সম্পর্ক ভালো রাখতে চাইলে যেসব প্রশ্ন ভুলেও প্রেমিককে করবেন না!

amitumi_good couple

মানুষ প্রেমের সম্পর্ক করেন বিয়ে করে সংসার পাতার জন্যই। সকলেই চান ভালোবাসার মানুষটি আজীবন পাশে থাকুক। বিশেষ করে নারীদের মনে একটি সুন্দর সংসারের স্বপ্ন লালিত হয় সেই ছোটবেলা থেকেই। কিন্তু যে মানুষটাকে বিয়ে করতে চান, সেই মানুষটার মনের খবর জানেন কি? প্রেমের সম্পর্কটি বড় নাজুক একটি সম্পর্ক। আর ভালোবাসার এই নাজুক বন্ধনকে যত্ন করতে হয়, আগলে রাখতে হয়। তখনই সম্পর্কটি পৌঁছায় পরিণতির দিকে। সম্পর্কে পুরুষেরা কথা বলেন কম, আর নারীর কৌতূহল সর্বদাই বেশী। তবে হ্যাঁ, প্রেমিকাকেও কিন্তু জানতে হবে নিজের সীমা। এমন কিছু ব্যাপার আছে, যেগুলোর ব্যাপারে পুরুষেরা কথা বলতে ভালোবাসেন না। তাই নিজের প্রেমিককে এই প্রশ্নগুলো করবেন না ভুলেও!

১) প্রেমিককে কখনো জিজ্ঞাসা করবেন না যে তাঁর বেতন কত বা উপার্জন কেমন। উপার্জনের উৎস সম্পর্কে আপনি জানতেই পারেন, কিন্তু টাকার অংকটি নয়। আপনি নিশ্চয়ই চান না তিনি আপনাকে লোভী ভাবুক?

২) ছেলেরা প্রাক্তন প্রেমিকাকে নিয়ে বর্তমান প্রেমিকার সাথে আলাপ করা পছন্দ করেন না। তাই সেই অতীতের প্রসঙ্গ টেনে না আনাই ভালো। বিশেষ করে প্রাক্তন প্রেমিকার সাথে নিজের তুলনা করে কোন প্রশ্ন প্রেমিককে মোটেও করবেন না।

৩) অনেক মেয়েই নিজের প্রশংসা শুনতে চান বলে প্রেমিককে নানা রকমের প্রশ্ন করেন। যেমন, আমাকে কি মোটা দেখাচ্ছে? এই ধরণের প্রশ্নে ছেলেরা কেবল বিরক্তই হয়ে থাকেন।

৪) আপনার প্রেমিক যদি ডিভোর্সি হয়ে থাকেন, তবে তাঁকে আগের সংসারের ব্যাপারে ঘন ঘন প্রশ্ন করবেন না। বিশেষ করে এমন কোন কিছুই জিজ্ঞেস করবেন না যাতে অতীত জীবনের সুখ স্মৃতি মনে পড়ে যায়।

৫) ছেলেরা অন্যের গোপন কথা বলে বেড়াতে পছন্দ করেন না। তাই প্রেমিককে কখনোই তাঁর বন্ধু বা পরিচিতজনদের গোপন কথা জানার জন্য প্রশ্ন করবেন না। এতে প্রেমিক আপনাকে কুটনা ধরণের মানুষ ভেবে বসতে পারেন।

৬) ছেলেরা জেরা করা পছন্দ করেন না। কই গিয়েছিলে, এত দেরি হলো কেন, বন্ধুদের সাথে এত কী ইত্যাদি ধরণের প্রশ্ন ভুলেও করতে যাবেন না। অযথা অশান্তি হবে।

৭) ছেলেদেরকে মেয়েলী কোন বিষয়ে প্রশ্ন করবেন না। যেমন, কোন ড্রেসে আপনাকে মানাবে বা কেমন হেয়ারকাট চলে দেবেন। এইসব ফালতু প্রশ্নে ছেলেরা খুবই বিরক্ত হয়।

সূত্র-
কজমোপলিটনে প্রকাশিত 12 Things You Should Never Ask Your Boyfriend হতে অনুপ্রানিত

Check Also

পরকীয়ার শিকার হচ্ছেন না তো আপনি?

আপনি ভাবছেন আপনার জীবনসঙ্গী খুবই ভালো মানুষ, তিনি আপনার সঙ্গে খুবই ভালো আচরণ করেন, তার …