দারুণ কার্যকরী মাত্র ১টি ফেসপ্যাক ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনবে

amitumi_clean face

ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর অর্থ কিন্তু এই নয় যে শ্যামলা বর্ণের ত্বককে ফর্সা করে ফেলা। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির অর্থ হচ্ছে প্রতিদিনের এই বিরূপ আবহাওয়ায় ত্বকের উপরের অংশে যে কালচে লেয়ারের মতো তৈরি হয় তা দূর করে ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনা। এবং এই কাজটি সত্যিই জরুরী আপনার নিজের ভালোর জন্যই। যতো দিন যাবে ততোই ত্বকের উপরের এই কালচে ভাব আরও বাড়তে থাকবে। তবে প্রতিদিনের যত্নে এই কালচে ভাব দূর করে ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনা সম্ভব খুব সহজেই। জানতে চান কীভাবে? চলুন আজকে জেনে নেয়া যাক দারুণ কার্যকরী একটি ফেসপ্যাক সম্পর্কে যা ত্বকের এই হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনবে খুব সহজে।

যা যা লাগবে

– ২ টেবিল চামচ বেসন

– ২ চা চামচ লেবুর রস

– ২ চা চামচ হলুদগুঁড়ো বা বাটা

– গোলাপ জল (মেশানোর জন্য)

পদ্ধতি ও ব্যবহার বিধি

– প্রথমে একটি বাটিতে বেসন ও হলুদ গুঁড়ো নিয়ে ভালো করে মিশিয়ে নিন এবং এতে দিন তাজা লেবুর রস। নেড়ে ভালো করে মিশিয়ে ফেলুন।
– এরপর এতে অল্প করে গোলাপজল মেশাতে থাকুন এবং ঘন পেস্টের মতো তৈরি করে নিন। পেস্টের মতো তৈরি হলেই বুঝবেন প্যাকটি তৈরি হয়ে গিয়েছে।
– এবারে একটি ব্রাশের সাহায্যে পুরো মুখ, ঘাড় ও গলায় এই প্যাকটি ভালো করে লাগিয়ে নিন এবং শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
– শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ত্বক ধুয়ে নিন।
– যে কোনো ধরণের ত্বকে এই প্যাকটি সপ্তাহে ৩ বার ব্যবহার করতে পারেন। ভালো ফলাফল পাবেন।

* হলুদের দাগ নিয়ে দুশ্চিন্তা করবেন না, পানি দিয়ে ধুয়ে নিলেই অনেকটা হলদেটে ভাব কেটে যাবে। এরপর টোনার ব্যবহারে পুরো দাগ তুলে ফেলতে পারবেন।

কার্যকারণ

হলুদ এবং বেসন ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে প্রাচীনকাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে। এছাড়াও হলুদের অ্যান্টিসেপ্তিক এবং অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকের নানা সমস্যার সমাধান করতে সক্ষম এবং ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করতেও বিশেষভাবে সহায়ক। বেসন ত্বকের কোমলতা ও মসৃণতা বৃদ্ধিতে কাজ করে। লেবুর ব্লিচিং ইফেক্ট ত্বকের উপরের কালচে ভাব দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে খুব দ্রুত।

Check Also

ফর্সা ত্বক চান? মেনে চলুন এই ৩ নিয়ম

আবহাওয়ার খামখেয়ালি প্রভাব পড়ে আমাদের ত্বকেও। এই রোদ, বৃষ্টি, ধুলোবালি- সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে …