দূর হবে পাকা পেঁপেতেই!

শরীরের অবাঞ্ছিত লোম সবার জন্যই বিরক্তিকর হয়ে থাকে। তাইতো এর থেকে রক্ষা পেতে ওয়্যাক্সিং, থ্রেডিং, …