মাত্র ২০ মিনিটেই তৈরি করুন দারুণ সুস্বাদু ‘মাংস চপ’

rupcare_meat chop
বিকেলে কী খাওয়া যায় ভাবছেন? ধোঁয়া উঠা চায়ের সাথে বা বিকেলের আড্ডায় একটু চটপটে মজাদার কিছু না হলে চলেই না অনেকের। তাহলে আজ চলুন মাত্র ২০ মিনিটের সুস্বাদু একটি স্ন্যাকস রেসিপি শিখে নেয়া যাক।
উপকরণ
– ১ কাপ সেদ্ধ আলু
– ১ কাপহাড় ছাড়া রান্না করা মাংস
– দেড় চা চামচ আদা-রসুন বাটা
– আধা চা চামচ গরম মশলা গুঁড়ো
– ১ চা চামচ কাবাব মশলা
– ৩ টি পেঁয়াজ কুচি
– ৩/ টি মরিচ কুচি
– পাউরুটির পিস প্রয়োজন মতো
– ২ টি ডিম
– তেল ভাজার জন্য
– লবণ স্বাদমতো
পদ্ধতি
– প্রথমে আলু পুরোপুরি সেদ্ধ করে পিষে নিন ভালো করে। এবং রান্না করা মাংস হাতে ঝুরি করে আলুর সাথে ভালো করে মিশিয়ে নিন। ১ টি ডিমের সাদা অংশ আলাদা করে সামান্য লবণ দিয়ে ফেটিয়ে নিন।
– এরপর একটি বড় বাটিতে পাউরুটি বাদে বাকি সব উপকরণ একসাথে ভালো করে মিশিয়েনিন। যদি অনেক নরম হয়ে যায় তাহলে পাউরুটি ছিঁড়ে ছোটো টুকরো করে মিশ্রণের নরমভাব কমাতে ব্যবহার করুন।যতোটা পাউরুটির প্রয়োজন ততোটা দিয়ে ভালো করে মাখিয়ে নিন।
– এরপর হাতে অল্প অল্প করে মিশ্রণ নিয়ে গোল বল তৈরি করে চেপে চপের আকার দিন। এভাবে সম্পূর্ণতা দিয়ে নিজের পছন্দের মতো আকারের চপ বানিয়ে নিন।
– একটি ফ্রাইংপ্যানে ডুবো তেল নয় আবার বেশি শুকনোও নয় এমন ভাবে তেলদিয়ে গরম করে নিন। এবং ফেটানো ডিমের সাদা অংশে চপগুলো ডুবিয়ে প্যানে দিয়ে হালকা থেকে মাঝারী আঁচে ভাজতে থাকুন।
– একপাশ হয়ে গেলেঅপর পাশ উল্টে একইভাবে লালচে করে ভেজে নিন।ভাজা হয়ে গেলে একটি কিচেন টিস্যুতে ভেজে তুলে নিন চপগুলো। ব্যস, এবারে মজা নিন গরম গরম।

Check Also

নুডলস দিয়ে সুস্বাদু রোল তৈরির রেসিপি

মুখরোচক নাস্তা হিসেবে রোল বেশ জনপ্রিয়। শিশুর টিফিনেও দিতে পারেন এই খাবারটি। পুর হিসেবে ব্যবহার …