কফি ফ্লেভারের মোমবাতি কফির কাপ দিয়েই তৈরি করে ফেলুন

amitumi_coffie candel

শীতে কফি পান করতে পছন্দ করেন অনেকেই, আর বিভিন্ন দোকান থেকে পেপার কাপে কফি কিনে পান করতেও বেশ দেখা যায় এ সময়ে। কফি শেষ হয়ে গেলে কাপটা কী করেন, ফেলে দেন? ফেলে না দিয়ে এক কাজ করতে পারেন। এই কফির কাপ দিয়েই তৈরি করে ফেলতে পারেন কফি ফ্লেভারের দারুণ একটি মোমবাতি। চলুন, দেখে নেই কী করে তৈরি করবেন এই কফি মোমবাতি।

যা যা লাগবে

– কাগজের কফি কাপ
– ১-২ টেবিল চামচ কফি গুঁড়ো
– টস্যু পেপার
– এক কাপ পুরনো মোম
– মোমবাতির সলতের জন্য শক্ত সুতো
– কাঁচি
– ছোট সসপ্যান
– ছোট কাঁচ বা মেটালের বোল

candle

যা করতে হবে

১) একটা সসপ্যানে পানি ফুটিয়ে নিন। একটি বোলে নিন পুরনো মোম। পানি ফুটে গেলে এই সসপ্যানের ওপর বোলটা রাখে গলিয়ে নিন মোম। মোটামুটি ৫ মিনিটে গলে যাবে।

২) কাগজের কফি কাপ পরিষ্কার করে শুকিয়ে নিন। কাপের মাঝ বরাবর সুতোটি ঝুলিয়ে দিয়ে কাঠি দিয়ে আটকে রাখুন। কফি কাপের তলায় কিছুটা কফি গুঁড়ো ছড়িয়ে রাখুন। এরপর সাবধানে কিছুটা গলা মোম ঢেলে দিন কফি গুঁড়োর ওপরে। ২০ মিনিট ঠাণ্ডা হতে দিন এই মোম।

৩) এরপর এই মোমের স্তরের ওপরে আরও কিছুটা কফি গুঁড়ো ছড়িয়ে দিন। মোম আবার গরম করে এর ওপরে ঢেলে দিন।

৪) কমপক্ষে এক ঘন্টা ঠাণ্ডা হতে দিন। এরপর কফি কাপটা কেটে মোমবাতি বের করে ফেলুন। টিস্যু পেপার দিয়ে মুছে নিন এবং সুতো সমান করে কেটে নিন।

এবার নিজের ইচ্ছেমত কোনো জায়গায় রেখে এই মোমবাতি জ্বালাতে পারেন। দেখবেন ঘরজুড়ে ছড়িয়ে পড়েছে কফির দারুণ সুগন্ধ। কফি-প্রেমী মানুষের জন্য খুব ভালো একটি গিফটও হবে এই মোমবাতি।

Check Also

তিন যুবকের বুদ্ধিমত্তায় রক্ষা পেল ট্রেন দুর্ঘটনা

বগুড়ায় তিন যুবকের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ট্রেন। রেলওয়ে লাইন ভাঙা দেখে হাতে …