কনে রূপে শেষবিদায় শ্রীদেবীর

rupcare_shesh-jatraay-shri

গতকাল রাতে দুবাই থেকে ফিরে আসে শ্রীদেবীর মরদেহ। মৃত্যুর চার দিন পর শেষকৃত্য অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। আর শেষ যাত্রায় শেষবারের মতো সাজলেন শ্রীদেবী। ৫৪ বছর বয়সে প্রয়াত হওয়া নায়িকাকে সাজানো হলো নববধূ রূপে। মুম্বাইয়ের সেলিব্রেশন স্পোর্টস ক্লাব থেকে শ্মশানের পথে রওনা হয় শ্রীদেবীর শবযাত্রা। ভিলে পারলে শ্মশানেই বুধবার শেষকৃত্য সম্পন্ন হবে শ্রীদেবীর।

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন করা হবে শ্রীদেবীর শেষকৃত্য। শেষ যাত্রায় সাদা রঙে শ্রীদেবীকে মুড়ে ফেলা হলেও তাকে কাঞ্জিভরম শাড়ি পরিয়ে সাজানো হয়। তার উপর জড়ানো হয়েছে সে দেশের জাতীয় পতাকা। মাথার পাশে রাখা হয়েছে ফুলের মালা। শেষ যাত্রায়ও সবাইকে কাঁদিয়ে বিদায় নিচ্ছেন বলিউডের প্রথম নারী সুপারস্টার।

শেষ যাত্রায় বেরোনোর আগে কান্নায় ভেঙে পড়েন শ্রীদেবীর অগণিত ভক্ত। চোখ ছলছল করে ওঠে বলিউড তারকাদেরও। এদিকে মা’কে শেষ দেখা দেখতে হাজির হন জাহ্নবী কাপুর এবং খুশি কাপুরও। বাবা বনি কাপুরের সঙ্গে জাহ্নবী এবং খুশি হাজির হলেও, মা’কে হারিয়ে শোকে বিহ্বল হয়ে পড়েন শ্রী কন্যারা। লোখন্ডওয়ালার ভিলে পার্লে শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা।

Check Also

অভিনয় জগতে আসতে চান না শাহরুখ পুত্র

শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান। স্নাতক করেছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া …