ত্বকের যত্নে তৈরি করুন প্রোটিন ফেস প্যাক

|আরফিন আলী তন্বী|

আমরা যেমন আমাদের শরীরের সুস্থতার জন্য প্রোটিনযুক্ত খাবার খেয়ে থাকি ত্বকও তেমন তার চাহিদা অনুযায়ী প্রোটিন যুক্ত উপাদানের জন্য উন্মুখ হয়ে থাকে।
এঅবস্থায় অবশ্যই প্রোটিনযুক্ত ফেস প্যাক ব্যবহার করতে হবে। বাজারে বিভিন্ন কোম্পানির ফেস প্যাক কিনতে পাওয়া যায় আপনি চাইলে নিচের উপাদানগুলো জোগাড় করে ঘরেই বানিয়ে নিতে পারেন প্রোটিন ফেস প্যাক।

এর জন্য যা লাগবেঃ
১. একটা ভাল টাটকা ডিম
২. আধা টেবিল চামচ নারকেল তেল
৩. এক টেবিল চামচ মধু
৪. একটি পরিষ্কার শুকনো থালা বা ট্রে
৫. এক রোল টয়লেট পেপার।
প্রথমে একটি পরিস্কার পাত্রে ডিমটি ভাল করে ফেটে নিন। তারপর নারকেল তেল ও মধু উক্ত ফেটানো ডিমে ভাল করে ফেটিয়ে নিন। এরপর টয়লেট পেপারে এক একটি ভাগ ট্রের উপর বিছিয়ে তার উপর সামান্য পুরু করে উক্ত মিশ্রণটি একটু একটু করে ঢেলে দিন। এবার পুরো ট্রে কাগজ ঢাকা দিয়ে সারা রাতের জন্য ফ্রিজের নরমাল অংশে ঢুকিয়ে রাখুন। সকালে মুখ পরিস্কার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে উক্ত ট্রে হতে যে কয়টি প্রয়োজন টয়লেট পেপারের টুকরো বের করে লোশনের প্রলেপ দেয়া দিকটা মুখের উপর লাগিয়ে রাখুন।
মোটামুটি ১০ মিনিট পরে ঠান্ডার অনুভূতি কমে আসতে থাকলে টয়লেট পেপারগুলো একটি একটি করে তুলে ফেলুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
এভাবে সপ্তাহে ৬ দিন হিসাবে পুরো দুইমাস এই প্যাক ব্যবহার করলে মরা ত্বক উজ্জ্বল হবে এটা নিশ্চিত করে বলা যায়। তবে মনে রাখবেন প্রতিদিনের ফেসপ্যাক প্রতিদিন তৈরী করে নিতে হবে, একদিনের পুরানো ফেসপ্যাক পরদিন ব্যবহার করবেন না।
পোস্টটি ভাল লাগলে শেয়ার করতে নিচের ফেসবুক বা টুইটার বাটনে ক্লিক করুন…

Check Also

ডেন্টিস্ট ছাড়াই দাঁতের পাথর দূর করার সবচেয়ে কার্যকরী উপায়

দাঁত নিয়ে নানা রকম সমস্যায় ভুগে থাকেন অনেকেই। দাঁতব্যথা, হলদেটেভাব, কালো দাগ, দাঁতে পাথর ইত্যাদি …