Advertisements

বসন্ত ভরে উঠুক ভালবাসার রঙে

Falgun2 বসন্ত ভরে উঠুক ভালবাসার রঙে“আহা আজি এ বসন্তে এতো ফুল ফোঁটে/এতো বাঁশি বাঁজে/এতো পাখি গায়” – বসন্ত এলেই প্রকৃতির সাথে সাথে আমাদের মনও রঙিন হয়ে ওঠে। মন রঙিন হওয়া মানে চারিদিকে ভালবাসার প্রজাপতি ওড়া-উড়ি করা, কখনো বা কোকিল কন্ঠের সুর বেজে ওঠা।

যান্ত্রিক জীবনে এমনিতেই মানুষগুলো পানশে হয়ে উঠেছে, বছরে হতেগোনা অল্প কয়েকটি উপলক্ষই পাই আমরা জীবনটাকে আবারো পূণরুজ্জীবিত করে তোলার। পহেলা ফাল্গুন সেইরকম একটি ক্ষণ যা আমাদের সুযোগ করে দেয় নতুন করে নিজেকে আবিষ্কার করার। প্রকৃতির রঙ আর ভালবাসায় ভরপুর এই দিনটিতে তাই ভালবাসার মানুষটিকে নিয়ে বসন্তের শোভা উপভোগ করার এইতো সুযোগ।

পোশাকে ফুটিয়ে তুলুন বসন্তের আভা:
বসন্ত মানেই যে বাসন্তি আর হলুদের বাহার তার কোন মানে নেই। প্রকৃতির নানান রঙের এই ঋতুতে যেকোন রঙেই রাঙিয়ে তুলতে পারেন নিজেকে। তবে চেষ্টা করবেন প্রিয় মানুষটির সাথে মিলিয়ে রঙ নির্বাচন করা, যা আপনাকে সবার চেয়ে আলাদা করে রাখবে।

Advertisements

ফুলের শোভায় রূপ অপরূপ:
বসন্তের মুল আকর্ষন ফুলের শোভা। ফাল্গুনের এইদিনটিতে তাই ফুলের চাইতে আর কোন গহনাই মূল্যবান হতে পারে না। ফুলের মালা, টিকলি, বালা ইত্যাদি নানা রূপে নিজেকে সাজিয়ে তুলতে পারেন। আর খোপায় গাদা কিংবা বেলী ফুলতো থাকাই চাই।Falgun1 বসন্ত ভরে উঠুক ভালবাসার রঙে

প্রকৃতির সাথে হই একাকার:
রূপের এই ঋতুতে নিজেকে মিলিয়ে দিতে হবে প্রকৃতির সাথে। যদিও আজকাল সেরকম খোলা আকাশ, মুক্ত বাতাস পাওয়া দুষ্কর। তবুও প্রিয় মানুষটিকে নিয়ে কোন পার্ক কিংবা লেক তাও যদি সম্ভব না হয় অন্তত খোলা ছাদে বসে এককাপ চায়ে চুমুক দিয়ে বসন্ত উপভোগ করার ষোলকলা পূর্ণ করে নিতে পারেন।

মনে করিয়ে দিন ভালবাসার আবেগ:
প্রকৃতি যেমন ভালবেসে চারপাশ রাঙিয়ে তোলে, তেমনি নিজেদের সম্পর্কটাকেও সতেজ করে তুলুন। প্রিয় মানুষের পছন্দের কাজ গুলো করুন, তাকে ভালবাসার কথা বলে সারাক্ষণ আপ্লুত করে রাখুন।

সবশেষে দিনের শুরুর মতো শেষটাও রাঙিয়ে তুলতে পারেন ডিনারের রঙিন আয়োজনে। উপভোগ করুন, ভাল থাকুন, সুস্থ্য থাকুন।

Advertisements

Check Also

ভালোবাসার সম্পর্ক স্থায়ী না ভেঙে যাবে? জানা যাবে এই ৫ লক্ষণে!

সারা দিন ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সাধারণত সম্পর্কে তো এমন হয়েই …