Advertisements

এবার তিন নায়িকার লড়াই

3-actress এবার তিন নায়িকার লড়াই

এবার বড় পর্দায় জমবে তিন নায়িকার লড়াই। এই নায়িকারা হলেন- ববি, নুসরাত ফারিয়া ও বুবলী। তিনজনই তিনটি ছবি নিয়ে একসঙ্গে আসছেন। ছবিগুলো হলো- নোলক, শাহেনশাহ এবং পাসওয়ার্ড। নোলকে আছেন ববি, শাহেনশাহতে নুসরাত ফারিয়া আর পাসওয়ার্ডে বুবলী। তিনটি ছবিই ঈদে মুক্তি পাবে- এমন কথা সংশ্লিষ্ট ছবির নির্মাতাদের। মজার কথা হলো তিনটি ছবির নায়ক একজনই। তিনি হলেন- ঢালিউড কিং শাকিব খান। এখন দেখার বিষয়- কিং খান শাকিব খানের বিপরীতে কোন নায়িকা সবচেয়ে বেশি জ্বলে উঠবেন। মানে অভিনয়ের পারদর্শিতায় উজ্জ্বলতা ছড়াবেন।

ববির কথায় ‘নোলক’ ছবিতে একটি ইমোশনাল ও ইনোসেন্ট ক্যারেক্টার প্লে করেছি। এই চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি নিজেই আবেগে জড়িয়ে গেছি। নিজের অজান্তে বহুবার কেঁদেছি। ছবিটিতে আমার অভিনয় দেখে অবশ্যই দর্শকের চোখে অশ্রুবন্যা বইবে এটি নিশ্চিত করে বলতে পারি। নুসরাত ফারিয়া ‘শাহেনশাহ’ ছবিতে অভিনয় করেছেন একজন জমিদার কন্যার চরিত্রে। তিনি একজন সাধারণ ছেলের প্রেমে পড়েন। সেই ছেলে আরও একটি মেয়েকে ভালোবাসেন। সেই মেয়েটি হলো রোদেলা জান্নাত। একসময় এই ত্রিভুজ প্রেমের টানাপড়েন শুরু হয়। শেষ পর্যন্ত সেক্রিফাইসিং এন্ডিং হয় গল্পের। চেষ্টা করেছি সেরা কাজটি করার। এখন দর্শকই যাচাই করবে কেমন অভিনয় করেছি। পাসওয়ার্ড ছবির নায়িকা বুবলীও অভিনয় করেছেন একজন সাধারণ ছেলের প্রেমিকার চরিত্রে। তার কথায়- বড় পর্দায় প্রথম থেকেই শুধু শাকিবের সঙ্গে অভিনয় করে আসছি। তার সঙ্গে আমার কাজের বোঝাপড়াটা চমৎকার। অতীতের ছবিগুলোর চেয়ে এই ছবিতে তার সঙ্গে আমার পর্দা রসায়ন আরও উন্নত হয়েছে। দর্শক ছবিটি দেখলেই এর নিখাদ প্রমাণ মিলবে। আশা করি এবারের ঈদেও সুঅভিনয় দিয়ে দর্শক মন মাতাতে পারব। এই তো গেল তিন নায়িকার অভিনয়ের কথা। চলচ্চিত্রবোদ্ধারা তাদের নিয়ে কী বলছেন? বোদ্ধাদের কথায়- ববি ২০১০ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় করে আসছেন। শাকিব খানসহ অনেক নায়কের সঙ্গে তার অভিনয়ের অভিজ্ঞতা আছে। ভালো অভিনয়ও করেন তিনি। ঈদে মুক্তি পেতে যাওয়া ‘নোলক’ ছবির ট্রিজার দেখে তার প্রাণবন্ত অভিনয়ের আঁচ পাওয়া গেছে ইতিমধ্যে। তাছাড়া তরুণ নির্মাতা রাশেদ রাহা ছবিটি নির্মাণ করেছেন। তরুণদের মধ্যে বর্তমান সময়ের চাহিদা সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান থাকে। সময়োপযোগী নির্মাণ ও কাজ আদায় করে নিতে পারেন নতুনরা। সে হিসেবে ঈদে ববি ভালোভাবেই উতরে যেতে পারেন।

Advertisements

নুসরাত ফারিয়া জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করে ইতিমধ্যে কলকাতার সঙ্গে যৌথ আয়োজনের ছবিতে কাজ করে নিজেকে বেশ ঝালিয়ে নিয়েছেন। তিনি কলকাতার সুপারস্টার জিৎ, অংকুশসহ বেশ কজন তারকার সঙ্গে জুটি বেঁধে অভিনয় দক্ষতা সঞ্চয় করেছেন। দর্শক প্রশংসিতও হয়েছেন। শাহেনশাহ ছবিটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি। এই নির্মাতা ইতিমধ্যে বেশ কটি ছবি নির্মাণ করে দর্শক মনে স্থান করে নিয়েছেন। তার সময়োপযোগী চিন্তার নির্মাণে হয়তো নুসরাতও লড়াইয়ে টিকে যেতে পারেন।

বুবলী বরাবরই শাকিবের সঙ্গে অভিনয় করে তার সঙ্গে সাবলীলতার জায়গাটি তৈরি করে নিয়েছেন। চলচ্চিত্রবোদ্ধাদের কথায় বুবলীর পাসওয়ার্ড ছবির নির্মাতা মালেক আফসারী আশি ও নব্বই দশকে দর্শকদের বেশকিছু মানসম্মত ছবি উপহার দিয়ে নামি নির্মাতার খাতায় নাম লিখিয়েছেন। তবে বর্তমান সময়ে এই সিনিয়র নির্মাতা এ সময়ের দর্শক চাহিদা আর প্রযুক্তির সঙ্গে কতটা খাপখাইয়ে এগোতে পারবেন সেটি দেখার জন্য ছবিটি মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে। সব শেষে বলতে হবে ঈদের ছবির লড়াইয়ে পাল্লা দিয়ে কে এগিয়ে যাবেন, ববি, নুসরাত নাকি বুবলী। এই চিন্তার পারদ এখন তিন নায়িকা আর নির্মাতাদের মধ্যে ক্রমাগত লতিয়ে উঠছে।

Advertisements

Check Also

কাজলের বিয়ে!

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। মিষ্টি হাসি আর মায়াবী চেহারা দিয়ে জয় করে …