ঘুরে দাঁড়াতে চাচ্ছেন সারিকা

এইতো কয়েক বছর আগেই যারপর নাই ব্যস্ত ছিলেন মডেল-অভিনেত্রী সারিকা সাবরিন। দাপটের সঙ্গে অভিনয় ও মডেলিং করে খুব সহজেই অর্জন করেন নাম-যশ-খ্যাতি। সারিকা এতই ব্যস্ত ছিলেন যে, কথা বলার জন্য দু দন্ড সময় মিলত না তার। কিন্তু মাত্র কয়েক বছরের ব্যবধানেই সবকিছু যেন এলোমেলো হয়ে যায় তার। চলতে চলতেই থেমে যায় তার ব্যস্ততার চাকা। নিজের খামখেয়ালিপনা, হুটহাট শিডিউল ফাঁসানো, ইচ্ছেমতো শুটিংয়ে যাওয়া এমনকি প্রেম-ভালোবাসা ও বিয়েসংক্রান্ত জটিলতায় পড়ে মিডিয়া থেকে ছিটকে পড়েন এই অভিনেত্রী।

যতটা অভিনয়ে ফেরার সম্ভাবনা ছিল তাও শেষ হয়ে যায়, যখন ব্যবসায়ী মাহিম করিমকে বিয়ে করেন। এরপর এক কন্যা সন্তানের জন্ম দিয়ে বছর তিনেক পুরোপুরিই মিডিয়া থেকে দূরে ছিলেন। পরবর্তীতে প্রত্যাবর্তন করতে না করতেই অশিল্পীসুলভ আচরণের জন্য গত বছর সারিকাকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। নিষেধাজ্ঞা কাটিয়ে অভিনয়ে ফিরলেও নিজের অবস্থানে পৌঁছতে না পারায় অনেকটাই হতাশ হয়ে পড়েন এই তারকা।

তবুও থেমে নেই সারিকা। সব অবসাদ আর হতাশা উপেক্ষা করে আবার ঘুরে দাঁড়াতে চাচ্ছেন তিনি। এরই মধ্যে বেশ কয়েকটি ঈদের নাটকের কাজ শেষ করেছেন। চুক্তিবদ্ধ হয়েছেন আরও কয়েকটি নাটকে।

সারিকা বলেন, ‘আমি আসলে অভিনয় থেকে কখনোই দূরে যেতে চাইনি। যা ঘটেছিল তা প্রত্যাশিত ছিল না। আমার মেয়েকে একটু বেশি সময় দেয়ার জন্যই কাজের মধ্যে সময় দিতে পারিনি। এ ছাড়া আমার বাবা অসুস্থ হয়ে পড়লেন এবং আমিও অসুস্থ ছিলাম। সব মিলিয়ে আমার কাজই করা হয়নি। এখন থেকে অভিনয়ে নিয়মিত হওয়ার চেষ্টা করছি। এটাকে নতুনভাবে অভিনয়ের শুরু বলা যায়। আমার বিশ্বাস আমি আবার ছন্দে ফিরতে পারব।’

সারিকা আরও বলেন, ‘বিভিন্ন সময় কাজ করতে গিয়ে আমি হয়তো পেশাদারি মনোভাব দেখাতে পারিনি। তারপরও নির্মাতা, প্রযোজক থেকে শুরু করে সহশিল্পী সবাই আমার পাশে ছিলেন এবং এখনো আছেন। আমার ক্যারিয়ারের প্রথম থেকেই নানা চড়াই-উতরাই পার হতে হয়েছে। আমি আমার অতীত ঘাটাতে চাই না। বতর্মান ও ভবিষ্যৎ নিয়ে এগোতে চাই। সবার সহযোগিতা চাই।’

সারিকার সর্বশেষ অভিনীত নাটক ‘সেলাই দিদিমণি’ সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। নাটকটি দশর্কপ্রিয়তাও পেয়েছে বেশ। এ নাটকের মাধ্যমে এবারই প্রথম একজন গার্মেন্ট শ্রমিকের চরিত্রে অভিনয় করেছেন তিনি। এছাড়া সামনে আরও কয়েকটি নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন তিনি। নতুন কয়েকটি টেলিভিশন বিজ্ঞাপনে কাজের কথাও প্রায় চূড়ান্ত বলে জানালেন এই অভিনেত্রী।

Check Also

যেভাবে ফর্সা হচ্ছে কাজলের মেয়ে, তোলপাড় সোশ্যাল মিডিয়া!

বলিউডের সুখী দম্পতি অজয় দেবগন ও কাজলের সংসার ভালোবাসায় ভরিয়ে রেখেছে তাদের দুই সন্তান। দুই …