শোয়ার ভঙ্গিই বলে দেবে আপনাদের সম্পর্ক কেমন

সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক কেমন তা জানা যাবে আপনাদের দুজনের শোয়ার ভঙ্গি দেখেই। দুর্বল সম্পর্ককে মজবুত করতে বিশেষজ্ঞ ও মনোবিজ্ঞানীরা দুজনের শোয়ার ভঙ্গি বদলে নেয়ার পরামর্শ দিয়ে থাকেন। শোয়ার ভঙ্গি মিলিয়ে নিন, আর দেখুন আপনাদের সম্পর্ক ঠিক কোন অবস্থায় আছে-

Ghum-new

এভাবে শোয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে খুব মিষ্টি এবং রোমান্টিক বলে ব্যাখ্যা করেছেন। সেই সঙ্গে এই ভঙ্গিতে শোয়া দুটি মানুষ একে অপরের প্রতি খুবই বিশ্বস্ত বলেই মত তাদের।

এভাবে শোয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে ‘নিরাপদ’ বা নিশ্চিন্ত বলে ব্যাখ্যা করেছেন।

Ghum

তাদের মতে, এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ নিজেদের সম্পর্কের প্রতি আস্থাবান এবং তারা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলে মনে করেন।

এই ভঙ্গিতে শোয়াকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে স্বস্তি বা তৃপ্তির ইঙ্গিত বলেই ব্যাখ্যা করেছেন। তাদের মতে, এই ভঙ্গিতে শোয়া দুটি মানুষ নিজেদের সম্পর্ক থেকে যথেষ্ট তৃপ্ত এবং তারা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলেই মনে করেন। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোয়া মানুষ দুটির সম্পর্কের বয়স এক বছর বা তারও কম।

Ghum

এই ভঙ্গিতে শোয়া সম্পর্কের ক্ষেত্রে আত্মবিশ্বাস এবং আস্থাকেই ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের।

Ghum

বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোয়া মানুষ দুটি একে অপরকে খুব ভালো করে বোঝেন বা জানেন।

southeast

এই ভঙ্গিতে শোয়া সম্পর্কের কোনো সমস্যাকে ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোয়া মানুষ দুটির মধ্যে কোনো কারণে ক্রমশ শিথিলতা আসছে বা সম্পর্ক কোনোরকম আপোশের মাধ্যমে টিকে রয়েছে।

Check Also

বাবা-মায়ের যে ৮ অভ্যাস সন্তানের ভবিষ্যত ধ্বংস করে

বাবা-মায়ের সবচেয়ে বড় সম্পদ তাদের সন্তান। একজন সফল মানুষকে অনেকাংশে তার বাবা-মাই গড়ে তোলে। কিন্তু …