ভালোবাসার মানুষটিকে যে সাতটি প্রশ্ন করা মোটেই উচিত নয়

amitumi_don't ask to your partner

ভালোবাসার মানুষটির সাথে তো দিনে-রাতে কতো কথাই বলা হয়। করা হয় হাজার হাজার প্রশ্ন। সঙ্গীর খোঁজ খরব রাখার কতোই না চেষ্টা থাকে সকলের মধ্যে। সঙ্গীর জন্য মনে হাজার প্রশ্ন জমা হয়, কৌতূহল মেটাতে প্রশ্ন করা হয়। ভালোবাসার সম্পর্ক যতো গভীর হতে থাকে ততোই প্রশ্নের সংখ্যা কমতে থাকে। কারণ একটি ম্যচিউরড সম্পর্কে দুজন দুজনকে প্রশ্ন করার আগেই পেয়ে যান বেশিরভাগ উত্তর। তারপরও সঙ্গীকে করার জন্য অনেক প্রশ্ন মাথায় ঘুরতে থাকে। কিন্তু এতো কথা ও প্রশ্নের ভিড়ে সঙ্গীকে কিছু ধরনের প্রশ্ন একেবারেই করা উচিত নয়। বিশেষ করে ভালোবাসা যখন অনেক গভীর। কারণ এই প্রশ্নগুলো অবিশ্বাস ও দ্বিধা প্রকাশ করে। তাই বিরত থাকুন এই ধরণের প্রশ্ন করা থেকে।

১) তুমি কি আমাকে ভালোবাসো?
মনের ভেতর শত কৌতূহল বাসা বাঁধলেও এই প্রশ্নটি সঙ্গীকে করতে যাবেন না। কারণ সঙ্গী মনে করবেন আপনি তার ভালোবাসা নিয়ে দ্বিধায় আছেন ও বিশ্বাস করতে পারছেন না।

২) আমি তোমাকে খুশি রাখতে পারছি?
এই প্রশ্নতে আপনি নিজের উপরেই দ্বিধা নিয়ে আসছেন। আপনি যখন এই প্রশ্নটি তার সামনে রাখছেন তখন তিনি মনে মনে কিছু হলেও ভাববেন আপনার ভালোবাসা নিয়ে। তাকে এই সুযোগ দেবেন না। এতে ভালোবাসার সম্পর্ক নিয়ে দ্বিধার তৈরি হয়।

৩) তোমার কি মনে হয় আমাদের সম্পর্কের ভবিষ্যত আছে?
এই প্রশ্নটি করে সঙ্গীর মন ভেঙ্গে দেয়া একেবারেই উচিত নয়। যদি আপনাদের সম্পর্কের ভবিষ্যত থাকে তাহলে তা আপনি নিজেই বুঝতে পারবেন তার আপনাদের সম্পর্ক নিয়ে প্ল্যান দেখে। প্রশ্ন করে মনে করিয়ে দেয়ার প্রয়োজন নেই।

৪) তুমি কি আমার অতীত নিয়ে চিন্তিত?
মানুষের অতীত থাকতেই পারে। যদি তিনি নাও ভাবেন আপনি তাকে এই প্রশ্নটি করে চিন্তায় ফেলে দিচ্ছেন। এরপর তিনি হয়তো এটাও ভাবতে পারেন যে আপনি তার অতীত নিয়ে চিন্তিত তাই এমন প্রশ্ন করছেন। কেন সম্পর্কে অযথা ঝামেলা তৈরি করবেন বলুন?

৫) তোমার কি মনে হয় আমি তোমার জন্য পারফেক্ট?
এই প্রশ্ন করলে আপনার সঙ্গী মনে মনে ভাববেন আপনি মনে হয় তার যোগ্যতা নিয়ে বেশ চিন্তিত জার কারনে আপনার মনে এই ধরণের প্রশ্ন আসছে। তাই এই প্রশ্নটি করবেন না শত কৌতূহল থাকলেও।

৬) আমি কি সুন্দর তোমার চোখে?
এই প্রশ্নটি বেশ বিরক্তিকর। আপনি সুন্দর বা অসুন্দর কিনা তা ভালোবাসা বিবেচনা করে না। ভালোবাসা সুন্দর অসুন্দর দিয়ে হয় না যদি সেতি সত্যিকারের ভালোবাসা হয়ে থাকে। এই প্রশ্ন করে সঙ্গীর কাছে নিজেকে ছোটো করতে যাবেন না।

৭) তুমি কি পরেও আমাকে এভাবেই ভালোবাসবে?
ভালোবাসা পরিবর্তনশীল। সময় এবং পরিস্থিতির সাথে এটি বদলায়। কিন্তু এই প্রশ্নটি করে বর্তমানের সময় এবং পরস্থিতিকে প্রশ্নবিদ্ধ করার কোনো প্রয়োজন নেই। দয়া করে সঙ্গীকে এই প্রশ্ন করবেন না। সঙ্গী ভাবতে পারেন আপনি তাকে নিয়ে সন্দিহান এবং তার উপর আপনার ভরসা নেই।

সূত্র: প্রিয় লাইফ

Check Also

পরকীয়ার শিকার হচ্ছেন না তো আপনি?

আপনি ভাবছেন আপনার জীবনসঙ্গী খুবই ভালো মানুষ, তিনি আপনার সঙ্গে খুবই ভালো আচরণ করেন, তার …