নিজেই তৈরি করে ফেলুন মজাদার স্প্রিং রোল র‍্যাপার (ভিডিও সহ)

amitumi_spring roll

বিভিন্ন স্বাদের স্প্রিং রোল তৈরি করতে পছন্দ করেন অনেকেই। কিন্তু ওপরের স্প্রিং রোল র‍্যাপার তৈরি করার ঝামেলায় যেতে চান না কেউই। জেনে নিন বাড়িতেই একদম ঝামেলামুক্ত উপায়ে স্প্রিং রোল র‍্যাপার তৈরির রেসিপিটি। এখন আর নিজের ইচ্ছেমত স্প্রিং রোল খেতে বাধা থাকবে না।

উপকরণ

– এক কাপ ময়দা
– আধা কাপ কর্ন ফ্লাওয়ার
– লবণ স্বাদমতো
– পানি দরকারমত

প্রণালী

১) একটি বোলে প্রথম ময়দা, কর্ন ফ্লাওয়ার এবং লবণ একসাথে মিশিয়ে নিন। এরপর পানি দিয়ে আঠালো একটি ডো তৈরি করে ফেলুন (ভিডিওর মতো)। এরপর ১৫-২০ মিনিট ডো’টিকে ঢেকে রাখে দিন।

২) এরপর ডো এর ওপরে আরেকটু ময়দা ছিটিয়ে মেখে নিন। এর থেকে ছোট ছোট গোল্লা বের করে রুটির মতো করেই বেলে নিন। পিজ্জা কাটার বা ছুরি দিয়ে ইচ্ছে করলে চৌকো করে কেটে নিতে পারেন অথবা রুটির মতো গোল আকৃতিও রাখতে পারেন।

৩) তাওয়া গরম করে নিন। গরম হয়ে গেলে এর ওপরে একটা এমন রুটি দিন। এর থেকে আর্দ্রতা বের হয় একটু রঙ পরিবর্তন হলে সাথে সাথে উল্টে দিন। এদিকের থেকেও আর্দ্রতা বের হয় গেলে উঠিয়ে ফেলুন। তৈরি হয়ে গেলো আপনার স্প্রিং রোল র‍্যাপার। এটাকে নামিয়ে কাপড় দিয়ে ঢেকে রাখবেন নয়তো বেশি শুকিয়ে যাবে।

টিপস

– স্প্রিং রোলের র‍্যাপার তৈরি করে কিছুদিন রেখে ব্যবহার করতে চাইলে প্রতিটি র‍্যাপারের ওপর তেল দিয়ে একের পর এক রাখুন। সবগুলোকে প্লাস্টিক র‍্যাপার/ক্লিং ফিল্ম দিয়ে মুড়ে ফ্রিজারে রেখে দিন।

– ভেতরে নিজের ইচ্ছেমত পুর দিতে পারেন। বাচ্চাদের জন্য তৈরি করতে পারেন একটু অন্যরকম স্বাদের চকলেট স্প্রিং রোলটাও।

এবার এর ভেতরে পুর ভরে তৈরি করে ফেলুন পছন্দমত স্বাদের স্প্রিং রোল। ভালো করে বুঝতে দেখে নিন রেসিপিটি।

Check Also

মজাদার রসুন ভর্তা তৈরির রেসিপি

গরম ভাতে সুস্বাদু ভর্তার কোনো পদ হলে আর কথা নেই! গপাগপ কখন যে সাবাড় হয়ে …