‘সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তুত নই’

টিভি নাটকের তরুণ প্রজন্মের অভিনেতা  জোভান। নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করছেন তিনি। এনটিভিতে আজ রাতে প্রচার হবে তার অভিনীত নাটক ‘চেনা-অচেনা’। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

চেনা-অচেনা নাটকের প্রেক্ষাপট কী নিয়ে?

সম্পর্কের টানাপড়েন নিয়ে নাটকটি নির্মিত হলেও এতে দর্শক একটি সুন্দর প্রেমের গল্প খুঁজে পাবেন। নাটকটিতে অভিনয় করে বেশ স্বস্তি পেয়েছি। কারণ নির্মাতা ইমরাউল রাফাত থেকে শুরু করে শুটিং ইউনিটের প্রত্যেকেই বেশ সহযোগিতাপরায়ণ ছিলেন। নাটকে রেহান চরিত্রে আমাকে দেখা যাবে। যে কি-না ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য সামাজিক বিধিনিষেধ উপেক্ষা করে।

একক নাটকে নিয়মিত হলেও ধারাবাহিকে আপনাকে দেখা যায় না কেন? 

আসলে ধারাবাহিক নাটকে দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে শুটিং হয়। তাই কাজ করতে আগ্রহ পাই না। এ জন্য একক নাটক ও অনলাইন প্ল্যাটফর্মে বেশি কাজ করছি।

বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?

পহেলা বৈশাখ সামনে রেখে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। এগুলো বিভিন্ন চ্যানেলে প্রচার হবে। এ ছাড়া গোল্লাছুট ইউটিউব চ্যানেলের জন্য মেহেদী হাসানের পরিচালনায় ‘গার্লফ্রেন্ডের বাপ’ শিরোনামে একটি নাটকে কাজ করেছি।

অনলাইন প্ল্যাটফর্মে কাজ করার অভিজ্ঞতা কেমন?

নতুন যে কোনো মাধ্যমকে আমি স্বাগত জানাই। অনলাইন মাধ্যমে নির্মাণ থেকে শুরু করে পোস্টার, টিজার সব কিছুতেই বৈচিত্র্য থাকে। কন্টেন্টও একটু ভিন্ন ধরনের হয়। কিন্তু অনেকেই মনে করেন, টিভি নাটক ও অনলাইন প্ল্যাটফর্মে পার্থক্য রয়েছে। তবে দুটি মাধ্যমের মূল উদ্দেশ্যই হলো দর্শককে ভালো গল্প উপহার দেওয়া। এ ছাড়া একজন অভিনেতাকে যে কোনো মাধ্যমে নিজের সর্বোচ্চটাই দিতে হয়।

সমসাময়িক অনেকেই চলচ্চিত্রে অভিনয় করছেন। আপনাকে কবে দেখা যাবে?

আপাতত চলচ্চিত্রে অভিনয়ের তেমন একটা ইচ্ছা নেই। কাছের অনেক মানুষ সিনেমায় অভিনয়ের পরামর্শ দিয়েছেন। কিন্তু নিজেকে এ মাধ্যমের জন্য এখনও পুরোপুরি প্রস্তুত মনে হয়নি।

Check Also

২০১৭-১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

একসঙ্গে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তথ্য মন্ত্রণালয় …