Advertisements

ঘরোয়া উপায়ে চুল কালো করুন

image-149470-1551286613 ঘরোয়া উপায়ে চুল কালো করুন

বয়সের আগেই চুল পাকে অনেকের। চুল পাকা নিয়ন্ত্রণে বা পাকা চুল কালো করতে অনেক কিছুই করে থাকেন আপনি। অনেক সময় দেয়া যায় বয়স ৪০ পেরোলেই চুলে পাক ধরতে শুরু করে। দিনের পর দিন এই চুল পাকা বাড়তে পারে।

তবে চুল পাকা সত্যি একটি অস্বস্তিকর ব্যাপর। কারণ ৪০ বছর বয়সে যদি আপনার চুল পাকতে শুরু করে তবে অনেকে ভেবে নেবে আপনার বয়স বেড়ে গেছে। এছাড়া আপনার বাহ্যিক সৌন্দর্য নষ্ট হবে চুল পাকার কারণে।

আবার পাকা চুলের কারণে আপনার মনও খারাপ হয় এবং হীনমন্যতায়ও ভোগেন। তবে কি চুল রং করবেন। চুলে কৃত্রিম রং ব্যবহারের করলে চুল রুক্ষ হয়ে যায়। আবার অনেক সময় দেখা যায় আপনার চুল পড়তে থাকে।

আমরা অনেকে জানি যে আমাদের শরীরে পুষ্টির ঘাটতি দেখা দিলে চুল পাকে। চুল কালো কার জন্য আমরা অনেকে চলে বিভিন্ন উপাদান মাখি। কিন্তু চুলে মাখার চেয়ে তা যদি আপনি খান তাতে বেশি উপকার পাওয়া যায়।

Advertisements

তবে কী করবেন? চুল পাকার থেকে রেহাই পেতে ডাক্তারও হয়তো দেখিয়েছেন। তবে এবার কোনো ডাক্তার বা ওষুধ নয়। ঘরোয়া উপায়ে কোনো প্রকার কালার ছাড়াই আপনি চুল কালো করতে পারেন।

সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জনপ্রিয় বিউটি ব্লগের বরাত দিয়ে জানিয়েছে, কোনো ধরনের চুলের রং ছাড়াই ঘরোয়া উপায়ে আপনি চুল কালো করতে পারেন। তবে এর জন্য আপনি কিছু প্রাকৃতিক উপাদানের মিশ্রণে চুল কালো করতে পারেন। এর জন্য কোনো ধরনের কেমিক্যাল রঙের প্রয়োজন পড়বে না।

আসুন জেনে নেই ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে কীভাবে চুল কালো করবেন।

চুল কালো করবে যে মিশ্রণ

লেবু ৪টি, মধু ১ কাপ, রসুন ৬ কোয়া ও ১ কাপ তিসির তেল একসঙ্গে ব্লেন্ড করে নিন। মিশ্রণ পরিষ্কার কাচের বোতলে সংরক্ষণ করুন। তবে মিশ্রণ চুলে মাখবেন না। সকালে, দুপুরে, বিকালে ও রাতে খাওয়ার আগে এক চা চামচ খাবেন। এভাবে ৭ দিন পর পর মিশ্রণটি তৈরি করে নিন। এভাবে টানা ৩ মাস খেলে আপনি ভালো ফল পাবেন।

Advertisements

Check Also

পেয়ারা পাতা যে ভাবে সমাধান করবে চুল পড়ার সমস্যা

হাল ফ্যাশনের দুনিয়ার বিউটি প্রোডাক্টের কমতি নেই। সুন্দর প্যাকেটের মোড়কে রাসায়নিক মেশানো অনেক পণ্য অত্যাধুনিক …