ডিওডোরেন্টের ভিন্নধর্মী কিন্তু দরকারি ৭টি ব্যবহার

rupcare_deodorant different use
দৈনন্দিন জীবনে আমরা অনেক বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হই। হয়ত নতুন জুতাটা কিনেছি একটি বিশেষ পার্টিতে পরার জন্য। কিন্তু পার্টির দিন দেখা গেল কিছুক্ষণের মধ্যেই নতুন জুতার কারণে পায়ে ফোস্কা পড়ে গেছে। অথবা সুন্দর করে চুল কার্ল করেছেন, খুলে রেখেছেন পিঠ জুড়ে। ঘামের কারণে নষ্ট হয়ে গেল হেয়ার স্টাইলটি। কী করবেন এধরণের সমস্যায়? ছোট ছোট কিছু টিপস আপনাকে রক্ষা করতে পারে এসব বাজে পরিস্থিতি থেকে।
নিত্যদিনের সঙ্গী ডিওডোরেন্ট কিন্তু আপনাকে অনেক ঝামেলা এড়াতে সাহায্য করবে। আসুন দেখে নিই এক নজরে।
১। আপনার কি ভীষণ পা ঘামে? আগের দিন রাতে শুকনো পায়ে ডিওডোরেন্ট লাগান। সারা রাত রাখুন। ডিওডোরেন্টের এই ব্যবহারের কারণে পরের দিন আর পা ঘামবে না আপনার। স্বাচ্ছন্দ্যে পরে ঘুরে বেড়াতে পারবেন যে কোন জুতা।
২। নতুন জুতা পরলেই পায়ে ফোস্কা পড়ে? এই সমস্যা অতি সাধারণ। পায়ের সাথে নতুন জুতার কাপড় বা চামড়া মানিয়ে নিতে একটু সময় নেয়। দেখা যায়, আঙ্গুলে বা পায়ের গোড়ালিতে ফোস্কা পড়ে যায়। আর একবার ফোস্কা পড়ে গেলে মহা বিপদ। পুরানো জুতাটিও পরা যায় না। সমাধান খুব সহজ। গোরালীতে ডিওডোরেন্ট লাগিয়ে নিন।
৩। নতুন অন্তর্বাসটি শরীরের দাগ ফেলছে? বা ঘেমে গিয়ে এলার্জি বা ফাঙ্গাসজণিত সমস্যা তৈরি করছে? ডিওডোরেন্ট লাগান। ঘাম থেকে তো মুক্তি পাবেনই, সাথে ব্যাকটেরিয়ার আক্রমণ থেকেও রক্ষা পাবে আপনার ত্বক।
৪। খোলা চুলের স্টাইল পছন্দ? কিন্তু চুল খুলে রাখলেই ভীষণ ঘাম হয় আর কষ্ট করে করা স্টাইলটি নষ্ট করে চুল বেঁধে ফেলতে বাধ্য হন আপনি? হেয়ার লাইনে, গলা আর ঘাড়ে ডিওডোরেন্ট লাগান আর পান এই সমস্যা থেকে মুক্তি।
৫। গরমে কখনো কখনো মনে হয় পায়ের জিন্সটি যেন পা আকড়ে ধরছে, লেগে আছে একদম গায়ের সাথে। ডিওডোরেন্ট জিন্স বা লেদারের গায়ের সাথে লেগে থাকা থেকে আপনাকে দেবে মুক্তি।
৬। ঘরের দরজা খোলা বা লাগানোর সময় কি মটমট করে শব্দ করছে? এই শব্দ থেকেও আপনাকে মুক্তি দিতে পারে ডিওডোরেন্ট! দরজার কব্জায় ডিওডোরেন্ট মাখিয়ে রাখুন আর দেখুন জাদু।
৭। পোকার কামড় বা কোন প্রকার চুলকানি থেকে রক্ষা পেতে চাইলে সেখানেও লাগাতে পারেন ডিওডোরেন্ট। নিমিষেই মুক্তি পাবেন বিব্রতকর এই শারীরিক সমস্যা থেকে।

Check Also

কম সময়ে গরু বা খাসির ভুঁড়ি পরিষ্কার করার সহজ কৌশল!

আর কিছুদিন পরই কোরবানির ঈদ। আর কোরবানির ঈদ মানেই গরু বা খাসি কোরবানি দেয়া। আর …