আপনার পছন্দের পুরুষের মন জয় করার ৭টি ধাপ

|রূপ-কেয়ার ডেস্ক|

অনেক দিন ধরেই ছেলেটি খুব পছন্দ করেন আপনি। ‘স্বপ্ন পুরুষ’ বলতে যা বোঝায় সেই মানুষটিই যেন এই ছেলেটি। কিন্তু এতো পছন্দ করা স্বত্বেও কিছুতেই বুঝতে পারছেন না কীভাবে মন জিতে নেবেন তার। কেমন করে তার সাথে সম্পর্ক এগিয়ে নিবেন কিংবা কীভাবে তার মন জিতে নিবেন সেটা নিয়ে দ্বিধায় দিন কাটছে আপনার।

খুব সহজেই মাত্র ৭টি ধাপেই জিতে নিতে পারবেন কাঙ্ক্ষিত পুরুষটির মন। শুধু প্রয়োজন একটু সাহস ও কিছুটা ধৈর্য্যের। আসুন জেনে নেয়া যাক ৭টি ধাপ সম্পর্কে। এই ধাপ গুলো সঠিক ভাবে পার হতে পারলেই আপনি জিততে পারবেন আপনার পছন্দের পুরুষটির মন।

দৃষ্টি বিনিময়
আপনার পছন্দের পুরুষটির সাথে দৃষ্টি বিনিময় করুন। পরিচয় হওয়ার আগেই দৃষ্টি বিনিময় করতে পারলে ভালো হয়। তার দিকে কিছুক্ষণ পরপরই তাকিয়ে থাকুন। আর সে তাকালেই প্রথমে কয়েকবার চোখ নামিয়ে ফেলুন। এরপর যখন সে ভালো করেই বুঝতে পারবে যে আপনি তার সাথে পরিচিত হতে চাইছেন তখন তার দিকে তাকিয়ে হাসি দিন এবং কথা বলুন।

নিজেকে প্রকাশ করুন
এবার নিজেকে পরিচিত করার পালা। নিজেকে বেশ ভালো ভাবেই প্রকাশ করুন তার সামনে। নিজের উচ্ছলতা লুকিয়ে রাখবেন না। পুরো আত্মবিশ্বাস নিয়ে তার সঙ্গে কথা বলুন। আপনার সম্পর্কে যা যা তথ্য সে জানতে চায় সেগুলো মন খুলেই আলাপ করুন। তার সম্পর্কেও আগ্রহ দেখান। তাহলে দুজনের মধ্যে সম্পর্কটা বেশ সহজ হয়ে যাবে পরিচয়ের কিছুক্ষণের মধ্যেই।

ফেসবুকে যোগাযোগ
পরিচয় তো হয়েছে। এবার সময় এসেছে ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানোর। আপনার পছন্দের পুরুষটিকে ফেসবুকে পাঠিয়ে দিন ফ্রেন্ড রিকুয়েস্ট। ফ্রেন্ড হয়ে গেলে নতুন ও পুরোনো পোস্টে, ছবিতে, স্ট্যাটাসে লাইক দিয়ে জানিয়ে দিন যে আপনি তার প্রোফাইলটি বেশ ভালো ভাবেই দেখেছেন।

তার পছন্দের প্রতি আগ্রহ দেখান
এবার সম্পর্কটাকে আরো একটু এগিয়ে নেয়ার পালা। আপনার প্রিয় মানুষটির পছন্দের প্রতি এবার একটু আগ্রহ দেখান। আপনার পছন্দের পুরুষটির প্রিয় গান, প্রিয় খেলা, প্রিয় খাবার কিংবা অন্য যে কোনো পছন্দের প্রতি আপনার আগ্রহ প্রকাশ করুন। পুরুষরা সবসময়েই এই ব্যাপারটি পছন্দ করে। কোনো নারী তাদের পছন্দের ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে বুঝতে পারলে তাঁরা মনে মনে সব সময়েই খুশি হয় এবং সেই নারীর প্রতি আগ্রহী হয়।

একসঙ্গে কোথাও যাওয়ার প্রস্তাব দিন
প্রিয় মানুষটির পছন্দ তো জেনেই গিয়েছেন। এবার তাকে তারই পছন্দের কোনো যায়গায় আপনাকে সঙ্গে নিয়ে যাওয়ার প্রস্তাব দিন। সেটা হতে পারে কোনো খাবারের দোকান, সিনেমা, কনসার্ট অথবা আর্ট এক্সিবিশন। আপনার পছন্দের পুরুষটির প্রিয় যায়গাটিতে যাওয়ার আগ্রহ প্রকাশ করলে একসঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন এবং সেই ছেলেটিও আপনার সাথে সময় কাটাতে আগ্রহী হবে।

এবার একটু এড়িয়ে চলুন
এবার একটু এড়িয়ে চলার পালা। অবাক হচ্ছেন? ভাবছেন তাহলে আর এতো দিন এতো চেষ্টা কেন তাই না? মানুষের একটি সাধারণ সাইকোলজি হলো যা পাওয়া কষ্ট বা অসম্ভব, তার পেছলে ছোটা। খুব সহজেই পাওয়া কোনো কিছু গ্রহণ করতে চায় না মানুষ। আর তাই পছন্দের পুরুষটির কাছে অধরা হওয়ার পালা এবার। তার মেসেজের উত্তর একটু দেরী করে দিন। কয়েকবার ফোন দেয়ার পরে ধরুন। অথবা সবচাইতে ভালো হয় ফোন ও ফেসবুক থেকে একটা দিন দূরে থাকতে পারলে।

অপেক্ষা করুন তার পক্ষ থেকে ডেটের প্রস্তাবের
এবার অপেক্ষার পালা। আপনার পছন্দের মানুষটিই আপনাকে খুঁজবে এবার। আপনার অনুপস্থিতি তাকে ভাবিয়ে তুলবে এবং আপনার সাথে দেখা করার ইচ্ছা আরো প্রবল হবে তার। তাই এবার তার পক্ষ থেকেই ডেটের প্রস্তাবের জন্য অপেক্ষা করুন।

তথ্যসূত্র: প্রিয় লাইফ

Check Also

অতিরিক্ত দুশ্চিন্তার কারণে যেসব রোগ হতে পারে

দুশ্চিন্তা আমাদের এমন এক সঙ্গী, না চাইতেও যে সঙ্গে সঙ্গে থাকে। একটি দূর হতে না …