ছিলেন মা-ছেলে, হয়ে গেলেন বাবা-মেয়ে!

image-136830-1525592289

কোরে মাইসন আর এরিক মাইসন। বসবাস করেন যুক্তরাষ্ট্রের ডেট্রইট শহরে। এতোদিন তাদের মধ্যে সম্পর্ক ছিল মা ও ছেলের। তবে সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে তাদের সম্পর্কের সংজ্ঞাও। শুনতে অবাক লাগলেও, মেনে নিতেই হবে তারা বর্তমানে বাবা ও মেয়ে।

১৫ বছর বয়সী কোরে মাইসন চার বছর আগে তার বাবা-মাকে জানায়, ধীরে ধীরে নারীতে পরিণত হয়েছে সে। তবে গত বছরে সে জানতে পারে সে একাই শুধু এই পরিস্থিতির মুখোমুখি হয়নি, তার মা’ও নিজের লিঙ্গ পরিচয় নিয়ে যুদ্ধ করছেন। নারী থেকে বেশ আগেই তার মা বদলে গেছেন পুরুষে।

নিজের ও মায়ের এই লিঙ্গ পরিবর্তনের বিষয়টি ছবি শেয়ারিংয়ের মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেন কোরে। এ ছাড়া ‘সিক্সটি মিনিটস’ নামে একটি অস্ট্রেলিয়াভিত্তিক টিভি অনুষ্ঠানে সাক্ষাৎকারও দেন তারা।

এ বিষয়ে সাক্ষাৎকারে কোরে মাইসন জানান, লিঙ্গ পরিবর্তনের বিষয়টি সে তার বাবা-মাকে আগেই জানাতে চেয়েছিল। কিন্তু তার মনে হয়েছিল, নারী হয়ে যাওয়ার বিষয়টি তারা পছন্দ করবেন না।

কোরির মায়ের নাম ছিল এরিকা মাইসন। পুরুষে পরিণত হওয়ার পর নাম পরিবর্তন করে রেখেছেন এরিক। এরিক জানান, বিষয়টি নিয়ে খুব ঘাবড়ে যান তিনি। সমাজ, পরিবার কী বলবে এ নিয়ে ভয় পেতে থাকেন তিনি।

পুরুষে পরিণত হওয়ার পর নিজ বক্ষে দুই বার অস্ত্রপচার করিয়েছেন এরিক। আর বাকিটা জীবন তার স্বামীর লেসের সঙ্গে কাটাতে চেয়েছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে লেস বলেন, ‘এই মেয়েটিকেই আমি ভালোবেসেছিলাম। সে একজন নারী হিসেবে সুন্দর, তার মনটাও সুন্দর। তার এই পরিবর্তন সম্পর্কে আগে জানতে পারলাম না এটাই কষ্ট’।

Check Also

মাস্ক পরলেই ঝাপসা হচ্ছে চশমার গ্লাস, যা করবেন

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্ক ব্যবহার করা আমাদের প্রতিদিনের রুটিন। তবে মাস্ক পরলে উপকারের সঙ্গে সঙ্গে …