ধোনির অবসর নিয়ে ইঙ্গিত দিলেন তার স্ত্রী

ভক্ত-সমর্থকদের আগ্রহ ও উত্তজেনাকে যেন আরেকটু উস্কে দিলেন ধোনি-পত্নী।

গুঞ্জন শোনা যাচ্ছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। এ হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে ছিল নিজ শহর রাঁচিতে ধোনির ক্যারিয়ারের শেষ ম্যাচ। কারণটাও বেশ পরিষ্কার। ইংল্যান্ড বিশ্বকাপের আগে এটা ভারতের শেষ আন্তর্জাতিক সিরিজ।

এখানেই শেষ নয়। অজিদের বিপক্ষে সিরিজের শেষ দুই ওয়ানডে থেকে ধোনিকে আবার বিশ্রাম দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তার পরিবর্তে বাকি দুই ওয়ানডেতে খেলছেন ঋষভ পান্ত। এই ঘটনায় ভক্ত-সমর্থকরা বলছেন, নিজ শহর নয়; ঘরের মাঠেও শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলে ফেলেছেন ধোনি।

এবার ধোনির স্ত্রীও দিলেন এমন ইঙ্গিত। সামাজিক যোগাযোগমাধ্যমে সাক্ষী সিংয়ের একটি পোস্টের কারণেই মূলত ধোনির অবসরের ব্যাপারটা আরও পরিস্কার হয়ে গেছে।

ইনস্টাগ্রামে সাক্ষীর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, রাঁচিতে অস্ট্রেলিয়া বিপক্ষে খেলা তৃতীয় ওয়ানডের হ্যান্ড ব্যান্ড আলাদা করে তুলে রেখেছেন ধোনি। যেন এই ম্যাচের হ্যান্ড ব্যান্ডটিকে স্মারক হিসেবে রেখে দিতে চান ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

ঘরের মাঠে স্বামীর শেষ ম্যাচ নিয়ে ধোনি-পত্নীরও আবেগপ্রবণ হওয়া স্বাভাবিক। ম্যাচের হ্যান্ড ব্যান্ডের ছবি পোস্ট করে যেন সেটাই বুঝিয়ে দিলেন তিনি। তাতে ভক্ত-সমর্থক থেকে শুরু করে ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যমও বলছে, ঘরের মাঠে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটি ইতোমধ্যেই খেলে ফেলেছেন ধোনি।

রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে বেশ কিছু ঘটনার কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলেন ধোনি। প্রথমত নাগপুর থেকে রাঁচি পৌঁছে দলের সকল ক্রিকেটার ও কোচিং স্টাফদেরকে নিজের ফার্ম হাউজে নৈশভোজের আমন্ত্রণ জানান তিনি। এরপর ম্যাচের দিনই ঝাড়খণ্ড ক্রিকেট স্টেডিয়ামে ধোনির নামে নির্মিত এম এস ধোনি প্যাভিলিয়ন উদ্বোধন করা হয়।

সব মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেটি ঘিরে ভক্ত-সমর্থকদের আগ্রহ ও উত্তজেনা ক্রমশ বাড়তে শুরু করে। এবার সেটাকে আরও উস্কে দিলেন ধোনি-পত্নী।

Check Also

অভিনয় জগতে আসতে চান না শাহরুখ পুত্র

শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান। স্নাতক করেছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া …