তামিমের সঙ্গে কথা বলেছেন আফ্রিদি

ক্রাইস্টচার্চের দীন অ্যাভিনিউতে আল নুর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন ৪৯ জন। এই তালিকায় থাকতে পারতো বাংলাদেশি ক্রিকেটারদের নামও। কিন্তু অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পান তারা।

এদিন বাংলাদেশি ক্রিকেটাররা ৫ মিনিট আগে মসজিদে পৌঁছালে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারত। কারণ জুমার নামাজ আদায় করার জন্য দুপুর দেড়টায় বাংলাদেশ দলের মসজিদে ঢোকার কথা ছিল। কিন্তু অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলন শেষ করে মসজিদে যেতে যেতে ১টা ৪০ বেজে যায়।

মসজিদ থেকে মাত্র ৫০ গজ দূরে থাকতে হামলার খবর পান বাংলাদেশি ক্রিকেটাররা। হামলার খবরে হ্যাগলি পার্কের রাস্তা ধরে স্টেডিয়ামে ফেরেন তারা। সর্বশেষ খবর অনুযায়ী, স্টেডিয়াম থেকে নিরাপদে টিম হোটেলে পৌঁছান তামিম-মুশফিকরা।

এ ঘটনায় বিশ্বজুড়ে বইছে নিন্দার ঝড়। এই তালিকায় ইতোমধ্যেই নাম লিখিয়েছেন বিশ্বের অনেক সাবেক ও বর্তমান ক্রিকেটার। এদের মধ্যে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিও। আল নুর মসজিদে ভয়াবহ হামলায় নিন্দা জানানোর পাশাপাশি বাংলাদেশি ক্রিকেটারদের কোনো ক্ষয়ক্ষতি না হওয়ার স্বস্তি প্রকাশ করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে আফ্রিদি জানিয়েছেন, নিউজিল্যান্ডে নিরাপদে আছেন বাংলাদেশি ক্রিকেটাররা। জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ করেই এই ব্যাপারে নিশ্চিত হয়েছেন বলেও জানান তিনি। একই সঙ্গে ধর্ম নিয়ে ঘৃণার রাজনীতি বন্ধের দাবি জানিয়েছেন আফ্রিদি।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় আফ্রিদি লেখনে, ‘ক্রাইস্টচার্চে ভয়ঙ্কর শোকাবহ ঘটনা ঘটেছে। আমি সব সময় নিউজিল্যান্ডকে সবচেয়ে নিরাপদ, শান্তিপূর্ণ দেশ হিসেবেই জানি। ওখানকার মানুষ খুবই বন্ধুত্বসুলভ। তামিমের সঙ্গে আমার কথা হয়েছে। বাংলাদেশ দল ও কোচিং স্টাফরা সবাই নিরাপদে আছে জেনে স্বস্তি পাচ্ছি। এসব থামাতে বিশ্বকে একত্র হতে হবে! এভাবে ঘৃণা করা থামান! সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই। শোকসন্তপ্ত পরিবারের জন্য প্রার্থনা। আল্লাহ নিহতদের শান্তি দান করুন।’

তামিমের সঙ্গে আফ্রিদির সখ্যতা বেশ পুরানো। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির জার্সিতে একসঙ্গে খেলেছেন এই দুই তারকা ক্রিকেটার। তাইতো হামলার খবর পেয়ে সঙ্গে সঙ্গে তামিমের সঙ্গে যোগাযোগ করেন আফ্রিদি।

Check Also

যেভাবে গণপরিবহনে নিরাপদ থাকবেন নারীরা

ঘরে ও বাইরে প্রতিনিয়ত নারীরদের কাজে অংশগ্রহণ বাড়ছে । পুরুষের সঙ্গে সমান তালে নারীরা দেশের …