রবি শর্মাকে বিয়ে করে ভারতে কেমন দিন কাটাচ্ছেন শাকিলা?

সেই আশির দশক থেকে ‘শাকিলা জাফর’ নামেই ভক্তদের কাছে পরিচিত। কিন্তু এখন আর তিনি আগের নামে নেই। নাম পাল্টিয়ে হয়েছেন ‘শাকিলা শর্মা’। চার বছর আগে নতুন বিয়ের কারণেই তার নামের এই পরিবর্তন। ভারতের কবি রবি শর্মাকে বিয়ে করেছেন তিনি।

বর রবি শর্মা তড়িৎ প্রকৌশলী হলেও এখন করপোরেট জগতের মানুষ। তবে তার বড় পরিচয়, তিনি একজন কবি। নিয়মিত কবিতা লেখেন। কিছু দিন আগে ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান টাইমস মিউজিক থেকে মুনলাইট হুইসপার নামে তার লেখা গানের একটি অ্যালবামও বেরিয়েছে।

২০১৩ সালে শাকিলা জাফরের সঙ্গে পরিচয় হয় রবি শর্মার। তারপর তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়। এরপর রবি শর্মাই প্রথম শাকিলা জাফরকে বিয়ের প্রস্তাব দেন। এমনটিই এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন শাকিলা জাফর।

রবি শর্মাকে বিয়ে করে- কেমন আছেন শাকিলা? কোথায় আছেন এই সুকণ্ঠী সংগীত তারকা? বছর দেড় দুয়েক ধরে টেলিভিশনের পর্দায় কিংবা দেশের কোনো স্টেজ শো-তে শাকিলার অনুপস্থিতির কারণে এমন প্রশ্ন ঘুরেফিরে আসছে তার ভক্তকুলের মনে।

জানা গেছে, শাকিলা বর্তমানে ভারত প্রবাসী। মুম্বাইয়ে শাকিলা ঘর সাজিয়েছেন মনের মতো করে। সেখানকার ব্যবসায়ী ও কবি রবি শর্মাকে নিয়ে বেশ সুখেই দিন কাটাচ্ছেন বাংলাদেশের এই তুখোড় সংগীত শিল্পী।

এক ছেলের মা শাকিলা দেশের মিডিয়া জগতে প্রাণবন্ত আর লাস্যময়ী শিল্পী হিসেবে পদচারণা করলেও মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন বেশ কয়েক বছর ধরে। যা তিনি খুবই সতর্কতার সঙ্গে আড়াল করে রাখতেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে মাস্টার্স শাকিলা ১৯৭৯ সালে প্রথমে বেতারে এবং পরের বছর বিটিভিতে তালিকাভুক্ত শিল্পী নির্বাচিত হন। ৩১ বছর আগে ১৯৮৭ সালে শাকিলা ‘নিয়তির খেলা’ চলচ্চিত্রের মাধ্যমে প্লে-ব্যাক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন। ভিন্ন মেজাজের বেশকিছু আধুনিক গানের সুবাদে শাকিলা সংগীতপ্রেমীদের কাছে খুবই সমাদৃত।

শাকিলা জাফরের ক্যারিয়ার ছাড়াও, দুই বিয়ে ও প্রেম নিয়ে অনেক গুঞ্জন হয়েছিল এক সময়। বিশেষ করে একটি জনপ্রিয় ব্যান্ডের ভোকালিস্টের সঙ্গে তার প্রেমের খবর বেশি আলোচিত ছিল। কিন্তু দ্বিতীয় বিয়ে এবং প্রেম নিয়ে আলোচনা ও সংবাদ প্রকাশে বিরক্ত শাকিলা। তাই তিনি নিজের ব্যক্তি জীবনকে আড়ালেই রাখতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

Check Also

সবাই আমার সঙ্গে সিয়ামকেই চায়: পূজা

শিশুশিল্পী হিসেবেই তাঁর অভিনয়ে হাতেখড়ি। এখন পুরোদস্তর নায়িকা। প্রথম ছবিতেই বাজিমাত করেছেন সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা …