ভ্যালেন্টাইন্স ডে- তে`তোমায় ভেবে লেখা’

amitumi_tomai vebe lekha

তানিন উদীয়মান কণ্ঠশিল্পী। ঢাকা শহরের ব্যস্ততম ব্যান্ডগুলোর মধ্যে সম্প্রতি একটা ব্যান্ডে জয়েন করেছে। অল্প দিনে বেশ ভালো সুনাম কুড়িয়েছে। যৌথ একটি অ্যালবামেও কাজ করা হয়েছে।

কোয়েল প্রফেশনালি মডেলিংকে জীবনসঙ্গী করে নিয়েছে। র‌্যাম্প, টিভিসি মার্কেটে বেশ জনপ্রিয় তারকা। কোয়েলের সাথে তানিনের একটা মিউজিক শো-তে প্রথম পরিচয় হয়েছিল। দুজন দুজনাকে ভালোলাগা থেকে তাদের প্রেমের শুরু। কোয়েলের সাথে তানিনের প্রেম হবার পর তানিন মিউজিকে খুব বেশি সময় দিতে পারছে না। মাঝে মাঝে দু’-একটা স্টেজ শো তানিনকে মিস করতে হচ্ছে। একটা পর্যায়ে এসে তানিনকে ব্যান্ডটা ছেড়ে দিতে হয়েছে।

ইমি একটা দৈনিক পত্রিকার সাহিত্য শাখায় কপিরাইটার হিসেবে কাজ করে। মাঝে মাঝে নিজে কিছু কবিতা, গল্প ইত্যাদি লেখার চেষ্টা করে। একবার একটা আর্টিকেল লেখে তার বসকে দেখানোর জন্য। বস পুরো আর্টিকেলটায় কিছু যোগ বিয়োগ করে একটা বই আকারে বের করেন, কিন্তু তা করেন বস তার নিজের নামে। ইমি বসের উপর এক প্রকার রাগ করেই চাকরি থেকে অব্যাহতি নেয়।

হঠাৎ একদিন কোয়েল নিজেকে তানিনের লাইফ থেকে সরিয়ে নেয়। তানিন পুরো একা হয়ে যায়। সব পরিস্থিতি সামলে তানিন ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়। বাসা বদল করে নতুন একটা বাসা নেন। নিজেই অনেক কষ্ট করে বাসার ভিতর স্টুডিও বসায়। তানিন নতুন যে বাসা ভাড়া নিয়েছে সে বাসাটা ইমির। ইমি তানিনের পুরোনো গানের অনেক ভক্ত, সেই সূত্র ধরেই ইমি ও তানিনের মধ্যে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়। ইমি প্রায়ই তানিনের মিউজিক স্টুডিওতে গিয়ে আড্ডা মারে এবং তানিনের মিউজিকে উৎসাহ দেয়। ইমির একটা কবিতা দিয়ে তানিন গানের সুর করে ফেলে। ঘটনার মোড় নিতে থাকে অন্যদিকে। এভাবেই গল্প এগিয়ে যায়।

‘তোমায় ভেবে লেখা’ শিরোনামের নাটকটি লিখেছেন বিপ্লব দাশ আর চিত্রনাট্য লিখে পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। অভিনয়ে ছিলেন তাহসান, নুসরাত ইমরোজ তিশা, সাফা কবির প্রমুখ। নাটকটি প্রচার হবে ১৪ ফেব্রুয়ারি রাত ৮.২০ মিনিটে।

Check Also

যেমন ব্লাউজ চাই এই বৈশাখে!

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই পহেলা বৈশাখ। বছরের এই নতুন দিনে প্রায় সব নারীর পছন্দের …