৯টি ব্যতিক্রমী উপায়ে ভালোবাসি কথাটি বলে ফেলুন!

amitumi_propose

“ভালোবাসি”- চার অক্ষরের এই ছোট শব্দটি বলতে কত না ভয়, কত না সংশয়। শব্দটি ছোট হলেও এর ব্যাপ্তি, গভীরতা অনেক। হঠাৎ কাউকে খুব ভালোবেসে ফেলেন, তখন কী করবেন? তাকে বলে দেবেন নাকি অপেক্ষা করবেন আপনার প্রিয় মানুষটির কাছ থেকে ভালোবাসার প্রস্তাব পাওয়ার। অপেক্ষা না করে মনের কথাটি জানিয়ে দিন এই ভালোবাসা দিবসে। আসছে ভালোবাসার দিবসে জানিয়ে ফেলুন নিজের মনের কথাটি। ভাবছেন কীভাবে বলবেন? চিন্তা নেই, আমরা আপনাকে জানিয়ে দিচ্ছি ভালোবাসা কথাটি জানানোর কিছু উপায়।

১। প্রিয় কোন স্থান পছন্দ করা

আপনার প্রিয় মানুষটির পছন্দের কোন জায়গা কিংবা আপনি ঘুরতে যেতে পছন্দ করেন এমন কোন স্থানে তাঁকে নিয়ে যান এবং মনের কথাটি বলে ফেলুন। জায়গাটি হতে পারে আপনার প্রিয় কোন জায়গা। এতে সে নিজেকে বিশেষ মনে করবে।

২। মুভি

আপনার ভালোবাসার কথা জানিয়ে কিংবা প্রিয় মানুষটিকে নিয়ে একটি ছোট মুভি তৈরি করে নিতে পারেন। প্রিয় মানুষটিকে মুভিটি দেখানোর সময় মনের কথাটি বলে ফেলুন। এই ছোট একটি কাজেই হয়তো আপনাকে আপনার প্রিয় মানুষের কাছের মানুষে পরিণত করবে।

৩। টি-শার্ট

প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে প্রিয় কোন কোটেশন অথবা ভালোবাসি অথবা আপনার মনের কথাটি লিখে একটি টিশার্ট তৈরি করে নিন। এবার এই টি-শার্টটি পড়ে তার সাথে দেখা করুন। আর দেখুন এর ম্যাজিক। তবে হ্যাঁ, টি-শার্টে প্রিয় মানুষটির নাম লিখতে ভুলবেন না যেন।

৪। রেডিও

পছন্দের মানুষটির প্রিয় কোন রেডিও অনুষ্ঠানের মাধ্যমে আপনার মনের কথাটি জানিয়ে দিতে পারেন। আপনার মনের মানুষটির সাথে সাথে আরও অনেক মানুষ জানতে পারবে আপনার মনের কথাটি। আর এই বিষয়টি আপনার প্রিয় মানুষটির কাছে আপনাকে আলাদা করে তুলবে।

৫। ব্যানার

প্রিয় মানুষটির ডাক নামটি এবং মনের কথাটি দিয়ে একটি ব্যানার তৈরি করে নিতে পারেন। আপনি চাইলে একটি ফ্লাইনিং ব্যানার তৈরি করে নিতে পারেন এবং সেটি কোন একটি স্থানে যেখান দিয়ে আপনার প্রিয় মানুষটি যাতায়াত করে থাকে সেখানে লাগিয়ে দিতে পারেন। আপনার ব্যানার দেখে সে বুঝে যাবে আপনার মনের কথাটি।

৬। গান

নিজের মনের কথাগুলো লিখে ফেলুন তারপর সেটি দিয়ে একটি গান তৈরি করে নিন। গানটি গেয়ে প্রিয় মানুষটিকে জানিয়ে দিন মনের কথাটি। তবে হ্যাঁ গান গাওয়ার অভ্যাস না থাকলে এই উপায়টি কাজে না লাগানোই ভাল।

৭। চিঠি লিখুন

ই-মেইল, এসএমএস এর যুগে চিঠি! কিছুটা অবাক শোনালেও প্রেম নিবেদনে চিঠির আবেদন এখনও কমে যায়নি। যাকে ভালবাসুন তার জন্য সুন্দর করে একটি চিঠি লিখুন। এবার চিঠিটি পৌঁছে দিন প্রিয় মানুষটির কাছে।

৮। কিউআর নেকলেস

আপনি যদি টেকনোলজি পছন্দ করে থাকেন, তবে মনের কথাটি বলে ফেলুন টেকনোলজির মাধ্যমে। একটি কিউআর পেনডেন্ট তৈরি করে নিন। এমনভাবে তৈরি করবেন যেন সেটি স্ক্যান করলে আপনার মনের কথাটি বেরিয়ে আসে।

৯। ডায়েরির মাধ্যমে

আপনি কেন তাঁকে পছন্দ করেন এবং কী কী কারণে তাকে জীবনসঙ্গী হিসেবে পেতে চান তা একটি ডায়রিতে লিখে ফেলুন। তারপর এই ডায়েরিটি উপহার দিন আপনার প্রিয় মানুষটিকে। ডায়েরিটি আপনার কাজটি করে দিবে।

মনের কথাটি মনে না রেখে সাহস করে এই ভালোবাসা দিবসে বলেই ফেলুন। হয়তো সেও আপনাকে ভালোবাসে আপনার বলার অপেক্ষায় আছে। তবে হ্যাঁ কথাটি বলার আগে একটু সময় দিন নিজেকে ভাবুন, চিন্তা করুন তারপর বলে ফেলুন।

Check Also

পরকীয়ার শিকার হচ্ছেন না তো আপনি?

আপনি ভাবছেন আপনার জীবনসঙ্গী খুবই ভালো মানুষ, তিনি আপনার সঙ্গে খুবই ভালো আচরণ করেন, তার …