দারুণ ৫ হেয়ার স্টাইল মাত্র ২ মিনিটে করে ফেলুন (ভিডিও)

maxresdefault_16

লম্বা চুল খোলাতেই সুন্দর। কিন্তু তাই বলে সবসময় কি চুল খোলা রাখা সম্ভব? তার উপর এই গরমে তো চুল খোলা রাখা ভীষণ কষ্টকর। লম্বা চুলে নানা রকম স্টাইল করা যায়। তবে সময় বেশি লাগার কারণে অনেকেই লম্বা চুলে স্টাইল করতে চান না। যদি অল্প সময়ে দারুণ কিছু হেয়ার স্টাইল করা যায় তবে কেমন হয় বলুন তো? মজার বিষয় হল এই হেয়ার স্টাইলগুলো ছোট চুলেও করা সম্ভব।

অফিসে যাচ্ছেন কিংবা ক্লাসে, ঝটপট করে ফেলুন দারুন স্টাইলিস এই হেয়ার স্টাইলগুলো। যেকোন পোশাকের সাথে মানিয়ে যাবে, দেখতেও লাগবে সুন্দর। মাত্র দুই মিনিটে করে ফেলতে পারেন দারুণ সব সাজ।

ছোট এই ভিডিও থেকে শিখে নিন ৫টি নতুন হেয়ার স্টাইল।

টিপস:

১। এই গরমে নিয়মিত চুল পরিষ্কার করুন।

২। সপ্তাহে কমপক্ষে একদিন তেল দিন। দুই ধরণের তেল যেমন- ক্যাস্টর অয়েলের সাথে অলিভ অয়েল বা আমন্ড অয়েল অথবা নারকেল তেল একসাথে মিশিয়ে নিন। আপনি চাইলে এর সাথে ভিটামিন ই ক্যাপসেল মিশিয়ে নিতে পারেন। এবার তেলটি চুলে ম্যাসাজ করে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন।

৩। শ্যাম্পু করার আগে চুলে একটি প্যাক ব্যবহার করুন। দুটি পাকা কলা তার মধ্যে ২ চামচ মেয়োনেজ এবং ১ চামচ অলিভ অয়েল দিয়ে পেস্ট তৈরি করে চুলে ব্যবহার করতে পারেন। এটি চুল সিল্কি করে তুলবে।

৪। শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। আপনি চাইলে প্রাকৃতিক কন্ডিশনারও ব্যবহার করতে পারেন। চায়ের লিকার এবং লেবুর রস এক্ষেত্রে ভাল কাজে দিবে।

Check Also

পেঁপের হেয়ার প্যাক চুলকে সিল্কি শাইনি করবে

চুল নিয়ে অভিযোগের শেষ নেই। চুল পড়ে যাচ্ছে, চুল রুক্ষ হয়ে যাচ্ছে, আগা ফাটা, খুশকি …