ত্বকের ৩ টি সমস্যার সমাধান করবে মাত্র ১টি প্যাক

amitumi_3 skin problem 1 facepack

ব্রণ, কালো দাগ, বলিরেখা আরও কত কি! মেয়েদের ত্বকের সমস্যার শেষ নেই। আবার একেক সমস্যার সমাধান একেক রকম। ব্রণের জন্য একরকমের ফেসপ্যাক আবার বলিরেখার জন্য আরেক রকমের ফেসপ্যাক। ব্রণ, বলিরেখা, ত্বকের কালো দাগ সব যদি একসাথে দূর করা যায় তবে কেমন হয়! বাজারে নানা ব্র্যান্ডের নানান রকম ক্রিম পাওয়া যায়, যা আপনার ত্বকের সব সমস্যার সমাধান করার নিশ্চয়তা দিয়ে থাকে। কিন্তু এই ক্রিমগুলো আপনার ত্বকের কোন সমস্যায় সমাধান করতে পারে না। বরং এর রাসায়নিক উপাদান ত্বকের ক্ষতি করে থাকে। যদি একটি ফেসপ্যাক আপনার ত্বকের অনেকগুলো সমাধান করে দিতে পারে, তবে কেমন হয়? আসুন তাহলে জেনে নেওয়া যাক জাদুকরী ফেসপ্যাকটি।

উপকরণ:

১ চা চামচ মধু
১ চা চামচ লেবুর রস
১/২ চা চামচ দারুচিনি গুঁড়ো
১/২ চা চামচ জায়ফল গুঁড়ো

যেভাবে তৈরি করবেন:

১। মধু, লেবুর রস, দারুচিনি এবং জয়ফল গুঁড়ো ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।

২। আপনার যদি সেনসিটিভ বা সংবেদনশীল ত্বক হয়ে থাকে,তবে লেবুর রস বাদ দিতে পারেন। মধুর পরিমাণটি একটু বেশি করে দিবেন, যাতে প্যাকটি ঘন হয়।

যেভাবে ব্যবহার করবেন:

পেস্টটি মুখে ভাল করে লাগান। চোখের চারপাশ এবং ঠোঁট এড়িয়ে চলুন। এই প্যাকটি ১০ থেকে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। যদি ত্বক জ্বালাপোড়া শুরু করে তবে মুখে ধুয়ে ফেলবেন। প্রথম ৫ মিনিটের মধ্যে প্যাকটি ত্বকের ভিতরে প্রবেশ করে ফেলবে। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তারপর কোন ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। সপ্তাহে ১-২ বার এটি ব্যবহার করুন।

সতর্কতা:

যেকোন ধরণের চর্ম রোগে আক্রান্ত ব্যক্তিরা এই প্যাক ব্যবহার থেকে বিরত থাকুন। এতে ত্বকে জ্বালাপোড়া হবার সম্ভাবনা রয়েছে। প্যাকটি বেশি ঘন হয়ে গেলে এতে গোলাপ জল মিশিয়ে নিন।

Check Also

ফর্সা ত্বক চান? মেনে চলুন এই ৩ নিয়ম

আবহাওয়ার খামখেয়ালি প্রভাব পড়ে আমাদের ত্বকেও। এই রোদ, বৃষ্টি, ধুলোবালি- সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে …