কলকাতার রাজ চক্রবর্তীর প্রস্তাবেও রাজি হইনি : ফারিয়া

rupcare_faria

কলকাতার বিখ্যাত পরিচালক রাজ চক্রবর্তী ২০১৪ সালে লাক্সতারকা ফারিয়া শাহরিনের সঙ্গে যোগাযোগ করেছিলেন তার ছবিতে কাজের প্রস্তাব নিয়ে। কিন্তু ফারিয়া সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। অথচ সে সময় রাজের দরজায় কলকাতার প্রথম সারির নায়িকারা লাইন ধরতো। কেননা রাজ তখন কলকাতায় খ্যাতির চূড়োয়।

রবিবার বিকেলে রাজধানীর ইস্কাটন এলাকায় কাজী সাইফ আহমেদের একটি নাটকের শুটিং-এর সেটে গণমাধ্যমকে এসব কথা বলেন ফারিয়া শাহরিন।

সে বছর মুক্তি পেয়েছিল ফারিয়া শাহরিন অভিনীত সিনেমা সামিয়া জামানের পরিচালনায় ‘আকাশ কত দূরে’। এই ছবির মাধ্যমে পরিচিতি পান ফারিয়া। সেসময়ই রাজ চক্রবর্তী নিজেই ফারিয়ার নম্বর যোগাযোগ করে ফোন দেন। কিন্তু ফারিয়া সে প্রস্তাবে ইতিবাচক সাড়া দেন নি। ফারিয়া বলেন, ২০১৪ সালে ‘আকাশ কত দূরে’ ছবিটি মুক্তির পরেই রাজ চক্রবর্তী তার সহকারীকে দিয়ে আমার কাছে ফোন করান। পরে নিজেই ফোন দেন।

রাজ চক্রবর্তী সেসময় ‘দুই পৃথিবী’,’চিরদিনই তুমি যে আমার, চ্যালেঞ্জ, শত্রু, বোঝেনা সে বোঝেনা, কানামাছি, প্রলয় ইত্যাদি ছবিগুলো নির্মাণ করে কলকাতার টপ সারির নির্মাতা হিসেবে অবস্থান করছিলেন।

ফারিয়া বলেন, রাজ আমার ছবি দেখে প্রশংসা করেন। আমাকে কলকাতায় স্ক্রিন টেস্টের জন্য আমন্ত্রণ জানান।কিন্তু আমি জানতাম না তখন ওই নামে কোনো পরিচালক আছেন কলকাতায়। সরাসরি তাকে বলি, আমি তো আপনাকে চিনি না। আর রাজ চক্রবর্তী নামের কোনো পরিচালক আছে বলে আমার জানা নেই। তারপর উনি কিছুটা আনইজি ফিল করেন, অবাকও হন।

মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং-এ লেখাপড়া করছেন ফারিয়া শাহরিন। কাজেই তার পক্ষে একটানা অভিনয় জীবন চালিয়ে যাওয়া সম্ভব নয় আপাতত। তার ইচ্ছে, ছুটিতে দেশে ফিরলে শুধুমাত্র ভালো কোনো স্ক্রিপ্ট পেলেই ২/৩ টা নাটকে অভিনয় করবেন।

তবে নভেম্বরে দেশে ফিরে ফারিয়া উপস্থাপনায় নিয়মিত হলেও অভিনয় শুরু করেননি। আবার এও জানা গেছে, তিনি জানুয়ারিতেই নতুন একটি নাটকের অভিনয়ের মাধ্যমে টিভি নাটকে ফিরছেন।

২১ ও আজ ২২ জানুয়ারি একটি খণ্ড নাটকের কাজ করছেন ফারিয়া। নাটকের নাম, আতংক। অনুরূপ আইচের রচনায় এই নাটকটি পরিচালনা করছেন কাজী সাইফ আহমেদ। আতঙ্ক’র সেটেই ইস্কাটনে কথা হয় ফারিয়ার সাথে।

Check Also

‘তোলপাড়’ করছেন শাকিবা

বিরতি বলা যায়। সেই বিরতি ভেঙে বড় পর্দায় ফিরলেন গ্ল্যামারকন্যা শাকিবা। তিনি মিজানুর রহমান মিজান …